বড় খবর

কোভিড রোগীদের জন্য ‘টোটো অ্যাম্বুলেন্স’ চালু করলেন বিধায়ক জুন, ‘বিনামূল্যে’ পৌঁছে দেবে হাসপাতালে

হেল্পলাইন নম্বরে ফোন করলেই হল, বাড়ির দোরগোড়ায় চলে আসবে টোটো অ্যাম্বুলেন্স।

june

নিজস্ব কেন্দ্রে কোভিড কমিউনিটি কিচেন চালু করার পর এবার আরও এক অভিনব উদ্যোগ নিলেন জুন মালিয়া (June Malia)। মেদিনীপুরের কোভিড আক্রান্ত রোগীদের জন্য টোটো অ্যাম্বুল্যান্স চালু করলেন তৃণমূলের (TMC) তারকা ‘বিধায়ক’। রাতে-বিরেতে যথাযথ অ্যাম্বুল্যান্স, কিংবা যানবাহন না পাওয়া যাওয়ায় রোগীকে হাসপাতালে নিয়ে যেতে অনেকসময়ই নাজেহাল হতে হয় আত্মীয়-স্বজনদের। উপরন্তু, সেই সময়ে কোভিড রোগীর শারীরিক পরিস্থিতির অবনতি হলে দ্রুত চিকিৎসা শুরু করারও কোনওরকম সুযোগ হয় না। আর মেদিনীপুরবাসীর সেই সমস্ত অসুবিধের কথা মাথায় রেখেই জুন মালিয়ার উদ্যোগে শুরু হল টোটো অ্যাম্বুল্যান্স পরিষেবা।

শুক্রবার মেদিনীপুর শহরের বটতলা চকে পাঁচটি টোটো অ্যাম্বুলেন্সের উদ্বোধন করেন অভিনেত্রী বিধায়ক। যেগুলি কিনা মেদিনীপুর শহরের যে কোনও হাসপাতালে কোভিড রোগীদের পৌঁছে দেবে বিনামূল্যে। হেল্পলাইন নম্বরে ফোন করলেই হল, বাড়ির দোরগোড়ায় চলে আসবে টোটো অ্যাম্বুলেন্স। এমনকী, চালকদের যাতে সংক্রমণের আশঙ্কা না থাকে, সেই জন্য জুন প্রত্যেক টোটো চালককে পিপিই কিটও উপহার দিয়েছেন। লকডাউনের দিনগুলিতে শুধুমাত্র মেদিনীপুর শহরেই এই পরিষেবা পাওয়া যাবে। তৃণমূলের তারকা বিধায়কের এমন মানবিক উদ্যোগে খুশি স্থানীয়রাও।

মেদিনীপুর (Midnapur) বিধানসভা কেন্দ্র থেকে জিতেই সৌজন্যের বার্তা দিতে পরাজিত প্রতিদ্বন্দ্বী বিজেপি প্রার্থীর বাড়িতে গিয়েছিলেন জুন মালিয়া। তাঁকে মিষ্টি খাইয়ে একসঙ্গে এলাকার উন্নয়নের কাজে অঙ্গীকারবদ্ধ হয়েছেন তিনি। জিতেই অতিমারী মোকাবিলায় ময়দানে নেমেছেন জুন। পরিষেবা দিতেও তৎপর নব নির্বাচিত বিধায়ক। হাসপাতালের বাইরে কোভিড রোগীদের আত্মীয়দের যাতে পেটে খিদে নিয়ে না ঘুরতে হয়, তার জন্য মেদিনীপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের সামনে কমিউনিটি কিচেন খুলেছেন। সেখানে বিনামূল্যে খাবারের ব্যবস্থাও করেছেন। শুধু তাই নয়, রাতে-বিরেতে কোভিড রোগীরা যাতে চিকিৎসা পরিষেবা থেকে বঞ্চিত না হন, তার জন্য হেল্পলাইন নম্বরও চালু করেছিলেন জুন মালিয়া (June Malia)। এবার নিজস্ব কেন্দ্রের কোভিড রোগীদের জন্য টোটো অ্যাম্বুল্যান্স পরিষেবার উদ্যোগ নিলেন তৃণমূলের তারকা সাংসদ।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Tmc mla june malia starts toto ambulance in midnapur

Next Story
বিয়ের প্রতিশ্রুতি দিয়ে ‘সহবাস-ধর্ষণ’! FIR দায়ের কঙ্গনার দেহরক্ষীর বিরুদ্ধেkangana Ranaut Bodygaurd
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com