Syed Abdul Rahim biopic: এবার ফুটবল কোচের ভূমিকায় অজয় দেবগণ

Syed Abdul Rahim biopic: ভারতের কিংবদন্তী ফুটবল কোচ সৈয়দ আব্দুল রহিমের বায়োপিক তৈরি হতে চলেছে, অ্যাড ফিল্মমেকার অমিত শর্মার পরিচালনায়। আব্দুল রহিমের চরিত্রে দেখা যাবে অজয় দেবগণকে।

By: Mumbai  Jul 13, 2018, 19:36:02 PM

‘সনজু’ এবং ‘সুরমা’র পর এবার আবার বায়োপিকের পালা। ভারতের কিংবদন্তী ফুটবল কোচ সৈয়দ আব্দুল রহিমের বায়োপিক তৈরি হতে চলেছে, অ্যাড ফিল্মমেকার অমিত শর্মার পরিচালনায়। আব্দুল রহিমের চরিত্রে দেখা যাবে অজয় দেবগণকে।

জি স্টুডিয়ো টুইটারে প্রকাশ করে এই খবর। তারা বলে, “অত্যন্ত গর্বের সঙ্গে ঘোষনা করছি জি স্টুডিয়ো, বনি কাপুর ও ফ্রেশফিল্ম একসঙ্গে তৈরি করতে চলেছি সৈয়দ আব্দুল রহিমের বায়োপিক।” আব্দুল রহিম কোচ হিসেবে ভারতীয় ফুটবল দলকে প্রশিক্ষণ দিয়েছিলেন ১৯৫০ সাল পর্যন্ত। ১৯৬২ সালে তাঁর প্রশিক্ষনেই এশিয়ান গেমসে সোনা জেতে ভারতের ফুটবল দল। ১৯৫৬-তে মেলবোর্ন অলিম্পিকসেও দলকে প্রশিক্ষণ দেন তিনি। ৫৪ বছর বয়সে কর্কট রোগে আক্রান্ত হয়ে মারা যান তিনি।

সৈয়দ আব্দুল রহিম কোচ হিসাবে ভারতীয় ফুটবল দলকে প্রশিক্ষণ দেন ১৯৫০-১৯৬৩ সাল পর্যন্ত।

জি স্টুডিয়ো, বনি কাপুর, আকাশ চাওলা এবং জয় সেনগুপ্তর প্রযোজনায় এই ছবির নাম ঠিক হয়নি এখনো। তবে স্বাভাবিকভাবেই চলতি ফিফা বিশ্বকাপের সময়ই ছবির কথা ঘোষনা করার সিদ্ধান্ত নিয়েছেন নির্মাতারা।

ছবি সম্পর্কে বনি কাপুর বলেন, “অজয়ের মতো অভিনেতা এই চরিত্রের জন্য যথাযথ। আশা করব এই ছবি যুবসমাজকে উদ্বুদ্ধ করবে এবং ভারত খুব তাড়াতাড়ি বিশ্বকাপে নিজের শক্তি দেখাতে পারবে।” তিনি আরও বলেন, “ভারতে ফুটবল নিয়ে উন্মাদনা রয়েছে। আমার বন্ধুরা যখন আমায় আব্দুল রহিমের কথা বলেন তখন আমার মনে হয় আমাদের এত রিয়েল লাইফ হিরোরা রয়েছেন – চুনী গোস্বামী, পি কে ব্যানার্জী, বলরাম, ফ্রাঙ্কো, অরুণ ঘোষ। এটাই তো সময় এই ছবি তৈরি করার।”

বুধবারই অজয় জানান, তিনি আরেকটি ছবিতে চাণক্যর চরিত্রে অভিনয় করতে চলেছেন। চাণক্য ছাড়াও ‘সন্স অফ সর্দার’, ‘টোটাল ধামালের’ মতো ছবিও রয়েছে তাঁর। এবং রণবীর কাপুরের সাথেও লভ রঞ্জনের পরিচালনায় ছবি করছেন তিনি।

Indian Express Bangla provides latest bangla news headlines from around the world. Get updates with today's latest Entertainment News in Bengali.


Title: Syed Abdul Rahim biopic: এবার ফুটবল কোচের ভূমিকায় অজয় দেবগণ