উৎসবের মাঝেও TRP-র লড়াই! রথযাত্রার অনুষ্ঠানে জমজমাট বাংলা টেলি-সিরিয়াল

রথযাত্রার প্রস্তুতি তুঙ্গে দুই পরিবারেই

rathyatra zee vs star jalsha - জি বাংলা, স্টার জলসা, রথযাত্রার অনুষ্ঠান
দুই পরিবারে জমজমাট রথযাত্রার অনুষ্ঠান

রথযাত্রা মানেই দেদার মজা, মেলার জিলিপি, গজা আর জগন্নাথের মাসীর বাড়ি যাবার পালা। রথযাত্রা লোকারণ্য মহা ধুমধাম – অগণিত ভক্তদের উচ্ছ্বাস এই কদিন দেখার মত। প্রভু জগন্নাথকে নিজের মত করেই সাজিয়ে যে যার মত উদযাপন করে এই বিশেষ দিন। ক্ষুদে সদস্যদের আনন্দ এই দিন দেখার মত। আর এই রথযাত্রা উপলক্ষেই বাংলার দুই চ্যানেলের মধ্যে লক্ষ্য করা যাচ্ছে তীব্র প্রতিযোগিতা।

প্রসঙ্গে জি বাংলা এবং স্টার জলসা। বাংলার ঘরে ঘরে এই চ্যানেল দুটির আলাদাই প্রভাব। আর সেই দুই চ্যানেলের মধ্যে একরকম রেষারেষির ছবি। এ বলে আমায় দেখ ও বলে আমায় দেখ। এমনিতেও TRP রেটিংয়ে দুই নেটওয়ার্কের মধ্যে প্রতিযোগিতা লেগেই রয়েছে। জি বাংলার পর্দায় আগামীকাল সকাল থেকেই শুরু রথযাত্রা উৎসব। একের পর এক অনুষ্ঠান তাতে সামিল থাকবেন জি পরিবারের সদস্যরা। সঙ্গীতশিল্পী থেকে নানান গন্যমান্য ব্যক্তিবর্গ। নাচে গানে ভরিয়ে তুলবেন রথযাত্রার এই পুণ্যতিথি। নীলমাধবের এই বিশেষ দিনে তার স্মরণেই নানান ইতিহাস, জগন্নাথের মাহাত্ম্য সবকিছুই থাকবে এই অনুষ্ঠানে।

এদিকে, রথযাত্রার এক্কেবারে অন্যরকম সুর, স্টার জলসার পর্দায়। রথযাত্রা ছোটদের উৎসব। রথ সাজিয়ে তাতে ফুল, রঙিন কাগজ দিয়ে নানা অলঙ্কার বানিয়ে জগন্নাথকে মাসীর বাড়ি পৌঁছাতে ক্ষুদেদের ভূমিকা কিছু কম নয়। আর তাদের কথা মাথায় রেখেই এবারের জলসা পরিবার আয়োজন করেছে এই সুন্দর রথযাত্রা উৎসবের। যেখানে ছোট বাচ্চারা যেমন রয়েছে তেমনই রয়েছে স্টার জলসা পরিবারের অন্যান্য সদস্যরা। মেলার অবয়বে পালিত হবে এই অনুষ্ঠান। বয়সে অনেক বড় হয়েও যে তারা রথের এই অনুষ্ঠানে আমল হতে পেরেছেন এতেই দিব্য খুশি সকলে। মেলার জিলিপি থেকে, নাচগান – খাওয়াদাওয়া এমনকি বাদ পড়েনি ওডিসি ক্লাসিকাল নাচও। সব মিলিয়ে এবছরের রথযাত্রা জলসা পরিবারে একেবারেই জমজমাট।

এখন কোনদিকে দর্শকরা নজর দেবেন, সেটা তো অনুষ্ঠানের আয়োজন বলবে। জি বাংলার অনুষ্ঠান চলবে সারাদিন, অন্যদিকে স্টার জলসার অনুষ্ঠান শুরু বিকেল ৫টায়। একেবারেই পারিবারিক আয়োজন, সকলের উপস্থিতিতে সাজো সাজো রব টেলি দুনিয়ায়।

Stay updated with the latest news headlines and all the latest Television news download Indian Express Bengali App.

Web Title: Rathyatra special star jalsha vs zee bangla show and program

Next Story
নিজেদের জেদ ও আত্মবিশ্বাসের পথেই কি পরিবারের মসিহা হয়ে উঠবে নবাব-নন্দিনী?