scorecardresearch

বড় খবর

Emmy Awards 2021: সবাইকে চমকে দিয়ে মনোনীত নওয়াজ ও বীর দাস, তালিকায় সুস্মিতার ওয়েব সিরিজও

মনোনয়নের চমক!

ভারতীয় সিনেমার অনুপ্রবেশ

ভারতীয় সিনেমার ব্যাখ্যা থেকে প্রেক্ষাপট কয়েক বছরে অনেক বদলেছে। সিনেমার দৃশ্যপট থেকে গল্পের ভঙ্গি নিত্যনতুন চমক রয়েছেই। এবার নিজেদের অসাধারণ পারদর্শিতার পরিচয় দিয়েই এমি অ্যাওয়ার্ডস-এর তিনটি বিভাগে জায়গা করে নিয়েছে দেশীয় তিনটি ছবি ও সিরিজ। 

অন্যান্যদের সঙ্গে পাল্লা দিয়ে নওয়াজউদ্দিন সিদ্দিকি মনোনীত হয়েছেন শ্রেষ্ঠ অভিনেতা বিভাগে ‘সিরিয়াস মেন’ সিনেমার খাতিরে। অভিনেতা বীর দাস মনোনীত হয়েছেন কমেডি বিভাগে নেটফ্লিকসের বিশেষ উপস্থাপন ‘বীর দাসের’ জন্য। সুস্মিতা সেন অভিনীত ‘আর্যা’ মনোনীত শ্রেষ্ঠ ড্রামা সিরিজ বিভাগে। 

বীর নিজেই আপ্লুত এবং আবেগের বশেই টুইটারে জানান এই খবর। ক্যাপশনে লেখেন, “আমি ভীষণ খুশি মনোনীত হয়ে। আমার সংস্কৃতির ওপর ভিত্তি করেই নির্মিত এই শো। তার সঙ্গে আমার চারপাশের মানুষজনকে সকলকে উৎসাহিত এবং আনন্দ দিয়েছে এটি ভেবেই উৎফুল্ল!” 

নিঃসন্দেহে তিনটি মনোনয়ন যথেষ্ট দাবিদার। নওয়াজ সাহেবের অভিনয় প্রসঙ্গে কোনও তুলনা হয় না। আর সুস্মিতাও পর্দায় দাপিয়ে বেরিয়েছেন স্ব-মহিমায়। এই নিয়ে বেশ কয়েকবার আন্তর্জাতিক স্তরে মনোনয়ন ভারতীয় সিনেমার, যথেষ্ট আনন্দের এবং গর্বের বিষয়। পরবর্তী ক্ষেত্রে আদৌ ঝুলিতে পুরস্কার আসে কিনা সেই দিকেই নজর।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Three emmy award nominations from india will excite the peeps