scorecardresearch

বড় খবর

বছরের শেষ TRP, এখনও রাশ টেনে রেখেছে পুরনো ধারাবাহিকরা, নতুনদের মধ্যে এগিয়ে কারা?

সামনের বছর দাপিয়ে বেড়াতে চলেছে কোন কোন ধারাবাহিক?

বছরের শেষ TRP, এখনও রাশ টেনে রেখেছে পুরনো ধারাবাহিকরা, নতুনদের মধ্যে এগিয়ে কারা?
রমরমিয়ে চলছে কোন কোন ধারাবাহিক?

বছর শেষের TRP। এই সপ্তাহের TRP মানেই ২০২২ এর অন্তিম ভগ্যপরিক্ষা। এবছর দীর্ঘসময় হোক কিংবা স্বল্প – অনেক ধারাবাহিক মনোরঞ্জন করেছেন আবার অনেকেই সেই জায়গা তৈরি করতে পারেন নি। তবে, সামনের বছরও টিভির পর্দায় কারা দাপিয়ে বেড়াবে সেটাই দেখার এখন।

গোটা বছরের একদম শুরুর দিকে ‘মিঠাই’, ‘গাঁটছড়া’ ছিল TRP এর শীর্ষে। ঠিক তারপর সেই জায়গা পেতে শুরু করল ‘ধুলোকনা’। বেশ কিছুদিন ভাল ফল করেছিল ‘আয় তবে সহচরী’ এবং ‘মন ফাগুন’। তবে এই সবই এখন অতীত। দীর্ঘদিন ধরে এখন প্রথম স্থান দখল করে রেখেছে জি বাংলার ‘জগদ্ধাত্রী’। এই সপ্তাহেও তাঁরা একদম শীর্ষে। যদিও TRP এর নম্বর অনেকটা কমেছে। তাঁদের প্রাপ্ত রেটিং ৮.৯। এদিকে দুই সন্তানের প্রার্থনায় ভগবান মুখ তুলে চেয়েছেন। সূর্য-দীপার মধ্যে অভিমানের পাহাড় ভাঙ্গে কিনা, সেই নিয়ে চর্চা তুঙ্গে। ‘অনুরাগের ছোঁয়া’ ধারাবাহিক রয়েছে দ্বিতীয় স্থানে। রেটিং ৮.৪।

আরও পড়ুন [ ‘রবীন্দ্রসদনে নাটক করছি, এসে মেরে যান..’, শাসকদলকে খোলা চ্যালেঞ্জ অনির্বার্ণের ]

কিন্তু হাজার চড়াই উৎরাই এর পরেও নিজের স্থানে অটল ‘গৌরী এল’। এরমধ্যেই শুরু হয়েছে একঝাঁক নতুন সিরিয়াল। ‘বাংলা মিডিয়াম’ আর ‘নিম ফুলের মধু’ মানুষের মনকে জয় করে ফেলেছে তার ধারণা মিলছে রেটিং দেখেই। পঞ্চম এবং ষষ্ঠ স্থানে রয়েছে এই দুই ধারাবাহিক। সাপের গল্প ধারাবাহিকের ক্ষেত্রে বরাবরই সুপারহিট। ‘পঞ্চমী’ কিন্তু ধীরে ধীরে জায়গা করে নিচ্ছে দর্শকদের মনে -রেটিং ৭.৪। অন্যদিকে, ‘রাঙা বউ’ এবং ‘তোমার খোলা হাওয়ার’ কোনও খোঁজ নেই। টেক্কা দিতে পারছে না তাঁরা অন্য সিরিয়ালকে। শ্রুতি এবং স্বস্তিকার ম্যাজিক তবে কাজ করছে না?

এসবের মাঝে এটুকু বলা যায়, পুরনো ধারাবাহিকের গুটি এখনও অনেক পাকা। নিজেদের ওপরের দিকে তুলতে না পারলেও ‘গাঁটছড়া’ রেটিং কিন্তু বাড়িয়ে চলেছে। ইশা হয়ে ফিরে আসতেই কি তবে মোড় ঘুরবে? এই সপ্তাহেও তারা অষ্টম স্থানে তবে রেটিং ৭.২। এদিকে, ‘মিঠাই’ রয়েছে নয় নম্বরে। কিন্তু, TRP তালিকায় ঠাঁই নেই ‘এক্কা দোক্কা’ এবং ‘সোহাগ জলের’।

নতুন বছরে, আসতে চলেছে আরও বেশ কিছু নতুন সিরিয়াল। তৃণা-কৌশিক-ইন্দ্রাশীষের ‘বালিঝড়’ এবং ঋত্বিক-অরুণিমার ‘মন দিতে চাই’। এখন বছর ঘুরলে আদৌ TRP তে বদল আসে কিনা সেটাই দেখার।

Stay updated with the latest news headlines and all the latest Television news download Indian Express Bengali App.

Web Title: Bengali serial trp new serials are in better form