scorecardresearch

কলকাতা ফিল্ম ফেস্টিভালের মেজাজ আর কোথাও নেই: তন্নিষ্ঠা চট্টোপাধ্যায়

“নওয়াজের সঙ্গে নায়ার-এর শুটিংয়েই সময়ই এই গল্পটা বলছিলাম ওকে। তারপরে ওই মাথায় ঢুকিয়েছিল, ‘চল বানাই’। বাকিটা হুজুগে হয়ে গেল”, বললেন তন্নিষ্ঠা।

তন্নিষ্ঠা চট্টোপাধ্যায়। ফোটো- টুইটার

‘রোম রোম ম্যায়’, এই ছবির স্ক্রিনিংয়েই কলকাতা চলচ্চিত্র উৎসবে এসেছেন অভিনেত্রী তন্নিষ্ঠা চট্টোপাধ্যায়। পরিচালনায় ডেবিউ করা মাত্র হইচই ফেলে দিয়েছেন তিনি। এক ভাইয়ের তার বোনের জন্য খোঁজ-ই এই ছবির উপপাদ্য। এ বছরই বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রিমিয়ার হয়েছে এই ছবির। রাজ (নওয়াজউদ্দিন) তার বোনের খোঁজে রোম পৌঁছে যায়, আর সেই যাত্রাপথে তার সঙ্গে আলাপ হয় কিছু চরিত্রের। তন্নিষ্ঠার তৈরি প্রথম ছবি কলকাতা চলচ্চিত্র উৎসবে স্থান পাওয়ায় কৃতজ্ঞ অভিনেত্রী।

কিন্তু কীভাবে এমন এক চিত্রনাট্য ভাবলেন তন্নিষ্ঠা? অভিনেত্রী বললেন, “নওয়াজের সঙ্গে নায়ার-এর শুটিংয়েই সময়ই এই গল্পটা বলছিলাম ওকে। তারপরে ওই মাথায় ঢুকিয়েছিল, ‘চল বানাই’। বাকিটা হুজুগে হয়ে গেল”, বললেন তন্নিষ্ঠা। নওয়াজ জানিয়েছিলেন, ছবিটা যদি তন্নিষ্ঠা তৈরি করেন তাহলেই অভিনয় করতে রাজি আছেন তিনি। আর হলও তাই। এই ছবিটা তন্নিষ্ঠার এতদিনের মিলিত অভিজ্ঞতার বহিঃপ্রকাশ।

ফিল্ম ফেস্টাভালে সা্ংবাদিক সম্মেলনে তন্নিষ্ঠা চট্টোপাধ্যায়।

আরও পড়ুন, ‘দের আয়ে দুরস্ত আয়ে’, অযোধ্যা প্রসঙ্গে রাখি গুলজার

তবে ছবি করার সময় অনেক কাজ শিখেছেন, জানালেন তন্নিষ্ঠা। “ফিচার ছবি করা সহজ নয়, প্রথম ছবিতে অনেক কিছু শিখেছি। নওয়াজের কাছ থেকে তো বটেই আমার ইটালীয়ান অভিনেতারা, ভারতের শিল্পীরা অনেক কিছু শিখিয়েছেন”। নওয়াজকে এতদিন সহ অভিনেতা হিসাবে পেয়েছেন তিনি, তবে প্রথমবার তাঁকে পরিচালনা করার অভিজ্ঞতাও বেশ মজার। “নওয়াজকে পরিচালনা করা খুব সোজা। প্রথমত, ও আমার বন্ধু, দ্বিতীয়ত, ভাল অভিনেতা। সবথেকে বড় বিষয় ও পরিচালকের অভিনেতা। নিজেকে সম্পূর্ণ সমপর্ন করে দেয়।যেভাবে ইচ্ছে নিজেকে তৈরি করতে পারে।ওর কোনও ব্যাগেজ নেই” , শেয়ার করলেন তন্নিষ্ঠা।

https://platform.twitter.com/widgets.js

আরও পড়ুন, চলচ্চিত্র উৎসবেই ‘রাজলক্ষ্মী ও শ্রীকান্ত’-র টিকিট বিক্রি করছেন প্রদীপ্ত

প্রথমবার কলকাতা চলচ্চিত্র উৎসবে নিজের ছবি নিয়ে এসে কেমন লাগছে? উত্তরে তন্নিষ্ঠা বলেন, “একটু আগেই আমার প্রযোজককে (সুনীতা) বলছিলাম এটা কলকাতা। অনেক জায়গায় ফিল্ম ফেস্টিভাল হয়, কিন্তু কলকাতার মতো দর্শক কোথাও নেই। এই চলচ্চিত্র উৎসবের মেজাজ ভারতের কোথাও পাওয়া যায়না। সবাই চেষ্টা করছে, কেরালাতে কিছুটা আমেজ রয়েছে।তবে প্রথমবার নিজের ছবির জন্য শহরের ফেস্টিভালে আসা, এর থেকে ভাল আর কীই বা হতে পারে।”

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Tannishtha chatterjee talks about her directorial debut rome rome mein at kiff