বড় খবর

‘তাণ্ডব’ ইস্যুতে আমাজনের মহিলা কর্ণধারকে ৪ ঘণ্টা জেরা যোগী পুলিশের

ক্ষমা চেয়ে নতিস্বীকার করেও লাভ হয়নি। ফের বিতর্কে ‘তাণ্ডব’।

Tandav

জানুয়ারি মাসে মুক্তির ২৪ ঘণ্টার মধ্যেই বিতর্কে জড়িয়েছিল সইফ আলি খান অভিনীত ‘তাণ্ডব’ (Tandav)। হিন্দুধর্মকে অপমানের অভিযোগ তুলে হিন্দুত্ববাদের ঝাণ্ডাধারীরা রক্তচক্ষু দেখিয়েছিলেন ওয়েব সিরিজের নির্মাতাদের। তবে মাস ঘুরলেও সেই বিতর্কের রেশ এখনও থামেনি। এবার ‘তাণ্ডব’ কাণ্ডে আমাজন প্রাইমের (Amazon Prime India) এক মহিলা কর্ণধারকে প্রায় ৪ ঘণ্টা ধরে জেরা করল যোগী আদিত্যনাথের পুলিশ।

ওয়েব সিরিজে জিশান আয়ুব অভিনীত এক দৃশ্যে শিবের উল্লেখ ছিল। তাতেই আপত্তি তুলেছিলেন গেরুয়া শিবিরের একাধিক নেতা-মন্ত্রী তথা সমর্থকরা। তাঁদের দাবি, ‘তাণ্ডব’-এ হিন্দুধর্মের দেবদেবীদের নিয়ে বালখিল্য করা হয়েছে। অতঃপর এই ওয়েব সিরিজকে নিষিদ্ধ করা হোক। নেটদুনিয়ায় সমালোচনা-বিতর্কের ঝড় যখন তুঙ্গে, তখন পরিচালক আলি আব্বাস জাফর এক বিবৃতি জারি করে ক্ষমা চেয়ে নিয়েছিলেন। আমাজন প্রাইমের তরফেও সিরিজের আপত্তিকর দৃশ্য ছেঁটে ফেলা হয়েছে। কিন্তু ক্ষমা চেয়ে নতিস্বীকার করেও লাভ হয়নি। তারপরও একাধিক রাজ্যের পুলিশ দফতরে মামলা রুজু করা হয়েছে আমাজন প্রাইম এবং সিরিজের অভিনেতা, নির্মাতাদের বিরুদ্ধে।
এমনকী সইফ আলি খান (Saif Ali Khan) ও মহম্মদ জিশানকে হুমকির শিকারও হতে হয়েছিল।

প্রথম আপত্তিটা উঠেছিল উত্তরপ্রদেশ থেকেই। সেই প্রেক্ষিতেই এবার যোগী আদিত্যনাথ শাসিত উত্তরপ্রদেশের পুলিশ (UP police) আমাজন প্রাইমের কনটেন্ট হেড অপর্ণা পুরোহিতকে চার ঘণ্টা বসিয়ে জিজ্ঞাসাবাদ করল। থানা থেকে বেরিয়ে অবশ্য সাংবাদিকদের কোনও প্রশ্নের উত্তরই দিতে রাজি হননি তিনি।

এপ্রসঙ্গে যোগী-পুলিশের এক আধিকারিক ‘রয়টার্স’ সংবাদসংস্থার সঙ্গে কথা বলেছেন। সেই সূত্রেই জানা গিয়েছে, অপর্ণা পুলিশকে জানিয়েছেন, জানুয়ারিতে সিরিজটি মুক্তি পাওয়ার পরেই ক্ষমা চেয়ে একটি বিবৃতি জারি করা হয়েছিল আমাজন প্রাইমের তরফে। এছাড়া যে দৃশ্যগুলি নিয়ে আপত্তি উঠেছিল, তা ছেঁটে দেওয়া হয়েছে।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Tandav controversy row amazon prime india executive questioned by up police

Next Story
“তুইও বিক্রি হয়ে গেলি, খেলতে নামলি?” সায়নীর তৃণমূলে যোগদানের পরই ‘আক্রমণ’ শ্রীলেখারSeelekha
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com