বড় খবর

‘মুসলিম শিল্পীরা হলফনামা দিক, হিন্দু দেবদেবীর অপমান করবেন না’, হুঁশিয়ারি আখড়া পরিষদের

হিন্দু সংগঠনের দাবি, “সমস্ত মুসলিম শিল্পী-তারকাদের লিখিতভাবে হলফনামা জমা দিতে হবে।”

Tandav ABAP

শিল্পী কিংবা শিল্পের কোনও জাত-ধর্ম হয় না। সৃষ্টি সর্বদাই কাঁটাতার, সীমান্তের উর্দ্ধে। আর সেই প্রেক্ষিতে দাঁড়িয়েই কিনা অখিল ভারতীয় আখড়া পরিষদের ‘টার্গেট’ মুসলিম শিল্পীরা!

প্রসঙ্গ ‘তাণ্ডব’ (Tandav)। বিতর্কের রেশ যেন কিছুতেই পিছু ছাড়তে ছাইছে না। এবার বিনোদন জগতের মুসলিম শিল্পীদের নিয়ে ‘আজব’ দাবি অখিল ভারতীয় আখড়া পরিষদের। সংশ্লিষ্ট হিন্দু সংগঠনের দাবি, “সমস্ত মুসলিম শিল্পী-তারকাদের লিখিতভাবে হলফনামা জমা দিতে হবে যে, তাঁরা আর কোনও দিন হিন্দুধর্ম কিংবা সংশ্লিষ্ট ধর্মের দেবদেবীদের নিয়ে ঠাট্টা-মশকরা করবেন না। কিংবা তাঁদের অসম্মান করা হয় এরকম কোনও কাজ করবেন না।” বিনোদন ইন্ডাস্ট্রির অভিনেতা-অভিনেত্রীদের পাশাপাশি নির্মাতাদেরও এই একই হলফনামা জমা দেওয়ার দাবি তুলল ভারতীয় আখড়া পরিষদ।

প্রসঙ্গত, ‘তাণ্ডব’ বিতর্কের প্রেক্ষিতেই এমন দাবি তুলেছে ABAP। হিন্দু সংগঠনের এই তোপ যে সংশ্লিষ্ট ওয়েব সিরিজের পরিচালক আলি আব্বাস জাফর (Ali Abbas Zafar), অভিনেতা সইফ আলি খান (Saif Ali Khan) এবং জিশান আয়ুবের উদ্দেশে, তা বোধহয় আর আলাদা করে বলার প্রয়োজন পড়ে না। মূলত, জিশান অভিনীত চরিত্র নিয়েই হিন্দুত্ববাদী সংগঠনগুলির এত তুলকালাম।

উল্লেখ্য, ABAP চেয়ারম্যান মহন্ত নরেন্দ্র গিরি একটি ভিডিও বার্তা প্রকাশ করে জানিয়েছেন, ‘তাণ্ডব’ ওয়েব সিরিজের অভিনেতা-নির্মাতাদের তাঁরা ক্ষমা করবেন না। যতদিন না মুসলিম শিল্পীরা এধরনের কাজ আর করবেন না বলে, হলফনামা জমা দিচ্ছেন। গিরির মন্তব্য, “উত্তরপ্রদেশ পুলিশ মুম্বই গিয়ে পৌঁছনোর সঙ্গে সঙ্গে ক্ষমা চেয়েছে ‘তাণ্ডব’ টিম। যদি একটি নির্দিষ্ট সম্প্রদায়ের অভিনেতা-অভিনেত্রী ও নির্মাতারা সত্যি সত্যিই নিজেদের কৃতকর্মের জন্য দুঃখিত হন, তবে তাঁদের এই ব্যাপারে হলফনামা দেওয়া উচিত যে, তাঁরা আর সনাতন ধর্মকে এবং হিন্দু দেব-দেবীদের অসম্মান করবেন না।”

Web Title: Tandav controversy row abap demands muslim artist must sign affidavits that they wont insult hindu religion

Next Story
‘বলিউড মাফিয়াদের কখনও ক্ষমা কোরো না’, সুশান্তের জন্মদিনে ফের বিস্ফোরক কঙ্গনাkangana
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com