বড় খবর

এমি অ্যাওয়ার্ডস-এর মঞ্চে ‘বেস্ট ড্রামা সিরিজ’ হিসেবে পুরস্কৃত ‘দিল্লি ক্রাইম’

৪৮ তম আন্তর্জাতিক এমি অ্যাওয়ার্ডস-এর মঞ্চে ভারতের মুকুটে নয়া পালক।

delhi-crime

৪৮ তম আন্তর্জাতিক এমি অ্যাওয়ার্ডস (International Emmy Awards)-এর মঞ্চে ভারতের মুকুটে নয়া পালক। সেরা ক্রাইম ড্রামা সিরিজের জন্য পুরস্কার পেল নেটফ্লিক্সের ‘দিল্লি ক্রাইম’ (Delhi Crime)। অন্যদিকে, অভিনয় দক্ষতার দিক দিয়ে অ্যামাজন প্রাইম ভিডিও অরিজিনাল ‘মেড ইন হেভেন’-এর জন্য সেরা অভিনেতা বিভাগে মনোনয়ন পেয়েছিলেন অর্জুন মাথুর। তবে তিনি যদিও এই বিভাগে পুরস্কার পাননি। সেরা অভিনেতার পুরস্কার গিয়েছে রেসপন্সিবল চাইল্ড-এর জন্য বিলি ব্যারাটের হাতে।

অন্যদিকে সেরা কমেডি সিরিজ বিভাগে মনোনীত হয়েছিল প্রাইম ভিডিওর ‘ফোর মোর শটস প্লিজ’। তবে শেষ অবধি পুরস্কার আসেনি এই সিরিজের ঝুলিতে। রাজধানী দিল্লিতে ২০১২ সালের রোমহর্ষক গণধর্ষণ ও খুনের ঘটনার নেপথ্যেই তৈরি হয়েছে দিল্লি ক্রাইম। যে ঘটনা স্মৃতিতে ভেসে উঠলে আজও শিউড়ে ওঠেন দেশের প্রতিটি মানুষ। সেই ঘটনাকেই যথাসম্ভব কাটছাঁট না করে দর্শকদের জন্য তুলে ধরা হয়েছে ‘দিল্লি ক্রাইম’- সিরিজে।

উল্লেখ্য, এই সিরিজে ডেপুটি পুলিশ কমিশনারের চরিত্রে অভিনয় করেছেন শেফালি শাহ। পরিচালকের আসনে ছিলেন রিচি মেহতা। এবার নেটফ্লিক্সের সেই সাড়া জাগানো সিরিজ, ‘দিল্লি ক্রাইম’-এর সাফল্যের ঝুলিতে জুড়ল এমি অ্যাওয়ার্ডস। বেস্ট ড্রামা সিরিজ নির্বাচিত এই ওয়েব সিরিজ।

প্রসঙ্গত, গত বছরও নেটফ্লিক্সের ‘লাস্ট স্টোরিজ’ সিরিজের জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছিলেন রাধিকা আপ্তে। এবার ফের একবার নেটফ্লিক্সের সিরিজ পুরস্কার জিতে নিল এমি ইন্টারন্যাশনাল অ্যাওয়ার্ডস-এর মঞ্চে।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: The international emmy for best drama series won delhi crime

Next Story
‘আমি সুস্থ, সবটাই রটনা, দুর্ঘটনার কবলে পড়িনি’, জানালেন দেবdev
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com