বড় খবর

‘ইজরায়েল জঙ্গি দেশ, #FreePalestine’, ‘ভারত-বান্ধব দেশ’কে কটাক্ষ করে ‘বিপাকে’ স্বরা ভাস্কর

ইজরায়েল-প্যালেস্তাইন সংঘর্ষ নিয়ে মুখ খুলে নেটজনতার রোষানলে বলিউড অভিনেত্রী।

swara

যে কোনও সমসাময়িক ইস্যু নিয়ে বরাবরই মুখ খোলেন স্বরা ভাস্কর। স্পষ্টবাদী। স্বাধীনচেতা। সোশ্যাল মিডিয়ায় সরকারি কর্মকাণ্ডকে তুলোধনা করতেও পিছপা হন না অভিনেত্রী। যার জেরে একাধিকবার বিতর্কে জড়িয়েছেন। তবে দমবার পাত্রী নন তিনি। এবার ইজরায়েল-প্যালেস্তাইন সংঘর্ষকে কেন্দ্র করে মন্তব্য করতে গিয়ে বিপাকে পড়লেন স্বরা ভাস্কর (Swara Bhasker)। ভারত-বান্ধব ইজরায়েলকে ‘জঙ্গি দেশ’ বলে কটাক্ষ করেছিলেন টুইটে। ছেড়ে কথা বলেননি নেটজনতারাও। পাল্টা চোখ রাঙিয়েছেন অভিনেত্রীর বিরুদ্ধে।

বিতর্ক আর স্বরা ভাস্কর যেন প্রতিশব্দ-সম! বলিউডের ‘কন্ট্রোভার্সি ক্যুইন’ কঙ্গনা রানাউতকেও অনায়াসে টেক্কা দিতে পারেন তিনি। অতঃপর ইজরায়েল-প্যালেস্তাইন সংঘর্ষ নিয়ে মুখ খুলে এবারও ট্রোলড হলেন স্বরা।

প্রসঙ্গত, বর্তমানে ইজরায়েল (Israel) এবং প্যালেস্তাইনের (Palestine) মধ্যে সংঘর্ষ চরম আকার ধারণ করেছে। গত সোমবার থেকেই নতুন করে মাথাচাড়া দিয়েছে দুই দেশের পুরনো শত্রুতা। সেই প্রসঙ্গেই স্বরা ভাস্কর টুইট করেছিলেন। তাঁর মন্তব্য, “ইজরায়েল বৈষম্যবাদী দেশ। ইজরায়েল জঙ্গি দেশ।”

পাশাপাশি প্যালেস্তাইনকে মুক্ত করার জন্যও আওয়াজ তুলে AlAqsa #FreePalestine জুড়ে দেন। তবে এখানেই ক্ষান্ত থাকেননি স্বরা। অভিনেত্রী আরও একটি পোস্টে লিখেছেন, “প্যালেস্তাইন ও প্যালেস্তানিদের জন্য ন্যায়ের দাবি ইসলামিক নয়। অথবা এটা কেবল মাত্র ইসলামিক নয়। সবার আগে এটা একটা সাম্রাজ্যবাদ-বিরোধী, ঔপনিবেশিকতা-বিরোধী, বৈষম্য-বিরোধী লড়াই। তাই কেবল অ-মুসলিমদেরই নয়, এই বিষয়ে আমাদের সকলের উদ্বিগ্ন হওয়া উচিত।”

ব্যস, এই ২টো টুইটেই শোরগোল শুরু হয়। ভারত-বান্ধব দেশকে কটাক্ষ করায় নেটজনতার রোষানলে পড়েন স্বরা ভাস্কর। কেউ তাঁকে ‘আন্টি’ বলে সম্বোধন করে শ্লেষাত্মক ভঙ্গিতে জানতে চেয়েছেন, “ইজরায়েল ভারতের ‘বন্ধু’ দেশ। অথচ সেই দেশকে কটাক্ষ করে প্যালেস্তাইনকে সমর্থন করার কী অর্থ? যেখানে প্যালেস্তাইন কাশ্মীর ইস্যুতে পাকিস্তানকে সমর্থন করে।” সমালোচকরা এও মনে করিয়ে দেন অভিনেত্রীকে যে, “কখনও কখনও নিজের দেশকে নিজের রাজনৈতিক স্বার্থেরও উপরে স্থান দিতে হয়। তবে আপনার কাছ থেকে এসব প্রত্যাশা করা আসলে একটু বেশিই চাওয়া হয়ে যায়।”

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Swara bhasker trolled for stating israel a terrorist country

Next Story
‘নির্লজ্জ’! ‘অপবিত্র শরীরে কালী ঠাকুরের মুখ আঁকা জ্যাকেট!’, ‘বিতর্কের ঝড়’ প্রিয়াঙ্কাকে নিয়েpriyanka
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com