বড় খবর

‘সন্ধে ৭টা পর কে প্রচার করে? মানুষকে বোকা বানাচ্ছেন!’ নির্বাচন কমিশনকে ‘কটাক্ষ’ স্বস্তিকার

শুক্রবার সর্বদলীয় বৈঠকে বেশ কিছু সিদ্ধান্ত নেয় নির্বাচন কমিশন। সেই প্রেক্ষিতেই কমিশনের জারি করা নয়া নির্দেশিকা নিয়ে বেজায় চটলেন অভিনেত্রী।

swastika

বাংলায় করোনা (Covid-19) পরিস্থিতির বাড়বাড়ন্তের মাঝেই নির্বাচনী প্রচারে রাশ টানতে শুক্রবার নয়া নির্দেশিকা জারি করেছে নির্বাচন কমিশন (Election Commission)। সন্ধে ৭টার পর থেকে সকাল ১০টা অবধি কোনও রাজনৈতিক দলই ভোটপ্রচার করতে পারবে না। অন্যদিকে, বাকি তিন দফা নির্বাচনে ৭২ ঘণ্টা আগে সংশ্লিষ্ট এলাকাগুলিতে শেষ করতে প্রচার কর্মসূচী। আর কমিশনের এমন পদক্ষেপের তুলোধোনা করলেন অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায় (Swastika Mukherjee)। রাজ্যে করোনা সংক্রমণ যেখানে চিন্তার ভাঁজ ফেলেছে স্বাস্থ্যবিদদের কপালে, সেই প্রেক্ষিতে দাঁড়িয়েই স্বস্তিকা কমিশনের উদ্দেশে প্রশ্ন ছুঁড়ে দিলেন, “সন্ধে ৭টা থেকে সকাল ১০টা অবধি কারা মিটিং-মিছিল করেন? বোকা বানাবেন না!” অভিনেত্রীর মন্তব্যে সায় দিয়েছেন পরমব্রত চট্টোপাধ্যায়ও।

স্বস্তিকা বরাবরই স্পষ্টবাদী। সোজাসুজি কথা বলতে ভালবাসেন। তবে একুশের বিধানসভা ভোটে (West Bengal Assembly Election 2021) যেখানে রাজ্য-রাজনীতিতে গ্ল্যামার ইন্ডাস্ট্রির দৌড়াত্ম্য, সেই প্রেক্ষিতে কোনও দলীয় রং গায়ে মাখেননি তিনি। এমনকী কোনও প্রতিবাদী মিছিলেও দেখা যায়নি অভিনেত্রীকে। তবে এবার করোনা সংক্রমণের প্রেক্ষিতে সরগরম ভোট-বাজারে এমন আদিখ্যেতা দেখে চুপ থাকতে পারেননি তিনি। রাজনৈতিক দলগুলোকে তো বটেই, নাম না করে নির্বাচন কমিশনকেও কটাক্ষ করতে ছাড়েননি স্বস্তিকা মুখোপাধ্যায়।

করোনা পরিস্থিতিতে কীভাবে বাকি দফার নির্বাচন হবে? চিন্তার ভাঁজ সমস্ত রাজনৈতিক দল থেকে শুরু করে কমিশনের আধিকারীকদের কপালে। গতকাল সর্বদলীয় বৈঠকে বেশ কিছু সিদ্ধান্ত নেয় নির্বাচন কমিশন। যেমন- সন্ধে ৭টা থেকে সকাল ১০টা পর্যন্ত প্রচার করতে পারবে না কোনও রাজনৈতিক দল। এছাড়া, কেন্দ্রীয় বাহিনীর প্রত্যেকের আরটিপিসিআর টেস্ট করাতে হবে। সেই প্রক্ষিতেই টলিউড অভিনেত্রীর মন্তব্য, “সন্ধে ৭টার পর থেকে সকাল ১০টা অবধি করা মিটিং-মিছিল করেন? মানুষকে বোকা বানানোর একটা সীমা থাকে।”

প্রসঙ্গত ভোটের রঙ্গমঞ্চে করোনা (Covid-19) কোন ছাড়! মাস্ক পরার বালাই নেই। সুরক্ষাবিধিকে বুড়ো আঙুল দেখিয়েই রমরমিয়ে চলছে ভোটের প্রচার। ওদিকে মারণ ভাইরাসের দ্বিতীয় ঢেউ আন্তর্জাতিক বেড়াজাল টপকে ভারতে তথা রাজ্যেও প্রবেশ করেছে। নিত্যদিন হু-হু করে বাড়ছে করোনায় আক্রান্তের সংখ্যা। মৃতের সংখ্যাও ভাঁজ ফেলেছে স্বাস্থ্যবিদদের কপালে। কিন্তু তাতেও লোক-লস্কর নিয়ে নির্বাচনী (West Bengal Assembly Election 2021) প্রচার আটকে নেই। রাজ্যে করোনা সংক্রমণের এমন চরম পরিস্থিতিতেই কমিশনের নিদান সন্ধে সাতটার পর থেকে আর ভোটপ্রচার করা যাবে না! তাতেই বেজায় চটে গেলেন স্বস্তিকা মুখোপাধ্যায়।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Swastika mukherjee slams election commission

Next Story
আলমবাজারে বিজেপিপ্রার্থী পার্ণো মিত্রকে ঘিরে বিক্ষোভ, ‘গো ব্যাক’ স্লোগান, রণক্ষেত্র পরিস্থিতি!Parno
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com