scorecardresearch

বড় খবর

এবছরের ছয়টি শ্রেষ্ঠ ধারাবাহিক, বাংলার ঘরে ঘরে মনোরঞ্জন করেছেন যারা

নতুন-পুরনো মিলেমিশে আনন্দ দিয়ে গেছে বাঙালিকে, জমে উঠেছিল টেক্কা দেওয়ার লড়াই

এবছরের ছয়টি শ্রেষ্ঠ ধারাবাহিক, বাংলার ঘরে ঘরে মনোরঞ্জন করেছেন যারা
এবছরের সেরা ছয়টি ধারাবাহিক

বাংলার ঘরে ঘরে সিনেমার থেকেও বেশি জনপ্রিয় যদি কিছু থেকে থাকে তবে সেটি হল ধারাবাহিক। বিকেল হতেই টিভির পর্দায় চোখ, আর তাঁর সঙ্গে একের পর এক ধারাবাহিক – সিরিয়াল ছাড়া বাঙালির দিন চলে না। যদিও বা এইবছর ধারাবাহিকের একদম অন্যদিক নজরে পড়েছে।

সাধারণত, একেকটি সিরিয়াল দুই থেকে তিনবছর মনোরঞ্জন করে থাকে। তবে, এবছর ধারাবাহিক শেষ হওয়ার হিড়িক দেখে দর্শকরাও ভিরমি খেয়েছেন। চার পাঁচ মাসের মধ্যে যাত্রা শেষ করেছে বেশ কিছু সিরিয়াল। কিছু সিরিয়াল গতবছর থেকে শুরু হয়েও এইবছরের মাঝামাঝিও ইতি টেনেছে। তবে স্টার জলসা এবং জি বাংলার সকল ধারাবাহিক যে একে অপরকে টেক্কা দিয়েছে সে কথা বলাই যায়। নেক টু নেক প্রতিযোগিতা হয়েছে প্রতিটা স্লটে। সন্ধ্যে বেলায় প্রাইম টাইম হোক অথবা, বিকেলের স্লট – একবিন্দু জায়গা ছেড়ে দেয় নি কোনও ধারাবাহিক। তবে, আমাদের নজরে এবছরের ছয়টি শ্রেষ্ঠ সিরিয়াল কোনগুলো, একবার দেখে নেওয়া যাক।


 বাংলা সিরিয়াল, এবছরের ছয়টি টি বাংলা সিরিয়াল, bengali serial, bengali serial
গাঁটছড়া

গাঁটছড়া : যদিও বা এই ধারাবাহিক শুরু হয়েছিল গতবছর ডিসেম্বরেই, কিন্তু এবছর থেকেই আসল টুইস্ট এবং টার্ন শুরু। ঋদ্ধিমান সিংহ রায় এবং খড়ির মধ্যে যে এক অসম্পূর্ণ লড়াই, তা কিন্তু এখনও চলছে। সিংহ রায় পরিবারের জগদ্ধাত্রী পুজো দিয়ে শুরু, তাঁর সঙ্গে বারবার নিজেকে যোগ্য প্রমাণ করে খড়ির লড়াই চালিয়ে যাওয়া। এখন আবার ইশা হিসেবে ফিরে এসে প্রতিশোধ নেওয়ার পালা। এই যুদ্ধ কিন্তু শেষ হয়নি। তবে, গাঁটছড়া যে বাঙালির মনে জায়গা করে নিয়েছিল একথা বলাই যায়। বিশেষ করে গৌরব ও শোলাঙ্কির রসায়ন কাজ করেছে টিভির পর্দায়।


 বাংলা সিরিয়াল, এবছরের ছয়টি টি বাংলা সিরিয়াল, bengali serial, bengali serial
লক্ষ্মী কাকিমা সুপারস্টার

লক্ষ্মী কাকিমা সুপারস্টার : জি বাংলার এই ধারাবাহিক, অল্প সময়ের মধ্যেই জায়গা করে নিয়েছিল সকলের মনে। অপরাজিতা আধ্যর অভিনয় মুগ্ধ করেছে সকলকে। এছাড়াও প্লট টুইস্ট ছিল সাংঘাতিক। সে, শত্রুর বিরুদ্ধে লড়াই হোক অথবা একাই বন্দুক নিয়ে গুন্ডাদের জব্দ করা। ২২ সালে লক্ষ্মী কাকিমা যা খেল দেখিয়েছেন সেই প্রসঙ্গে কিন্তু বাহবা দিতেই হয়। বেশ কিছুদিন TRP তালিকায় একদম ওপরে ছিল এই ধারাবাহিক। তবে, আর বেশি দেরি নেই, সামনেই শেষ হবে এর অধ্যায়।


 বাংলা সিরিয়াল, এবছরের ছয়টি টি বাংলা সিরিয়াল, bengali serial, bengali serial
ধুলোকণা

ধুলোকণা : লালন-ফুলঝুড়ি, এই নাম দুটো যেন গেঁথে গিয়েছিল মানুষের মনে। একজন বাড়ির গাড়িচালক অন্যজন কাজের মেয়ে। কিন্তু ধীরে ধীরে বদলালো গল্প। দুজনের মধ্যে প্রেম, বিচ্ছেদ সঙ্গে সমস্যার অন্ত নেই। তারপরেও লালন ফুলঝুড়ির ভালবাসা ছিল অটুট। ধারাবাহিকে নজর কেড়েছিলেন চড়ুই। এই ধারাবাহিকেও চড়াই উৎরাই কম হয়নি। তবে হঠাৎ করেই শেষ হয়ে গেছে এই সিরিয়াল যার কারণে বেজায় বিরক্ত হয়েছিলেন অনেকেই। কিন্তু মানালি ইন্দ্রাশীষ এর এই জুটিকে সকলেই খুব পছন্দ করেছেন।


 বাংলা সিরিয়াল, এবছরের ছয়টি টি বাংলা সিরিয়াল, bengali serial, bengali serial

এই পথ যদি না শেষ হয় : টুকাই এবং উর্মির এই সিরিয়াল যেন মানুষের মণিকোঠায় গেঁথে গিয়েছিল। যদিও বা এই ধারাবাহিক যাত্রা শুরু করে গতবছরই। কিন্তু তাই বলে, এবছর যে কামাল দেখাতে পারে নি, সেও সম্পূর্ন ভুল। টুকাই উর্মির রসায়ন দেখতেই টিভির সামনে হামলে পড়তেন দর্শকরা। তাঁদের দুষ্টু মিষ্টি খুনসুটি দেখতেও খুব পছন্দ করতেন। শুরুর দিকে একরকম থাকলেও তারপর পারিবারিক ক্লেশ এবং মামনির আসল রূপ সকলের কাছে পরিষ্কার হয়। তবে, ২০২২ এর অন্যতম সেরা সিরিয়াল একে বলাই যায়।


 বাংলা সিরিয়াল, এবছরের ছয়টি টি বাংলা সিরিয়াল, bengali serial, bengali serial
এই পথ যদি না শেষ হয়

গোধূলি আলাপ : স্টার জলসার এই ধারাবাহিক যাত্রা শুরু করেছে ২২ সালে। কৌশিক সেন এবং সমু সরকার অভিনীত এই ধারাবাহিক একদম অন্যধাঁচের। দুজনের মধ্যে বয়সের বিস্তর ফারাক তারপরেও যেন নোলক অরিন্দম এবছরের আকর্ষণীয় জুটির মধ্যে অন্যতম। ধারাবাহিকের স্তারকাস্ট যেমন সুন্দর তেমনই বাঁধা বিপত্তি পেরিয়ে নোলকের নিজেকে প্রতিষ্ঠা করার গল্প সকলেই ভালবেসে নিজেদের আপন করে নিয়েছেন। আর অরিন্দম হয়ে উঠেছেন AR। এখনও অনেকটা পথ চলা বাকি তবে, জমে উঠেছে গল্প।


 বাংলা সিরিয়াল, এবছরের ছয়টি টি বাংলা সিরিয়াল, bengali serial, bengali serial
মিঠাই

মিঠাই : বেঙ্গল টপার যে ধারাবাহিক, সে কিন্তু এবছরের শুরুর দিকে দারুণ আসর জমিয়েছিল। TRP মানেই ছিল মিঠাই। আর তাঁর সঙ্গে, সিধাই এর অসাধারণ কেমিস্ট্রি। হল্লা পার্টির শোরগোল না শুনলে যেন সন্ধে হত না বাংলার মানুষদের। তবে, বছরের শেষের দিকে সেই চিত্র অনেকটাই বদলেছে। এখন নিজেদের জায়গা তাঁরা ছেড়ে দিলেও মানুষের মনে এখনও গেঁথে রয়েছে এই ধারাবাহিক।

তবে, নতুন পুরনো সব মিলিয়ে কামাল করছে বেশ কিছু ধারাবাহিক। জগদ্ধাত্রী, মন ফাগুন, আয় তবে সহচরী থেকে শুরু করে এখন নিম ফুলের মধু এবং বাংলা মিডিয়াম, আগামীতে যে এই ধারাবাহিক গুলিই মনোরঞ্জন করবে সেকথা বলাই যায়।

Stay updated with the latest news headlines and all the latest Television news download Indian Express Bengali App.

Web Title: Top six bengali serial this year at our choice