বড় খবর

ভারতের Corona সঙ্কটে পাশে পাকিস্তান, পড়শির সৌজন্যে কৃতজ্ঞ স্বরা ভাস্কর

শুধু শোয়েব আখতার কিংবা পাক জনগণ নয়, ইমরান খানকে ট্যুইট করে ভারতের পাশে দাঁড়াতে অনুরোধ করেছেন পাকিস্তানের অভিনেত্রী মোমিনা মুস্তেসান।

Pakistan Stands With india, Twitter Trend, Swara Vaskar, Imran khan, Shoaib Akhtar

কোভিড ধস্ত ভারতের পাশে পাকিস্তান। এদেশে যখন একটা অক্সিজেন সিলিন্ডারের জন্য হাহাকার। হসাপাতালে বেডের জন্য দীর্ঘ অপেক্ষা। সেই সময় পড়শি দেশের ট্যুইটার ট্রেন্ডে ভারতের পাশে থাকার বার্তা। আর পাক জনগণের সেই ‘পাশে আছি’ ট্রেন্ডে সম্প্রতি গা ভাসিয়েছেন সে দেশের প্রধানমন্ত্রী ইমরান খানও। পড়শি দেশের এই মানবিক উদ্যোগকে রবিবার স্বাগত জানিয়েছেন বলিউড অভিনেতা স্বরা ভাস্কর।

দুই পড়শি দেশকে সঙ্ঘবদ্ধ হয়ে এই সঙ্কটের মোকাবিলা করতে হবে। সম্প্রতি এমন মন্তব্য করেছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। তখন আবার নিজের ইউ টিউব চ্যানেলে ভারতের পাশে দাঁড়াতে বিশ্বকে আহ্বান জানিয়েছেন শোয়েব আখতার। প্রাক্তন পাক পেসারের আবেদন, ‘এই সঙ্কটকালে প্রত্যেকের উচিত ভারতের পাশে দাঁড়ানো।‘ দেখুন স্বরা ভাস্করের ট্যুইট:

আর পড়শি দেশের এই আচরণকে ধন্যবাদ জানিয়েছেন স্বরা ভাস্কর। তবে শুধু শোয়েব আখতার কিংবা পাক জনগণ নয়, ইমরান খানকে ট্যুইট করে ভারতের পাশে দাঁড়াতে অনুরোধ করেছেন পাকিস্তানের অভিনেত্রী মোমিনা মুস্তেসান।

এদিকে, করোনা দাপটের জেরে অক্সিজেন অভাবে ধুঁকছে ভারত। সেই প্রেক্ষাপটেও জরুরি চিকিৎসা সামগ্রী, ওষুধ রফতানিতে বিধিনিষেধ তোলেনি মার্কিন যুক্তরাষ্ট্র। বিশ্বজুড়ে এই বিষয়ে নিন্দার ঝড় শুরু হতেই টনক নড়েছে বাইডেন প্রশাসনের। মার্কিন বিদেশসচিব অ্যান্টনি ব্লিনকেন জানান যে ভারতের পরিস্থিতি নিয়ে তাঁরা উদ্বিগ্ন এবং বাড়তি সাহায্যের আশ্বাসও দেওয়া হয়েছে।

একটি টুইটবার্তায় মার্কিন বিদেশসচিব লেখেন, “ভারতে করোনার এই ভয়াবহ পরিস্থিতিতে আমরা তাঁদের পাশে দাঁড়াচ্ছি। ভারতীয় সরকারের সঙ্গে একযোগে কাজ করার দিকে এগোচ্ছি। ভারতের স্বাস্থ্য পরিষেবার সঙ্গে যুক্ত সকলের জন্য আমরা ক্রমাগত বাড়তি সাহায্য দিয়ে যাব।” এরপর হোয়াইট হাউসের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জেক সুলিভ্যানও ভারতের করোনা পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করে। তিনি লেখেন, “ভারতে গুরুতর কোভিড পরিস্থিতি নিয়ে যুক্তরাষ্ট্র গভীরভাবে উদ্বিগ্ন। আমরা আমাদের বন্ধুবান্ধব এবং অংশীদারদের সঙ্গে নিয়ে ভারতের এই মহামারীর সঙ্গে লড়াই করার জন্য আরও সরবরাহ এবং সহায়তা জোগানোর জন্য চব্বিশ চেষ্টা করে যাচ্ছি।

 

Web Title: Swara vaskar praises pakistans civil societies solidarity towards india during covid crisis entertainment

Next Story
রোদের মায়াRukhsana Kajol short story
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com