scorecardresearch

#WeCantBreathe, ভয়াবহ অতিমারীতে দেশে অক্সিজেনের অভাব, মোদীকে ‘দুষলেন’ নুসরত-সায়নী

দেশের মানুষের পরিস্থিতি দেখে চোখের জল বাধ মানছে না সাংসদ নুসরতের! ভ্যাকসিনের ঘাটতির জন্য প্রধানমন্ত্রীকে তোপ তৃণমূলপ্রার্থী সায়নী ঘোষের।

#WeCantBreathe, ভয়াবহ অতিমারীতে দেশে অক্সিজেনের অভাব, মোদীকে ‘দুষলেন’ নুসরত-সায়নী

করোনার (Covid-19) দ্বিতীয় ঢেউ আছড়ে পড়তেই ভয়াবহ পরিস্থতি ভারতে। সংক্রমণের তালিকায় বিশ্বে পয়লা নম্বরে। কিন্তু এদিকে অক্সিজেন সিলিন্ডার, ভ্যাকসিনের অভাবে ধুকছে দেশের স্বাস্থ্য পরিষেবা। পরিস্থিতি সামাল দিতে প্রায় নাজেহাল হতে হচ্ছে স্বাস্থ্যকর্মীদের। প্রাণ ওষ্ঠাগত করোনায় আক্রান্তদের পরিবারগুলিরও। অক্সিজেনের (Oxygen) অভাবে ছুটে বেড়াচ্ছেন করোনা রোগীর আত্মীয়রা। কারও বাবা হাসপাতালের বিছানা থেকে লড়ছেন, কারও বা মা-ভাই-বোন। সকলেই একটু নিঃশ্বাস নিতে চাইছেন। কিন্তু বাজারে অক্সিজেন সিলিন্ডারের অভাব। এমন চরম পরিস্থিতির জন্য দেশের প্রধানমন্ত্রীকে কাঠগড়ায় দাঁড় করালেন তৃণমূলের তারকা সাংসদ নুসরত জাহান (Nusrat Jahan) এবং তৃণমূলপ্রার্থী সায়নী ঘোষ (Saayoni Ghosh)।

অক্সিজেন, ভ্যাকসিনের অভাবে কীভাবে সাধারণ মানুষকে নিত্যদিন সমস্যার সম্মুখীন হতে হচ্ছে, কীভাবে কোভিড রোগীদের শবদেহের সংখ্যা পাহাড়প্রমাণ হচ্ছে, শান্ত হচ্ছে না বৈদ্যুতিন চুল্লী… এহেন ভয়াবহ পরিস্থিতির কয়েকটি টুকরো দৃশ্যের ভিডিও টুইট করেছেন নুসরত এবং সায়নী। আমজনতার এমন করুণ পরিস্থিতি দেখে চোখের জল ধরে রাখতে পারছেন না তৃণমূল সাংসদ-অভিনেত্রী। আর সেই প্রেক্ষিতেই দোষারোপ করলেন প্রধানমন্ত্রীকে।

নুসরত একগুচ্ছ প্রশ্ন ছুঁড়ে দিলেন মোদীর উদ্দেশে। লিখেছেন, “আজকে তাঁর নিজের দেশের মানুষ নিঃশ্বাস নেওয়ার জন্য কাতরাচ্ছেন, আর নরেন্দ্র মোদী বাইরের দেশগুলিতে অক্সিজেন বিলিয়ে বেড়াচ্ছেন। এটা অপরাধ।” এখানেই থামেননি তিনি। তৃণমূল (TMC) সাংসদের প্রশ্ন, “দেশের জন্য পর্যাপ্ত মজুত না রেখে ৬৫ শতাংশ টিকা কেন বাইরে রপ্তানি করা হল? বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) পরামর্শ মতো দেশের মানুষকে সম্পূর্ণ বিনামূল্যে কোভিড টিকা দেওয়া যাবে না কেন?”

করোনায় আক্রান্তদের স্বাস্থ্য পরিষেবা যখন ধুঁকছে, ছেড়ে কথা বললেনি আসানসোল দক্ষিণ বিধানসভা কেন্দ্রের তৃণমূলের তারকা প্রার্থী সায়নী ঘোষও। টুইটে তাঁর সপাট মন্তব্য, “দেশে অক্সজেন, ভ্যাকসিনের এই চরম অভাবের জন্য একমাত্র আপনিই দায়ী নরেন্দ্র মোদী। ভারতবাসী ক্ষমা করবে না আপনাকে। না এই চরম পরিস্থিতির কথা ভুলে যাবে!” তৃণমূলের ২ তারকা সদস্যের পোস্টেই #WeCantBreathe-এর উল্লেখ।

প্রসঙ্গত, গোটা দেশে এখন সবথেকে চর্চিত বিষয় অক্সিজেন সরবরাহ। “বাঁচার জন্য, ধৈর্য ধরার জন্যও অক্সিজেন দরকার”, বৃহস্পতিবার এমন টুইট করেই প্রধানমন্ত্রীকে বিঁধেছেন প্রশান্ত কিশোর (Prashant Kishore)। এবার নুসরত জাহান, সায়নী ঘোষ। যার জেরে টুইটারে এখন ট্রেন্ডিং- #WeCantBreathe।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Tmc leaders nusrat jahan saayoni ghosh slams narendra modi for oxygen crisis during pandemic