বড় খবর

‘আজানের সময় সেটে কাজ বন্ধ থাকছে’, পরধর্মসহিষ্ণুতা দেখে খুশি স্বস্তিকা

কী বললেন অভিনেত্রী?

swastika

বর্তমানে দেশে যেখানে হিন্দু-মুসলিম অসুহিষ্ণতা উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে, সেখানে স্বস্তিকা মুখোপাধ্যায় (Swastika Mukherjee) এক অন্যরকম পরিস্থিতির কথা তুলে ধরেছেন। বলছেন, “আজান হওয়ার সময় সেটে কাজ বন্ধ থাকছে। পরধর্মের প্রতি এই শ্রদ্ধা, ভালবাসা দেখেও ভাল লাগছে।”

ধর্মীয় মেরুকরণের রাজনীতি হোক কিংবা সাম্প্রদায়িক অসহিষ্ণুতা, এযাবৎকাল এরকম একাধিক ঘটনার সাক্ষী থেকেছে দেশবাসী। যেখানে ধর্মে-ধর্মে হানাহানি, রক্তারক্তি কিছু কম হয়নি। তবে তার বিপরীত চিত্রও যে পরিলক্ষিত হয়নি, তেমনটাও নয়। কিন্তু তা তুলনামূলকভাবে অনেকটাই কম। মানুষের প্রতি মানুষের টান-ভালবাসাও কোথাও যেন কমে গিয়েছে। লকডাউন, বিমর্ষতা, করোনা সংক্রমণ… সব মিলিয়ে মানুষ কেমন যেন একটা মনখারাপের মধ্য দিয়ে কাটাচ্ছেন। আর এই পরিস্থিতিতেই অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায় তুলে ধরলেন এক ভিন্ন দৃশ্যের কথা। যা দেখে তিনি মুগ্ধ এবং তৃপ্ত।

সম্প্রতি টুইট করে অভিনেত্রী জানিয়েছেন, “যতক্ষণ আজান চলছে, সিনেমার সেটে সবাই কাজ বন্ধ রাখছে। অপেক্ষা করছে শেষ হওয়ার। আবার আজান শেষ হতেই যে যার মতো ব্যস্ত। এই ধরণের পরিবর্তন দেখে ভাল লাগছে যে, মানুষ পরধর্মসহিষ্ণুতা বজায় রাখছে। দেখে মনটা ভাল হয়ে গেল।” সেটের এই নেপথ্য কাহিনি তুলে ধরে হয়তো বা তিনি কৃতজ্ঞতা জানিয়েছেন অতিমারিকে। যে এই পরিস্থিতি মানুষকে কতটা পরিবর্তন করে দিয়েছে। অভিনেত্রী বর্তমানে ওয়েব সিরিজের শুটিংয়ের জন্য মুম্বইতে। আর সেখানকার সেটের কথাই বর্ণনা করেছেন তিনি।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Swastika mukherjee talks about religious harmony

Next Story
‘১ বছরের বেশি টিকবে না গজনি’, আমেরিকার ‘হবু’ প্রেসিডেন্ট বাইডেনকে কটাক্ষ কঙ্গনারkangana-biden
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com