বড় খবর

ক্রিটিকস চয়েস অ্যাওয়ার্ড জিতলেন ‘পাতাললোক’-এর দুই বাঙালি অভিনেতা স্বস্তিকা, অভিষেক

পুরস্কার পেয়েছেন আদিল হুসেন, মনোজ বাজপেয়ী এবং পঙ্কজ ত্রিপাঠিও।

patal lok

গতবছর অর্থাৎ ২০২০ সালে ‘ক্রিটিকস চয়েস ফিল্ম অ্যাওয়ার্ডস’-এ বাংলা সিনেমার ‘সেরা অভিনেত্রী’ হিসেবে পুরস্কার পেয়েছিলেন স্বস্তিকা মুখোপাধ্যায় (Swastika Mukherjee)। নেপথ্যে ‘কিয়া অ্যান্ড কসমস’। একুশের পুরস্কার বিরতরণী অনুষ্ঠানেও সেই ধারা অব্যহত। এবার অ্যামাজন প্রাইমের খ্যাতনামা ওয়েব সিরিজ ‘পাতাললোক’-এর জন্য ‘সেরা সহ-অভিনেত্রী’র পুরস্কার গিয়েছে স্বস্তিকার ঝুলিতে। তবে শুধু তিনিই নন, অনুষ্কা শর্মা প্রযোজিত ‘পাতাললোক’-এ (Patal Lok) অভিনয় করা আরেক বাঙালি অভিনেতাও কিন্তু ‘সেরা সহ-অভিনেতা’র পুরস্কার জিতে নিয়েছেন। দর্শকদের কাছে যিনি কিনা ‘হাতোড়া ত্যাগী’ নামেই পরিচিত। আজ্ঞে, অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)।

‘পাতাললোক’ সিরিজে সারমেয়-প্রেমী গৃহবধূ মিসেস ডলি মেহেরার চরিত্রে অভিনয় করে স্বস্তিকা মুখোপাধ্যায় যেমন সাড়া ফেলে দিয়েছিলেন। স্বয়ং বিদ্যা বালান এবং অনুষ্কা শর্মা তাঁকে ফোন করে শুভেচ্ছা জানিয়েছিলেন। ঠিক তেমনটাই ঘটেছিল ‘হাতোড়া ত্যাগী’ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ক্ষেত্রেও। তাঁর অভিনয় দেখে প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন খোদ প্রযোজক অনুষ্কা, পঙ্কজ ত্রিপাঠি থেকে আরও অনেকে। অতঃপর দুই ‘পাতাললোক’ তারকারই আনন্দ যেন আর বাঁধ মানছে না!

patal lok

ক্রিটিকস চয়েস অ্যাওয়ার্ডে ‘সেরা সহ-অভিনেত্রী’র পুরস্কার পেয়ে পরিচালক প্রসিত রায় এবং টিমের সবাইকে ধন্যবাদ জানিয়েছেন স্বস্তিকা মুখোপাধ্যায়। অন্যদিকে এই প্রথম ক্রিটিকস চয়েস অ্যাওয়ার্ডে মনোনীত হয়েছিলেন অভিষেক। আর প্রথমবারেই বাজিমাত!

এছাড়াও, শর্টফিল্ম ক্যাটাগরিতে সেরা অভিনেতার পুরস্কার পেয়েছেন আদিল হুসেন। নেপথ্যে অভিরূপ বোস পরিচালিত ‘মিল’। ভোঁসলে সিনেমার জন্য সেরা অভিনেতার পুরস্কার জিতেছেন মনোজ বাজপেয়ী। এবং ‘স্যর’ ছবির জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার গেল তিলোত্তমা সোম। ‘দ্য কার্গিল গার্ল’-এ গুঞ্জন সাক্সেনা জাহ্নবী কাপুরের বাবার ভূমিকায় অভিনয় করার জন্য সেরা সহ-অভিনেতার পুরস্কার পেয়েছেন পঙ্কজ ত্রিপাঠি।

Web Title: Swastika mukherjee abhishek banerjee won critics choice awards for patal lok

Next Story
কোচবিহার সার্কিট হাউজে সাংসদ নুসরত জাহানNusrat Jahan
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com