scorecardresearch

লিঙ্গবৈষম্যে নারাজ! ‘রূপান্তরকাম’ সুজিকে সিরিয়ালে সুযোগ দিলেন লীনা গঙ্গোপাধ্যায়

‘এক্কা দোক্কা’ ধারাবাহিকে নতুন চমক!

লিঙ্গবৈষম্যে নারাজ! ‘রূপান্তরকাম’ সুজিকে সিরিয়ালে সুযোগ দিলেন লীনা গঙ্গোপাধ্যায়
রূপান্তরকাম সুজি ভৌমিককে 'এক্কা দোক্কা' ধারাবাহিকে কাস্ট করলেন লীনা গঙ্গোপাধ্যায়

লীনা গঙ্গোপাধ্যায় নিঃসন্দেহে বাংলা টেলিজগতের ‘ক্যুইন’। তাঁর লেখা ধারাবাহিক মানেই সমাজে নারীদের অবস্থানের কথা। সম্পর্কের সূক্ষ্ম সুতো যত্নে আগলানো। ভিন্ন স্বাদের গল্প। বাংলা টেলিভিশন জগতকে লীনা যে এক নতুন দিশা দেখিয়েছেন, তা বলাই বাহুল্য। বাংলার পাশাপাশি হিন্দিতেও চলছে তাঁর সিরিয়াল। এবার সেই পরিচালক, লেখিকাই এক ফের অভিনব উদ্যোগ নিলেন। ধারাবাহিকে অভিনয় করার সুযোগ করে দিলেন এক রূপান্তরকামকে।

‘ফিরকি’ সিরিয়ালের দৌলতে সুজি ভৌমিককে অনেকেই চেনেন। যে ধারাবাহিকে তাঁকে একজন রূপান্তরকামীর চরিত্রে দেখা গিয়েছিল। অভিনয়গুনে দর্শকদের অন্দরমহলে পরিচিত মুখও হয়ে উঠেছিলেন সুজি। তবে টিআরপি ভাল না থাকার ফলে ‘ফিরকি’ তাড়াতাড়ি বন্ধ হয়ে যায়। তারপর থেকে আর ইন্ডাস্ট্রিতে কাজের সুযোগ পাচ্ছিলেন না সুজি। সেই অভিনেতাকেই এবার সিরিয়ালে কাস্ট করলেন লীনা গঙ্গোপাধ্যায়।

সম্প্রতি স্টার জলসায় শুরু হয়েছে ‘এক্কা দোক্কা’ ধারাবাহিক। সেখানেই সুজি ভৌমিককে দেখা যাচ্ছে এক নার্সের চরিত্রে। খলনায়িকা অবতারে সুজি ইতিমধ্যেই গল্পের গুরুত্বপূর্ণ অংশ হয়ে উঠেছেন। রূপান্তরকামীদের নিয়ে চরিত্রতেই কেন কাস্ট করা হবে তাঁদের? কিংবা রূপান্তরকামদের নিয়ে গল্প লেখা নাহলে কি তাঁরা অভিনয়ের সুযোগ পাবেন না? প্রশ্ন রেখেছিলেন সুজি ভৌমিক।

[আরও পড়ুন: বাংলা ছবিতেও টাকা ঢেলেছেন পার্থ-ঘনিষ্ঠ ‘মিডলম্যান’ প্রসন্ন, মিলল বিস্ফোরক তথ্য!]

তবে ‘এক্কা দোক্কা’ ধারাবাহিকে নার্সের চরিত্রে অভিনয়ের সুযোগ পেয়ে এবার তিনি বেশ উচ্ছ্বসিত। সুজির কথায়, “এতদিনের লড়াই যেন সার্থক হল। বাস্তবের রূপান্তরকামদের পর্দাতেও যে সেই চরিত্রেই দেখানো হবে, এমন প্রচলিত ধারণা ভাঙতে পেরে খুব খুশি আমি।” ধন্যবাদও জানান লীনা গঙ্গোপাধ্যায়কে।

এপ্রসঙ্গে পরিচালক-লেখিকা লীনার জানান, সুজির অভিনয় তাঁর ভাল লাগে। নিজেও এধরণের কাজ করতে চেয়েছিলেন। তাছাড়া লিঙ্গের ভিত্তিতে নয়, প্রতিভা দেখেই বাংলা বিনোদন ইন্ডাস্ট্রিতে কাজ দেওয়া হয়।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Television news download Indian Express Bengali App.

Web Title: Leena gangopadhyay casts transgender actor suzi bhowmik in ekka dokka serial