বড় খবর

তামিলদের অসম্মানের অভিযোগে ‘বয়কটের’ ডাক! ‘দ্য ফ্যামিলি ম্যান ২’ বিতর্কে মুখ খুললেন মনোজ

তথ্য-সম্প্রচার মন্ত্রকে অভিযোগ তামিলনাড়ু সরকারের। এরপরই বিতর্ক নিয়ে মুখ খোলেন নির্মাতা রাজ, ডিকে-সহ অভিনেতা মনোজ বাজপেয়ী।

Family man, Manoj Bajpayee
IMDb-তে ৪ নম্বরে The Family man

সদ্য প্রকাশ্যে এসেছে ‘দ্য ফ্যামিলি ম্যান সিজন ২’ (The Family Man Season 2)-এর ট্রেলার। আর মুক্তির কয়েক দিনের মধ্যেই মনোজ বাজপেয়ী (Manoj Bajpayee) অভিনীত এই ওয়েব সিরিজের ট্রেলার কৌতূহলের পারদ চড়িয়েছে দর্শকদের মধ্যে। আগামী ৪ জুনের অপেক্ষায় যখন দর্শকরা আশায় বুক বাঁধছেন, তখন বিতর্কের শিরোনামে পৌঁছল ‘দ্য ফ্যামিলি ম্যান সিজন ২’। নির্মাতাদের বিরুদ্ধে অভিযোগ, সিরিজের সিক্যুয়েলে তামিলদের অসম্মান করা হয়েছে। অতঃপর নেটদুনিয়ায় দক্ষিণী দর্শকরা ‘দ্য ফ্যামিলি ম্যান সিজন ২’ বয়কটের ডাক তুলতেও পিছপা হননি। তথ্য সম্প্রচার মন্ত্রকে লিখিত অভিযোগ জানিয়েছে তামিলনাড়ু সরকারও (Tamil Nadu Government)।

বিতর্কের সূত্রপাত, সংশ্লিষ্ট সিরিজে দক্ষিণী অভিনেত্রী সামান্থা আক্কিকেনির (Samantha Akkineni) চরিত্রকে কেন্দ্র করে। ‘দ্য ফ্যামিলি ম্যান সিজন ২’তে এক তামিল বিদ্রোহীর চরিত্রে অভিনয় করেছেন তিনি। যার সঙ্গে কিনা পাক গুপ্তচর সংস্থা ISI-এর যোগও রয়েছে। যে বিষয়ের তদন্ত করতেই ময়দানে নামেন মনোজ ওরফে গোয়েন্দা আধিকারিক শ্রীকান্ত। আর সামান্থা অভিনীত রাজি চরিত্রটি নিয়েই সমস্যার সূত্রপাত। নেটজনতার একাংশের অভিযোগ, এই চরিত্র দেখিয়ে তামিলদের অসম্মান করা হয়েছে। কারণ, পাক গুপ্তচর সংস্থার সঙ্গে যোগাযোগের পাশাপাশি অনেকে আবার অভিনেত্রীর পোশাকে LTTE-র ইউনিফর্মের প্রভাবও দেখতে পেয়েছেন। সেখানেই বিতর্ক তুঙ্গে।

সোমবার, তামিলনাড়ু সরকারের পক্ষ থেকে কেন্দ্রীয় তথ্য সম্প্রচার মন্ত্রকে লিখিত অভিযোগ জানিয়ে সংশ্লিষ্ট ওয়েব সিরিজকে বয়কট করার আবেদন জানানো হয়েছে। ‘দ্য ফ্যামিলি ম্যান সিজন ২’ যাতে মুক্তি না পায়, সেই আর্জিও জানানো হয়েছে। প্রকাশ জাভড়েকরকে (Prakash Javadekar) পাঠানো চিঠিতে তামিলনাড়ুর তথ্য-সম্প্রচার মন্ত্রী টি মানো থাঙ্গারাজ অভিযোগ করেছেন, “ট্রেলারে তামিলদের ভুলভাবে দেখানো হয়েছে। যা কিনা ইলাম তামিলদের সংগ্রামকে অপমান করার সমান।” উপরন্তু দক্ষিণী অভিনেত্রী সামান্থা আক্কিনেনিকে একজন সন্ত্রাসবাদের চরিত্রে দেখানো নিয়েও আপত্তি তুলেছে তামিলনাড়ু সরকার। তাঁদের অভিযোগ, “এতে নির্মাতারা সরাসরি তামিলদের ভাবাবেগে আঘাত হেনেছেন।” পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছয় যে, এরপরই ‘দ্য ফ্যামিলি ম্যান’ নির্মাতারা মুখ খুলতে বাধ্য হন।

পরিচালক রাজ এবং ডিকে’র তরফে একটি বিবৃতি জারি করা বলা হয়েছে, “ট্রেলারের কয়েকটা মাত্র শট দেখে কিছু ভুল ধারণা এবং অনুমান করে নেওয়া হয়েছে। আমাদের মুখ্য চরিত্র এবং কলাকুশলীদের অনেকেই তামিল। তামিল মানুষদের ভাবাবেগ এবং সংস্কৃতি সম্পর্কে আমরা অবগত। তাঁদের প্রতি আমাদের অত্যন্ত ভালবাসা এবং সম্মান রয়েছে। এক বছরেরও বেশি সময় ধরে কঠিন পরিশ্রম করে আমরা এই শোটি তৈরি করেছি এবং সিজন ১-এর মতো দর্শকদের জন্য ভারসাম্য রক্ষা করে অত্যন্ত ভাল এবং মনোগ্রাহী এক কাহিনি তুলে ধরতে অনেক কষ্ট সহ্য করেছি। সবাইকে অনুরোধ করছি শোটি মুক্তি পাওয়ার পর আগে দেখুন। আমাদের বিশ্বাস, একবার দেখলে আপনারা প্রশংসাই করবেন।” সংশ্লিষ্ট বিবৃতি শেয়ার করে নির্মাতাদের সমর্থন জানিয়েছেন অভিনেতা মনোজ বাজপেয়ীও (Manoj Bajpayee)। যিনি কিনা এই ওয়েব সিরিজের মূল ভূমিকায় অভিনয় করছেন।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: The family man season 2 controversy row makers respond as tamil nadu seeks ban

Next Story
কাঁটাতারের ওপারে মিথিলা, স্ত্রীর জন্মদিনে ‘ভার্চুয়াল শুভেচ্ছা’ সৃজিতেরsrijit
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com