বড় খবর

করোনা সঙ্কটেও নেতাদের প্রতিশ্রুতির বহর! ‘রক্ত দান’ করে স্বস্তিকার আর্জি, ‘এবার মানুষের পাশে দাঁড়ান’

কঠিন সময়ে সবাইকে এগিয়ে আসার আর্জিও জানালেন অভিনেত্রী।

swastika

“সকলের তরে সকলে আমরা/ প্রত্যেকে আমরা পরের তরে…” কেবল নিজের স্বার্থরক্ষাই মানব জীবনের লক্ষ্য নয়। পরস্পর পরস্পরের কল্যাণে ও উপকারের মাধ্যমেই গড়ে উঠেছে এই মানব সভ্যতা। অতিমারীর এই চরম সঙ্কটের দিনে রক্ত দান করে স্বস্তিকা মুখোপাধ্যায় (Swastika Mukherjee) যেন সেকথাই মনে করিয়ে দিলেন। অভিনেত্রীর এমন মানবিক উদ্যোগের জন্য কুর্নিশ জানাচ্ছেন অনুরাগীরাও।

করোনার (Covid-19) কোপে যখন আমজনতার জীবন বিপর্যস্ত, রাজনৈতিক ব্যক্তিত্বদের প্রতিশ্রুতির বহর বেশি বই কম নয়! কিন্তু সাধারণ মানুষ কি আদৌ ভাল রয়েছেন? দিকে দিকে হাসপাতালে শয্যার অভাব, অক্সিজেনের হাহাকার, শ্বাস নিতে চাওয়ার আর্জি তো তার বিপরীত ইঙ্গিত-ই দেয়! বরং, সাধারণ মানুষেরাই ময়দানে নেমেছেন একে-অপরের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিতে। কখনও সোশ্যাল মিডিয়ায় হাসপাতাল, অক্সিজেন, ওষুধপাতির যাবতীয় তথ্য শেয়ার করে জানান দিচ্ছেন তো আবার কখনও বা অচেনা-অজানা, অনাত্মীয় রোগীকে সারিয়ে তোলার জন্য রক্ত দিচ্ছেন। মানবসমাজের এ এক অন্য রূপ। মানবদরদী। বিনোদন জগতের তারকারাও অতিমারীর এই আপতকালীন পরিস্থিতিতে সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছেন। সেই প্রেক্ষিতেই এবার অভিনব উদ্যোগ নিলেন স্বস্তিকা। রক্ত দান (Blood Donation) করলেন।

তবে নিজে রক্ত দান করেই ক্ষান্ত থাকেননি অভিনেত্রী। পাশাপাশি, অনুরাগীদেরও আর্জি জানিয়েছেন যে তাঁরাও যেন এই কঠিন সময়ে একে-অপরের পাশে থাকেন। সেই সঙ্গে ঝুড়ি ঝুড়ি প্রতিশ্রুতি দেওয়ার জন্য বিঁধেছেন রাজনৈতিক ব্যক্তিদেরও। স্বস্তিকার মন্তব্য, “কথা তো অনেক দিলেন, এবার একটু রক্ত দিন। আর সঙ্গে বন্ধু-বান্ধবীদেরও নিয়ে যান। আমি আমার কর্তব্য পালন করেছি। আজ্ঞে, এটা আমার-আপনার, সবার দায়িত্ব। এই চরম সঙ্কটের দিনে আমরাই তো একে-অপরের জন্য রয়েছি। কেউ কারও না কারও প্রাণ বাঁচাচ্ছেন। আপনি নিজেও সেই ‘কেউ’ হন এবং প্রাণ বাঁচান।”

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Swastika mukherjee donates blood urges everyone to come forward

Next Story
Covid পজিটিভ কঙ্গনা, মহাদেব শরণে অভিনেত্রীKangna Ranaut, IT File, Instagram
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com