বড় খবর


‘সবার একজন মনের কথা শোনার মানুষের দরকার’, মানসিক অবসাদ প্রসঙ্গে মন্তব্য স্বস্তিকার

মানসিক অবসাদ নিয়ে কী বললেন অভিনেত্রী?

swastika

“সবার দরকার এমন একজন মানুষ যে মনের কথা শুনবে…”, মন্তব্য স্বস্তিকা মুখোপাধ্যায়ের (Swastika Mukherjee)। অভিনেত্রীর কথায়, “মানুষের শরীরও একটা। মনও একটা। শরীরের যেমন দিন খারাপ যায়, মানুষের মনেরও দিন খারাপ যায়। অন্য ভাবে বলতে গেলে, মনেরও শরীর খারাপ হয়”, মানসিক অবসাদ নিয়ে এবার মুখ খুললেন স্বস্তিকা মুখোপাধ্যায়।

মানসিক অবসাদ সত্যিই বর্তমানে একটা গুরুত্বপূর্ণ বিষয় হয়ে দাঁড়িয়েছে। এর আগে বলিউড অভিনেত্রী দীপিকা পাড়ুকোন মানসিক স্বাস্থ্য নিয়ে মুখ খুলেছিলেন। কিন্তু হঠাৎ স্বস্তিকা কেন এই ইস্যু নিয়ে আওয়াজ তুললেন? আসলে আগামী ২৪ ডিসেম্বর ওটিটি প্ল্যাটফর্ম হইচই-তে মুক্তি পাচ্ছে সৌরভ দাস, নয়না এবং স্বস্তিকা অভিনীত ‘চরিত্রহীন ৩’। যেখানে স্বস্তিকা মুখোপাধ্যায়কে দেখা যাবে একজন মনোবিদের চরিত্রে। তাই নিজের চরিত্রের সঙ্গে দর্শকদের আলাপ করাতে গিয়ে মানসিক অবসাদ নিয়ে কথা বললেন অভিনেত্রী। নিজের চরিত্রে অভিনয় করতে গিয়েই যেন তিনি আরও বেশি করে উপলব্ধি করেছেন যে, “সবার দরকার এমন একজনকে যে মনের কথা শুনবে।” তাঁর আক্ষেপ, “আজকের দিনে মন দিয়ে কথা শোনার লোক ভীষণ কম।” তাই স্বস্তিকার পরামর্শ, “কথা বলার চেয়ে কথা শুনুন মন দিয়ে।”

স্বস্তিকা নিজের জীবন দিয়ে উপলব্ধি করেছেন যে, প্রিয়জনের আকস্মিক প্রয়াণ অনেকেই মেনে নিতে পারেন না। তীব্র মনোকষ্টে ভুগতে থাকেন তাঁরা। তাঁদের কথা শোনার কেউ থাকে না অনেক সময়েই। তাই তাঁর একান্ত অনুরোধ, এই ব্যস্ত জটিল দুনিয়ায় প্রত্যেকদিন একা হতে হতে ফুরিয়ে যাওয়া মানুষদের পাশে দাঁড়ানোর সময় এসে গিয়েছে।

প্রসঙ্গত, প্রযোজনা সংস্থা এসভিএফ-এর সোশ্যাল পেজ থেকে শেয়ার করা ভিডিওতে স্বস্তিকা জানিয়েছেন যে, “অনেক সময়েই যে ছেলেটি সোশ্যাল অ্যাংজাইটিতে ভুগে ক্লাসের এক কোণায় বসে থাকে, তার দিকে সহানুভূতির হাত তো পৌঁছয়ই না। উলটে তাকে বুলির শিকার হতে হয় তারই ‘তথাকথিত’ বন্ধুদের কাছে। একইভাবে বাড়ির অত্যাচারিত বউ গায়ের মার খাওয়ার কালশিটে দাগ ঢাকেন চওড়া হাসিতে। সমাজ তাঁকে এমনটাই করতে শিখিয়েছে। দিনের পর দিন ঘরের কাজ করতে করতে তিনি ভুলেই যান, তাঁরও আলাদা একটা জীবন আছে! সেসমস্ত একলা মানুষদের পাশে এবার দাঁড়ান”, কাতর আর্তি টলিউড অভিনেত্রীর।

 

View this post on Instagram

 

A post shared by Hoichoi (@hoichoi.tv)

Web Title: Swastika mukherjee opens up on mental health awarness

Next Story
মুক্তি পেল ঋতাভরী চক্রবর্তীর প্রথম গানের অ্যালবাম, স্কুলজীবনের স্মৃতি উসকে দিলেন অভিনেত্রীritabhari
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com