scorecardresearch

বড় খবর

‘মীরজাফরদের বাংলা থেকে দূর করার লড়াই’, ব্যারাকপুরবাসীর উদ্দেশে ‘ভিকট্রি’ রাজ-শুভশ্রীর

মমতা শিবিরের তারকা প্রার্থীর মন্তব্য, “১০৮ ব্যারাকপুর বিধানসভা কেন্দ্রে তৃণমূলের জিত নিশ্চিত।”

raj

বৃহস্পতিবার রাজ্যের দ্বিতীয় দফায় হাইভোল্টেজ কেন্দ্র নন্দীগ্রামে ভোটগ্রহণ ছিল। পদ্ম-ঘাসফুল উভয় শিবিরের জন্যই এ ছিল মর্যাদা রক্ষার লড়াই, অস্তিত্ব টিকিয়ে রাখার লড়াই। একদিকে তৃণমূল-ছুট বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারী অন্যদিকে মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) খোদ। দুই হেভিওয়েট প্রতিদ্বন্দীর লড়াইয়ে গতকাল সারাদিন উত্তপ্ত থেকেছে নন্দীগ্রাম (Nandigram)। নিজস্ব কেন্দ্রে ভোটগ্রহণের পরদিনই বিন্দুমাত্র সময় নষ্ট না করে সোজা চলে গিয়েছেন উত্তরবঙ্গে। একদিকে যখন শুভেন্দু বলছেন, “বেগম হারছেন, বিকাশ জিতছে!” তখন তৃণমূলের (TMC) মন্তব্য “গেরুয়া তুফান রুখতে হুইলচেয়ার সওয়ারি মমতাই একশো!” সেই প্রেক্ষিতেই ‘প্রিয় দিদি’র পাশে দাঁড়িয়ে রাজ চক্রবর্তীর (Raj Chakraborty) মন্তব্য, “এটা মীরজাফরদের বাংলা থেকে দূর করার লড়াই।” যিনি কিনা ব্যারাকপুরে দলনেত্রীর ভরসার পাত্র।

অর্জুন-গড়ের পিচে ছক্কা হাঁকাতে পারেন কিনা, তার উত্তর ২মের নির্বাচনী মার্কসিটে মিললেও রাজ চক্রবর্তী কিন্তু জেতার বিষয়ে বেজায় আত্মবিশ্বাসী। দিন দুয়েক আগেই স্ত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের (Subhashree Ganguly) হাত ধরে ব্যারাকপুরে (Barrackpore) মিছিল করে মনোনয়ন জমা দিয়ে এসেছেন। বাংলায় জোড়াফুল ফোটানোর হ্যাট্রিকের কামনায় মন্দিরে পুজোও দিয়েছেন রাজ-শুভশ্রী। উপস্থিত জনতার উদ্দেশে দেখিয়েছেন ‘ভিকট্রি সাইন’। ছৌ নাচ, বাজনা, ‘খেলা হবে’ গানে একপ্রকার নির্বাচনের আগেই বিজয় উৎসব পালন করার জোগাড় হয়েছিল। সেদিন ঘাসফুল শিবিরের এই তারকা প্রার্থীর মনোনয়নপত্র জমা দেওয়া নিয়ে বিক্ষোভও কম হয়নি! তৃণমূল-বিজেপি সংঘর্ষে উত্তপ্ত ব্যারকপুরের সাক্ষী থেকেছেন আম-জনতা।

বিক্ষোভের আঁচ পেতেই নিরাপত্তার জন্য স্ত্রী শুভশ্রী এবং শ্যালিকা দেবশ্রীকে গাড়িতে তুলে বাড়ি পাঠিয়ে দিয়েছেন। এরপর আক্রান্ত তৃণমূল কর্মী-সমর্থকদেরও দেখতে গিয়েছিলেন হাসপাতালে। দিন যত যাচ্ছে, হালিশহর, নৈহাটির ‘ভূমিপুত্র’ একেবারে পুরোদস্তুর ব্যারাকপুরের ছেলে হয়ে উঠছেন। তারকাসুলভ বিলাসবহুল জীবন ছেড়ে ঘেমে-নেয়ে ঘরে ঘরে গিয়ে প্রচার সারছেন। কখনও বা তাঁকে দেখা যাচ্ছে ব্যারাকপুরের মাঠে সেখানকার ছেলে-পুলেদের সঙ্গে ক্রিকেট-ফুটবল খেলতে, আবার ঘরের দুয়ারে টলিউড তারকাকে দেখে কেউ যখন প্লেটে জল-মিষ্টি সাজিয়ে আনছেন, এমন অতিমারী আবহে তাঁদেরকেও কিন্তু নিরাশ করছেন না রাজ।

উল্লেখ্য, অর্জুন সিং (Arjun Singh)-গড়ের পালে বিজেপির হাওয়া। প্রতিপক্ষ বিজেপি (BJP) প্রার্থী চন্দ্রমণি শুক্লা। মাস খানেক আগেই যাঁর ছেলে খুন হয়েছেন। সেই ‘মণীশ শুক্লা হত্যাকাণ্ডে’র আবেগও ব্যারাকপুরের আসন জিততে পদ্ম শিবিরের হাতিয়ার হতে পারে। কিন্তু প্রথমবার বিধানসভা নির্বাচনী প্রার্থী হয়েও সম্মুখ সমরে নির্ভীক রাজ চক্রবর্তী। অর্জুন-গড়ের আসন জিততে একশো শতাংশ আত্মবিশ্বাসীও বটে! তাই মমতা শিবিরের তারকা প্রার্থীর মন্তব্য, “১০৮ ব্যারাকপুর বিধানসভা কেন্দ্রে তৃণমূলের জিত নিশ্চিত।”

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Tmc candidate raj chakraborty on nandigram election and bengal assembly election scenario