scorecardresearch

চুল দিয়ে স্বামীর পা মোছানোর দৃশ্য, ‘ধুলোকণা’য় সেকেলে রীতি দেখে ক্ষুব্ধ নেটদুনিয়া

আদ্যিকালের নিয়মে ক্ষেপে আগুন নেটজনতা

ধুলোকণা - dhulokona star jalsha
সেঁকেলে রীতিতে ক্ষুব্ধ নেট দুনিয়া

বাংলা ধারাবাহিকের গল্প থেকে চরিত্রের প্যাঁচাল – এই নিয়ে বিতর্ক লেগেই আছে। বেশ কিছু সিরিয়াল দেখলেই তেলে বেগুনে জ্বলে ওঠেন দর্শকরা। গত সপ্তাহ থেকেই TRP এর শীর্ষে লালন-ফুলঝুরির প্রেম থেকে বিবাহ আসর আর এই সপ্তাহ ধরে চলছে নানান নিয়ম কানুনের অনুষ্ঠান। তার মধ্যেই বেঁধেছে গোল। ধারাবাহিকে সেঁকেলে আচার অনুষ্ঠানের জেরে বেজায় চটেছেন দর্শকরা।

বাঙালির বিয়েকে ঘিরে রয়েছে নানান নিয়ম কানুন। স্ত্রী আচার থেকে অনুষ্ঠান, এবং প্রতিটা অনুষ্ঠানের আলাদা অর্থ রয়েছে। বহু আগেকার দিনে ফুলসজ্জায় নারকেলের জলে চুলের শেষপ্রান্ত নারকেলের জলে ডুবিয়ে স্বামীর পা মুছিয়ে দেওয়ার রীতি ছিল। তবে দিন পেরিয়েছে, এখন আর এসব হয় না। মেয়েদের এখন এইধরনের নিয়ম কানুন থেকে দূরেই রাখা হয়। আর ধুলোকনা সিরিয়ালে এই ধরনের নিয়ম কানুন দেখানো হচ্ছে – একেবারেই এই বিষয়টিকে ভাল চোখে নিচ্ছেন না দর্শকেরা।

আরও পড়ুন [ হাসপাতালে মিশমি! মৃত্যুমুখ থেকে ফিরে সকলকে সাবধান হতে বলছেন দর্শকদের প্রিয় ‘রিনি’ ]

এদিকে, সাবিত্রীর মন্তব্য শুনেও রেগে আগুন এই প্রজন্মের অনেকেই। এখনকার মেয়েদের চুল ছোট? এই বক্তব্য কিছুতেই মানতে চাইছেন না দর্শকেরা। চোপায় খোঁপায় সমান এখনকার দিনের মেয়েরা – একেতেই এরকম সেঁকেলে নিয়ম তার ওপর এত আহামরি আয়োজন, একবিংশ শতাব্দীতে দাঁড়িয়েও এই ধরনের নিয়ম কোন বাড়িতে পালন হচ্ছে – এই নিয়েও প্রশ্ন তুলছেন অনেকে।

Stay updated with the latest news headlines and all the latest Television news download Indian Express Bengali App.

Web Title: Dhulokona serial wedding rituals make fan furious