scorecardresearch

বড় খবর

ফের কাশ্মীরি পণ্ডিত খুন! সোপিয়ান-‘সন্ত্রাসবাদে’ গর্জে উঠলেন ভরত কল

কেন্দ্রীয় সরকারের কাছে বিশেষ আর্জি অভিনেতার।

ফের কাশ্মীরি পণ্ডিত খুন! সোপিয়ান-‘সন্ত্রাসবাদে’ গর্জে উঠলেন ভরত কল
ফের কাশ্মীরি পণ্ডিত খুন, প্রতিবাদ ভরত কলের

কাশ্মিরী পণ্ডিতদের যন্ত্রণা নিয়ে একাধিকবার মুখ খুলেছেন ভরত কল। এবার সোপিয়ানে সন্ত্রাসবাদীদের গুলিতে নিহত কাশ্মীরি পণ্ডিত সুনীল কুমার খুনের ঘটনাতেও কড়া প্রতিক্রিয়া জানালেন অভিনেতা। উপত্যকায় হিন্দুরা যাতে সুরক্ষিত থাকতে পারে, কেন্দ্রীয় সরকারের কাছে সেই বিশেষ আর্জিও জানিয়েছেন ভরত কল (Bharat Kaul)।

কাশ্মীরের ছিন্নমূল হিন্দুদের দুঃখ-দুর্দশা তাঁকে ভাবিয়ে তুলেছে সুদূর কলকাতায় বসেও। আসলে সেই যন্ত্রণা তো ভরতের ব্যক্তিগতও।যা আজও কাঁটার মতো ভরতকে খোঁচা দেয় যখন তিনি বাংলায় বসে জানতে পারেন কোনও কাশ্মীরি পণ্ডিতের (Kashmiri Pandit) নির্মম পরিণতির কথা। সাম্প্রতিক সোপিয়ান-কাণ্ডেও তার অন্যথা হয়নি। কলকাতায় বসেই ভরত কলের মন কাঁদছে একের পর এক কাশ্মীরি হিন্দু খুনের ঘটনায়। এবার সুনীল কুমার খুনের ঘটনার তীব্র প্রতিবাদ জানালেন টলিউড অভিনেতা।

ভরতের মন্তব্য, “কাশ্মীরে কাশ্মীরি হিন্দুরাই সুরক্ষিত নন। গত ২ বছরে একের পর এক কাশ্মীরি পণ্ডিতকে খুন হতে হচ্ছে। মঙ্গলবারও সেই ঘটনার পুনরাবৃত্তি ঘটল। এই বিষয়ে অবিলম্বে কেন্দ্রীয় সরকারের কড়া পদক্ষেপ করা উচিত। দিনের পর দিন এই সন্ত্রাসবাদ মেনে নেওয়া যায় না।”

টলিপাড়ার কাশ্মীরি পণ্ডিত ভরত পাশাপাশি কেন্দ্রীয় সরকারের উদ্দেশে এও বলেন যে, ” উপত্যকা অঞ্চলে প্রায় ৫ হাজারের মতো কাশ্মীরি পণ্ডিতদের পোস্টিং রয়েছে। কেন্দ্রের উচিত এখনই তাঁদের জম্মুতে বদলি করা। এই মে মাসে ৩৬ বছর বয়সি রাহুল ভাটকেও কাশ্মীরি পণ্ডিত হিসেবে টার্গেট করে খুন করা হয়েছিল।”

[আরও পড়ুন: তিরঙ্গা হাতে পাকিস্তানকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা! ‘মা সীতা’র কাণ্ডে তোলপাড়]

প্রসঙ্গত, মঙ্গলবার কাশ্মীরি পণ্ডিত সুনীল কুমার নাথকে খুন করে জঙ্গিরা। সোপিয়ানের ছোটিগাঁও গ্রামের বাসিন্দা তিনি। ভাই পিন্টুর সঙ্গে আপেল বাগানে কাজ করছিলেন। সেখানেই আক্রমণ করে সন্ত্রাসবাদীরা। সুনিলের শরীরে ২টি গুলি লাগে। তাঁর ভাই পিন্টুও গুরুতর জখম অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন। উপত্যকায় ফের কাশ্মীর পণ্ডিত খুনের ঘটনায় চাঞ্চল্যকর পরিস্থিতি। সেই প্রেক্ষিতেই গর্জে উঠলেন টলিউড অভিনেতা ভরত কল।

উপত্যকায় কাশ্মীরি পণ্ডিতদের ওপর সন্ত্রাস নিশানা ক্রমাগত বেড়েই চলেছে। চলতি বছর মে মাসেও জম্মু-কাশ্মীরের বদগামে অফিসে ঢুকে রাহুল ভাট নামে এক সরকারি কর্মীকে খুন করেছিল জঙ্গিরা। সেই ঘটনায় তোলপাড় পড়ে যায় উপত্যকায়। তার রেশ কাটার আগেই কুলগামে খুন করা হয় আরেক হিন্দু স্কুল শিক্ষিকাকে। এ বছর জম্মু-কাশ্মীরে ‘নিশানা হত্যা’য় প্রাণ হারিয়েছেন অন্তত ২৫ জন। মঙ্গলবার ফের সেই কাশ্মীরি পণ্ডিত হত্যার ঘটনা ঘটল। যে ঘটনার তীব্র নিন্দা করলেন ভরত কল।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Targeted killing kashmiri pandit shot dead by terrorists bharat kaul reacted