scorecardresearch

বড় খবর

শিয়রে সঙ্কট! ‘মানুষের জন্য’ রক্তের বন্ধনে জড়ালেন টেলি অভিনেতা অনিন্দিতা

২৩-২৫ এপ্রিল অর্থাৎ তিন দিন চলেছে এই শিবির। রক্তদানের পাশাপাশি প্লাজমা দানেও উদ্যোগী হয়েছিল সংগঠন।

Blood donation during Covid-19 crisis, tele Star, Tollywood, Blood Donation, Covid-19 in Bengal
এই ছবি ফেসবুকে পোস্ট করেন অনিন্দিতা। সৌজন্য: অনিন্দিতা/ফেসবুক

দেশজুড়ে অক্সিজেন সঙ্কট, বেডের আকাল। প্রতিদিন সংক্রমণের পরিসংখ্যানে নিজের রেকর্ড ভাঙছে করোনা। অতিমারীর এই ভয়াল গ্রাসে বাংলাও। অক্সিজেন সাপোর্ট কিংবা হাসপাতাল বেডের সন্ধান নিয়ে এগিয়ে আসছেন নেট নাগরিক, সহ-নাগরিকরা। এই আবহে মানবিকতার অন্যতম নজির গড়লেন ছোট পর্দার পরিচিত মুখ অভিনেত্রী অনিন্দিতা রায় চৌধুরী। স্টার জলসার একাধিক মেগা ধারাবাহিকের পরিচিত মুখ এই অভিনেত্রী। ‘পটল কুমার গানওয়ালা’, ‘কে আপন, কে পর’-এর মতো ধারাবাহিকে চুটিয়ে কাজ করেছেন তিনি।

যে হারে করোনা সংক্রমণ বাড়ছে, অচিরেই অন্য সব রোগের চিকিৎসায় বেড পাওয়া দুষ্কর হয়ে উঠবে। এমন আশঙ্কা করছেন চিকিৎসকরা। পাশাপাশি গরম বাড়লে পাল্লা দিয়ে বাড়বে রক্তের সঙ্কট। তাই সেকথা মাথায় রেখে এদিন নিজ উদ্যোগে রক্তদান করলেন অনিন্দিতা। ফেসবুকে পোস্টে এমন উল্লেখ করেছেন তিনি।

প্রজেক্ট লাইফ ফোর্স নামে এক সংস্থার উদ্যোগে আয়োজিত রক্তদান শিবিরে এদিন সকাল সকাল হাজির হয়ে গিয়েছিলেন অনিন্দিতা।

দেখুন তাঁর সেই ফেসবুক পোস্ট:

সম্পূর্ণ করোনাবিধি মেনেই স্বেচ্ছায় এই রক্তদান শিবির আয়োজন করা হয়েছিল। স্যানিটাইজিং, দূরত্ব বিধি আর মুখে মাস্ক। এই তিন প্রাথমিক প্রোটোকল চোখে পড়েছে শিবিরে। ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলাকে ফোনে অনিন্দিতা বলেছেন, ‘এক সহ-অভিনেতার পোস্ট থেকে প্রজেক্ট লাইফের এই মহতী উদ্যোগ সম্বন্ধে জানতে পেরে আমি যোগাযোগ করি। আমার মনে হয়েছে এই সঙ্কটকালে মানুষের পাশে দাঁড়ানো সহ-নাগরিক হিসেবে আমাদের কর্তব্য। তাই স্ব-উদ্যোগে এই রক্তদান। আশা করব বাকিরাও এই পথে হাঁটবে।‘

অনিন্দিতা আরও জানান, ২৩-২৫ এপ্রিল অর্থাৎ তিন দিন চলেছে এই শিবির। রক্তদানের পাশাপাশি প্লাজমা দানেও উদ্যোগী হয়েছিল সংগঠন। সমাজের প্রবীণ নাগরিক থেকে তরুণ মুখ, করোনা হারিয়ে ফের সুস্থ জীবনে ফেরা প্রত্যেকেই উৎসাহ নিয়ে এই শিবিরে উপস্থিত ছিলেন।  

এদিকে, এই মহতী উদ্যোগে শামিল হয়ে ফেসবুকে একটি পোস্ট করেন এই টেলি তারকা। সেই পোস্টে উল্লেখ, ‘এই সঙ্কটের সময়ে রক্তদান খুব জরুরি। যারা কোভিড সংক্রমণ মুক্ত তাঁরাও প্লাজমা দান্ করুন। তৃতীয় দফার গণটিকাকরণের জন্য এই উদ্যোগ খুব প্রয়োজনীয়।‘

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Telestar anindita donates blood to fight against blood crisis during summer time entertainment