scorecardresearch

বড় খবর

ফেলুদার হত্যাপুরী থেকে একেনবাবু, এবছর একাধিক ছবি পর্দায় আনছে SVF

ফিরছেন ব্যোমকেশ- ফেলুদা, রহস্য রোমাঞ্চ থেকে প্রেম- বছর ধরেই সিনে পার্বণ

২৫ বছরে এসভিএফের নিবেদন – চমকপ্রদ

গুটি গুটি পায়ে বছর ২৫ পার। Svf সিনেমার সঙ্গে মানুষ জুড়ে আছেন সেই প্রথম দিন থেকেই। শ্রী ভেঙ্কটেশ ফিল্মস এবং দর্শকদের মধ্যে অটুট বন্ধন দেখবার মত। একের পর এক সিনেমা এবং পছন্দের সুপারস্টারদের নিজের টেলিভিশনের পর্দা হোক কিংবা রুপোলি পর্দায় দেখবার সুযোগ। পরিবর্তন হয়েছে লোগো, তবে সিনে আশ্বাস একেবারেই বদলায় নি….আর বছর পঁচিশ পরেও দর্শকদের উত্তেজনায় জিইয়ে রাখার কর্মকাণ্ড রয়েছে ঠিক আগের মতই। 

এবছর রিলিজ করছে একের পর এক ধুয়াধার সব ছবি! নতুন ছবি সঙ্গেই নতুন প্রেম এবং নতুন রোমাঞ্চ, ২০২২ এক্কেবারে জমে ক্ষীর তার ইঙ্গিত মিলেছে svf এর তরফেই। কুলের আচার থেকে কর্ণসুবর্ণের গুপ্তধন – প্রযোজনা সংস্থা থেকেই জানানো হয়েছে ছবি মুক্তির দিন সমূহ। এক গুচ্ছ নতুন গল্প নিয়ে নতুন বছরে সিনে পার্বণের এক নতুন দিক উন্মোচনের সময়, কারণ সিনেমা আমার আপনার নয়, সিনেমা সবার জন্য। মহামারী পেরিয়ে হাতে হাত ধরে বিনোদনের এক নতুন প্রহরে ২২’ এর ঝুলি ভরে থাকছে – রহস্য রোমাঞ্চ, প্রেম এবং সুখী পরিবারের গল্প। 

১৪ই এপ্রিল মুক্তি পাচ্ছে ‘দ্যা একেন’, আজ্ঞে ঠিক ধরেছেন, এবার বড়পর্দায় একেন বাবুর কীর্তি উপভোগের সময়। আগের বারের মতই একেনের চরিত্রে থাকছেন অনির্বাণ চক্রবর্তী। পরিচালনায় জয়দীপ মুখোপাধ্যায়। পূর্বের দুটো সিজনেই এর সাফল্য ছিল দেখবার মত, বিশেষ করে অনির্বাণের অভিনয় এক কথায় বশ করেছিল সকলকে, তবে এবার মজা দ্বিগুণ। বড়পর্দা কাঁপাতে তৈরি ডিটেকটিভ একেন। 

এরপরে পালা সৃজিত মুখোপাধ্যায়ের। তবে সিনেমার বাঁধন এবার একটু অন্যরকম। রহস্য, রোমাঞ্চ ছেড়ে এবার সৃজিত মন দিয়েছেন নিখাত প্রেমের গল্পে! চারটি মিষ্টি প্রেমের গল্প কিন্তু এক সুতোয় বাঁধা, ১৩ই মে রিলিজ করছে “X = prem” … তবে পরিচালকের ভূমিকায় যখন সৃজিত নিজেই, তখন একটু টার্ন এবং টুইস্ট থাকবে না এটি ভাবাও ভুল… প্রেমে পড়ার কোনও আলাদা ইকুয়েশন হয় না, ভালবাসার সাদা কালো গল্প নিয়েই আসছে এই ছবি। অভিনয় করছেন অর্জুন চক্রবর্তী, মধুরিমা বসাক, শ্রুতি দাস এবং অন্যান্য। 

৩রা জুন মুক্তি পাচ্ছে ‘কুলের আচার’। সম্পূর্ণ বিবাহ পরবর্তী পর্যায়ের একটি ছবি! বিয়ের পর একজন মেয়ের পদবী বদলানো উচিত নাকি নয় সেই প্রেক্ষাপটেই সিনেমা বানিয়েছেন পরিচালক সুদীপ দাস। টক ঝাল মিষ্টি – সম্পর্কের প্রতিটা স্তরে এই তিনটি স্বাদ বিদ্যমান, ছবিতে অভিনয় করছেন বিক্রম চট্টোপাধ্যায়, মধুমিতা সরকার, ইন্দ্রানী হালদার, সুজন মুখোপাধ্যায় অন্যান্য। 

অরিন্দম শীল মানেই একেবারে নিত্যনতুন! এবারও ব্যতিক্রম নয়। ১লা জুলাই মুক্তি পাচ্ছে মিমি চক্রবর্তী অভিনীত ‘খেলা যখন’। পরিচালনায় অরিন্দম শীল – সম্পূর্ণ মনস্তাত্ত্বিক একটি রহস্য। যা বাস্তবকে দাঁড় করাবে হাজারো প্রশ্নের মুখে। খেলা যখন এর প্রেক্ষাপটে জীবন এবং মৃত্যুর এক অদ্ভুত মেলবন্ধন লুকিয়ে আছে। ছবিতে মিমি ছাড়াও অভিনয় করবেন অর্জুন চক্রবর্তী, অনিন্দ্য চট্টোপাধ্যায়। 

উত্তেজনার পারদ তুঙ্গে! ফিরছে ‘ব্যোমকেশ’…. আবারও অরিন্দম শীলের হাত ধরে। ১১ই আগস্ট মুক্তি পাবে ছবিটি। এক নতুন খুনের রহস্য নিয়েই নতুন আমেজে বড় পর্দায় রহস্যের ফাঁস করবে সত্যান্বেষী। যথারীতি ব্যোমকেশের ভূমিকায় দেখা যাবে আবীর চট্টোপাধ্যায় কে, সঙ্গে থাকছেন সোহিনী সরকার। 

ফের বড়পর্দায় চমক দেখানোর পালা পরিচালক ধ্রুব বন্দোপাধ্যায়ের। ‘কর্ণসুবর্ণের গুপ্তধন’ নিয়েই ফিরছেন পরিচালক। মুক্তি পাচ্ছে, ৩০শে সেপ্টেম্বর। বাংলার ইতিহাসে হারিয়ে যাওয়া এক গুপ্তধন খুঁজে পেতে সোনা দার ভূমিকা নিয়েই গল্পের প্রেক্ষাপট। একবারেই পুজোর মুখে এই অসাধারণ রিলিজ, অ্যাডভেঞ্চার এবং রহস্যে ঘেরা আমেজে, ঝিনুক আবির এবং সোনা দার কীর্তি নিয়েই থাকছে এই ছবি। অভিনয় করছেন আবীর চট্টোপাধ্যায়, অর্জুন চক্রবর্তী এবং ইশা সাহা। 

অনির্বাণ ভট্টাচার্যের পরিচালনায় ফের এক মাস্টারপিস! ৪০০ বছরের পুরনো ইতিহাস এবং ভুতুড়ে জমিদার বাড়ির রহস্য নিয়েই ২১শে অক্টোবর রিলিজ করবে ‘বল্লভপুরের রূপকথা’। এই প্রথম বড়পর্দার জন্য পরিচালনা করছেন অনির্বাণ। বাদল সরকারের বিখ্যাত কমেডি ড্রামার ওপর ভিত্তি করেই জমিদার ভূপতি রায়, তথা জমিদার বাড়ির হরর রোমাঞ্চ নিয়ে এই ছবি দর্শকদের ভরপুর আনন্দ দেবে বলেই মনে করেন অনির্বাণ। 

বছরের শেষে নিজেকে আঁটোসাঁটো রাখতেই হবে বইকি! ফেলুদা আসছেন বলে কথা! বড়পর্দায় এক অদ্ভুত রোমাঞ্চের উন্মোচন। ২৩শে ডিসেম্বর রিলিজ করছে বহু প্রতীক্ষিত ছবি সন্দীপ রায়ের পরিচালনায় ‘হত্যাপুরী’… অনির্বাণ ভট্টাচার্যের বক্তব্য, ফ্যাসিনেশন শব্দটাও বোধহয় মানিক বাবুর সৃষ্ট এই চরিত্রের সঙ্গে যায় না… এবার পুরীতেই হবে হত্যাপূরী। সমুদ্র সৈকতে পড়ে থাকা এক অজ্ঞাত লাশ উদ্ধারের রহস্যই সিনেমার মূল প্রেক্ষাপট। সেই খোঁজেই বেরিয়ে পড়েন ফেলুদা, তোপসে এবং জটায়ু। এই হত্যাকাণ্ডের রহস্য উন্মোচনে ফেলুদা আর কত কিছুর সম্মুখীন হন, এবার শুধু জট খোলার পালা।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Svf will release multiple movies throughout these year