বড় খবর

প্রচারে বাংলাদেশের দাঙ্গার ছবি! বাবুল-রুদ্রর বিরুদ্ধে ‘সাম্প্রদায়িক উসকানি’র অভিযোগ তৃণমূলের

নির্বাচন কমিশনের দ্বারস্থ হওয়ারও হুঁশিয়ারি দাগা হয়েছে তৃণমূলের তরফে। কী বলছেন পদ্ম শিবিরের দুই তারকা প্রার্থী?

tmc

হিন্দুত্ববাদের বিরুদ্ধে ‘নিজেদের মতে নিজেদের গান’ বেজায় ভাইরাল হয়েছিল। বিজেপির নামোল্লেখ না করলেও অনির্বাণ ভট্টচার্য, পরমব্রত চট্টোপাধ্যায়, ঋদ্ধি সেন, ঋতব্রত মুখোপাধ্যায়রা যে গেরুয়া শিবিরকে কটাক্ষ করেই সেই গান তৈরি করেছিলেন, তা বোধহয় আর আলাদা করে বলার অপেক্ষা রাখে না। সেই গানেরই পাল্টা দিতে পদ্ম শিবিরের দুই তারকা প্রার্থী বাবুল সুপ্রিয় (Babul Supriyo) এবং রুদ্রনীল ঘোষ (Rudranil Ghosh) ‘তুমি অন্য কোথাও যেও না, তুমি এই দেশেতেই থাকো’ গানটি তৈরি করেছেন। আর সেই গান নিয়েই আপত্তি তুলেছে রাজ্যের শাসক দল। অভিযোগ, ভোটের প্রচারে বাংলাদেশের দাঙ্গার ছবি ব্যবহার করে সাম্প্রদায়িক উসকানিতে মদত জোগাচ্ছে বিজেপি। এই বিষয়ে নির্বাচন কমিশনের দ্বারস্থ হওয়ারও হুঁশিয়ারি দাগা হয়েছে তৃণমূলের তরফে।

বৃহস্পতিবার তৃণমূল ভবনের সাংবাদিক বৈঠকে রাজ্যসভার তৃণমূল সাংসদ সুখেন্দুশেখর রায়ই বাবুল-রুদ্রনীলের গানের প্রসঙ্গ উত্থাপন করেন। তাঁর অভিযোগ, “বাবুল সুপ্রিয় এবং রুদ্রনীল ঘোষ বিজেপির ভোট প্রচারে সাম্প্রদায়িক উসকানি দেওয়ার চেষ্টা চালাচ্ছেন। তাঁদের প্রচারে বাংলাদেশের দাঙ্গার ছবি ব্যবহার করা হচ্ছে। এমনকি ১৯৪৬ সালের দাঙ্গার ছবি ব্যবহার করা হয়েছে ওই গানের ভিডিওয়। দেখানো হচ্ছে খবরের কাগজের কাটিং। এই দু’টি বিষয়ই আমরা কমিশনের কাছে পাঠাব।”

সূত্রের খবর, লিখিত আকারে তৃণমূলের পক্ষ থেকে বৃহস্পতিবারই এই বিষয়ে কমিশনে অভিযোগ দায়ের করা হয়েছে। সেই প্রেক্ষিতে মুখ খুলেছেন অভিনেতা তথা ভবানীপুর কেন্দ্রের বিজেপি প্রার্থী রুদ্রনীল ঘোষ। তাঁর মন্তব্য, “যিনি অভিযোগ করছেন, তিনি শুধুমাত্র তাঁর দায়িত্ব পালন করেছেন। ডুবন্ত মানুষ যেমন খড়কুটো আঁকড়ে ধরে বাঁচার চেষ্টা করেন, তেমনই বাবুল সুপ্রিয় এবং আমার বিরুদ্ধে এমন সব অভিযোগ করছেন। এমন ভিত্তিহীন অভিযোগ নিয়ে আমার বিশেষ কিছু বলার নেই।”

পাশাপাশি তৃণমূলের তরফে সাম্প্রদায়িক দাঙ্গার উসকানি দেওয়ার অভিযোগ নস্যাৎ করে দিয়ে রুদ্রনীল অভিযোগ তুলেছেন যে, রাজ্যের শাসক শিবিরের তরফে তাঁদের ভোটপ্রচারে বাধা দেওয়া হচ্ছে। বাবুল অবশ্য পুরো বিষয়টিতে দলীয় রং লাগাতেই নারাজ। তাঁর মত, ভোটের (West Bengal Assembly Election 2021) মরশুমে প্রত্যেক দল বিরোধী শিবিরের জন্য গান তৈরি করবে। সাধারণ মানুষও ভিডিও তৈরি করবে। তিনি কেবল গায়ক হিসেবে গানটি গাইতে গিয়েছিলেন। দলের পতাকা নিয়ে যাননি। তাই সেভাবেই বিষয়টিকে দেখা উচিত বলে মনে করেন বিজেপি প্রার্থী।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Tmc filed report to ec about babul supriyo rudranil ghoshs song

Next Story
‘জনতীয় ভারতা পার্টি’! তালগোল পাকালেন খোদ বিজেপি প্রার্থী রুদ্রনীল-ইrudy
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com