scorecardresearch

বড় খবর

লাভ জিহাদে উসকানি! কাঠগড়ায় Netflix-এর ‘আ সুইটেবল বয়’ সিরিজ

মন্দির চত্বরে হিন্দু তরুণী ও মুসলিম তরুণের চুম্বন দৃশ্য, যা নিয়ে ক্ষুব্ধ মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী।

আপত্তিজনক কনটেন্ট, তাই নেটফ্লিক্সের (Netflix) ‘আ সুইটেবল বয়’ সিরিজ নিয়ে তদন্তের নির্দেশ দিলেন মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র। মীরা নায়ারের এই ওয়েব সিরিজ নিয়ে আপত্তি তুলেছেন শিবরাজের মন্ত্রী। তাঁর অভিযোগ, ধর্মীয় ভাবাবেগে আঘাত হেনেছে এই ওয়েব সিরিজের কনটেন্ট।

একটি টুইট করে মিশ্র জানিয়েছেন, ”আ সুইটেবল বয়’ নামে ওই ওয়েব সিরিজে ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পেয়েছে। বেশ কিছু অত্যন্ত আপত্তিজনক দৃশ্য রয়েছে তাতে, যেখানে একটি সম্প্রদায়ের ধর্মীয় ভাবাবেগে আঘাত করা হয়েছে। আমি পুলিশ আধিকারিকদের বিষয়টি খতিয়ে দেখতে বলেছি।” তিনি আধিকারিকদের নির্দেশ দিয়েছেন সিরিজের নির্মাতা ও পরিচালকের বিরুদ্ধে আইনি পদক্ষেপ করার জন্য।

https://platform.twitter.com/widgets.js

প্রসঙ্গত, যুব মোর্চা নেতা গৌরব তিওয়ারি রেওয়ার পুলিশ সুপার রাকেশ কুমার সিংয়ের কাছে লিখিত অভিযোগ দায়ের করেন ওই ওয়েব সিরিজ নিয়ে। তিনি এফআইআর দায়ের করার দাবি জানিয়েছেন। তবে পুলিশ এখনও পদক্ষেপ করেনি। তিওয়ারির অভিযোগ, সিরিজের দুটি চরিত্র তানিয়া মানিকতলা এবং কবীর দুরানি, যাঁরা ধর্মে হিন্দু ও মুসলিম, তাঁরা একটি মন্দির চত্বরে চুম্বনরত অবস্থায় দেখানো হয়েছে একটি দৃশ্যে। তা নিয়েই আপত্তি বিজেপি নেতার। তিনি টুইটারে আওয়াজ তুলেছেন, ফোন থেকে নেটফ্লিক্স আনইনস্টল করার জন্য। তারপরই #BoycottNetflix ট্রেন্ডিং হয়েছে টুইটারে।

https://platform.twitter.com/widgets.js

উল্লেখ্য, পরিচালক মীরা নায়ারের ‘আ সুইটেবল বয়’ লেখক বিক্রম শেঠের উপন্যাসের উপর আধার করে তৈরি হয়েছে। যেখানে দেশভাগের পটভূমিকায় চারটি পরিবারের কাহিনি বর্ণনা করা হয়েছে। বিজেপি মুখপাত্র গৌরব গোয়েল নাম না করে ‘আ সুইটেবল বয়’ নিয়ে বলেছেন, যে যদি কোনও ওটিট প্ল্যাটফর্মে হিন্দু দেব-দেবীকে অপমান করা হয় তাহলে আইনি পদক্ষেপ বাঞ্ছনীয়।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Television news download Indian Express Bengali App.

Web Title: Mp home minister asks police to examine netflixs a suitable boy