scorecardresearch

বড় খবর

দ্য স্কাই ইজ পিঙ্ক: সবটাই ছিল কিন্তু মন ভরল না

যদিও স্টারকাস্ট মিলিত প্রচেষ্টায় ছবিটিকে উচ্চতায় নিয়ে যাওয়ার চেষ্টা করেছিল, বিশেষত যখন সুন্দর ফার্মহাউসের মতো বাড়িতে বসে তারা আড্ডা দিচ্ছিল।

দ্য স্কাই ইজ পিঙ্ক: সবটাই ছিল কিন্তু মন ভরল না
'দ্য স্কাই ইজ পিঙ্ক' ছবির কলাকুশলীরা।

The Sky Is Pink movie cast: প্রিয়াঙ্কা চোপড়া, ফারহান আখতার, জায়রা ওয়াসিম, রোহিত শ্রফ

The Sky Is Pink movie director: সোনালী বোস

The Sky Is Pink movie rating: ২/৫

নিজের সন্তানকে বিরল রোগের লড়াই করা দেখা বিশ্বের সবচেয়ে ভয়ঙ্কর বিষয়। দ্য স্কাই ইজ পিঙ্ক এমনই এক দম্পতি কথা বলে। যারা অসাধারণ সাহস ও নমনীয়তা নিয়ে সোজা দাঁড়িয়ে জীবন এবং মৃত্যুর মাঝে রয়েছেন। ছবিটি বাস্তব গল্প অবলম্বনে তৈরি এবং ছবির শুরুর ক্রেডিটই আমাদের বলে দেয় পরিচালক সোনালি বোস চৌধুরীকে পরিবারের স্মৃতি বয়ে এনেছেন। অদিতি (চোপড়া) এবং নিরেন (আখতার) ইতিমধ্যে তাদের প্রথম কন্যার সাথে একই ধরণের ট্র্যাজেডির মুখোমুখি হয়েছেন। এখন আয়িশার (ওয়াসিম) হাত ধরে আবার বেদনাকে সঙ্গী করে একই পথেই যেতে হচ্ছে তাদের।

সোনালি বোসের আগের ছবি মার্গারিটা উইথ এ স্ট্র (২০১৪) বেশ পছন্দ হয়েছিল, বাস্তবতা, মজা, আবার অক্ষমতা এবং যৌনতা নিয়ে গভীরভাবে প্রভাবিত চেহারা। দ্য স্কাই ইজ পিঙ্কের ক্ষেত্রেও তেমনই কিছু প্রত্যাশা ছিল। তবে নতুন ছবিটি হতাশা দিল। কিছু অংশ ব্যতীত,বেশিরভাগ জায়গাতেই অনুভূতি নাড়া দেয়না। বিষয় হাতে পেয়ে আপনি ভগ্ন হৃদয় নিয়ে বাড়ি ফেরার আশা করলে তা ব্যাহত হবে।

আরও পড়ুন, নেতাজীর অন্তর্ধান রহস্য, কিছু বাস্তব, কিছু স্বপ্ন

ছবিটি আয়েশার উচ্ছসিত কণ্ঠ দিয়েই বলা হয়েছে, যে তার বাবা-মার “যৌনজীবন” এবং অসুস্থতা সহ জটিল পারিবারিক বিষয়গুলো নিয়ে সজোরে কথা বলছে। আর এটাই তার সংক্রমণের বিরুদ্ধে লড়াইয়ের ক্ষমতা নষ্ট করে দিয়েছে। আমরা দেখতে পাই লন্ডনে অদিতি একা, কঠিন লড়াই যেখানে অনিশ্চিত পরিস্থিতিতে আয়েশাকে চিকিৎসা চলছে, নিরেন তাদের বড় ছেলে ঈশান (শ্রফ) এর সঙ্গে ফিরে এসেছেন।

যদিও স্টারকাস্ট মিলিত প্রচেষ্টায় ছবিটিকে উচ্চতায় নিয়ে যাওয়ার চেষ্টা করেছিল, বিশেষত যখন সুন্দর ফার্মহাউসের মতো বাড়িতে বসে তারা আড্ডা দিচ্ছিল। ওয়াসিম দুর্দান্ত, রোহিকও কাঁধে কাঁধ দিয়ে চলেছে। প্রিয়াঙ্কা ও আখতারের মধ্যেকার রসায়ন বেশ ভাল, আর বাঘের নিজের সন্তান আগলানোর কীর্তিকলাপই যেন একটু মাজা ঘসা ভাবে নিজের মধ্যে এনেছেন পিগি। তবে খাঁটি প্রগাঢ় কাজ কিছু কিছু জায়গাতেই সীমাবদ্ধ থেকেছে, আর একটু বেশি হলে ক্ষতি ছিলনা।

জীবনের সত্য উপলব্ধি, মৌলিক ভাবনা, এমনকী পারিবারিক দ্বন্দ্ব কাটিয়ে ছবিটা যেভাবে এগিয়েছে তাতে আরও একটু ঝকঝকে হতে পারত।

Read the full story in English 

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: The sky is pink movie review priyanka chopra farhan akhtar zaira wasim