বড় খবর


‘যে কোনও চরিত্রেই মাকে অনুকরণ করি’, কমলেশ্বরের ‘মোহমায়া’ প্রসঙ্গে স্বস্তিকা

হাতে মোটা শাঁখা-পলা, কপালে বড় সিঁদুরে টিপ.. এ যেন একেবারে অন্য স্বস্তিকা। দেখুন ছবি।

swastika

“টলিউডের যে কোনও চরিত্রেই মাকে কপি-পেস্ট করি…”, স্বীকারোক্তি অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়ের (Swastika Mukherjee)। যিনি কিনা নিজেও একজন মেয়ের মা। মেয়ে মানি তাঁর চোখের মণি। মা-মেয়ে কম, তাঁদের বান্ধবী বললেও অত্যুক্তি হয় না! আসলে মায়েরাই যে মেয়েদের সবথেকে বড় শিক্ষক, বান্ধবী হয়ে ওঠেন কালে কালে, তা স্বস্তিকা জানেন। জীবনে মায়ের ভূমিকার পাশাপাশি একজন তুখোড় অভিনেত্রীও বটে তিনি। যে কোনও ইস্যুতেই ভীষণ স্পর্শকাতর হলেও যথেষ্ট পরিণত। তবুও কোথাও গিয়ে যেন নিজের মেয়েবেলা, মায়ের স্পর্শ-গন্ধ আজও মিস করেন স্বস্তিকা মুখোপাধ্যায়। আর তাঁর আগামী প্রজেক্ট ‘মোহমায়া’ (Mohmaya) সম্পর্কে বলতে গিয়ে সেই বিষয়টিকেই তুলে ধরেছেন অভিনেত্রী।

শাড়ির আঁচল, কুচি সামলানো থেকে শুরু করে পায়ে চওড়া করে আলতা পরা, শাখা, পলা, সিঁদুরে নিজেকে সাজানো, গয়না পরা… সবই যেন মায়ের মতো করে করার চেষ্টা করেন। মা গোপা মুখোপাধ্যায়ই যে স্বস্তিকার জীবনের সবথেকে বড় অনুপ্রেরণা, তা বুধবারের একটি টুইটে স্পষ্ট করে দিয়েছেন অভিনেত্রী। স্বস্তিকা আসলে এই মুহূর্তে ব্যস্ত তাঁর পরবর্তী ওয়েব সিরিজ ‘মোহমায়া’র শুটিংয়ে। যে সিরিজের পরিচালনা করছেন কমলেশ্বর মুখোপাধ্যায়। আর সেই কাহিনিতে নিজের চরিত্রের কথা তুলে ধরতে গিয়েই মায়ের প্রসঙ্গ উত্থাপন করেছেন অভিনেত্রী।

‘মোহমায়া’ ওয়েব সিরিজে কেমন হবে তাঁর লুক? তার বেশ কয়েকটি ছবি শেয়ার করেছেন স্বস্তিকা। যেখানে অভিনেত্রীকে দেখা গিয়েছে পাটভাঙা তাতের শাড়ি পরে, কপালে বড় সিঁদুকে টিপ এঁকে সাজতে। চওড়া করে আলতা পরেছেন। পায়ের আঙুলে রুপোর মোটা আঙটও রয়েছে। নাকছাবি। হাতে মোটা শাঁখা-পলা… এভাবেই শুটিং সেটে ক্যামেরার সামনে ধরা দিয়েছেন স্বস্তিকা। আর তাঁর এই ঘরোয়া বঙ্গনারী লুকের সবটাই যে মাকে অনুকরণ করে করা, সেকথাও জানিয়েছেন তিনি। তাই তো টুইটে লিখেছেন, মায়ের চলন, বলন, এনার্জি সবটাই অনুকরণ করেন তিনি।

প্রসঙ্গত, ‘মোহমায়া’তে স্বস্তিার পাশাপাশি অভিনয় করছেন অনন্যা চট্টোপাধ্যায়ও (Ananya Chatterjee)। এই ওয়েব সিরিজ দিয়েই প্রযোজক হিসেবে শিকে ছিঁড়লেন চিত্রনাট্যকার সাহানা দত্ত। আর এই প্রজেক্টের মধ্য দিয়েই কমলেশ্বর মুখোপাধ্যায়ের সঙ্গে কাজ করার বহুদিনের ইচ্ছেপূরণ হল স্বস্তিকার। এই ওয়েব সিরিজ মুক্তি পাবে হইচই-এর প্ল্যাটফর্মে।

Web Title: Swastika mukherjee on her next project mohmayas look

Next Story
লাল পোশাকে মিমির ভিডিও দেখে হতবাক আবীর! বলছেন, ‘বেশ ভয় পাচ্ছি’mimi
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com