scorecardresearch

বড় খবর

জিতেই করোনা মোকাবিলায় উদ্যোগী, ব্যারাকপুরে ‘কোভিড হাসপাতাল’ গড়ছেন ‘বিধায়ক’ রাজ

মানবসেবার শপথ নিয়েই কাজের ময়দানে মমতা-শিবিরের তারকা বিধায়ক।

জিতেই করোনা মোকাবিলায় উদ্যোগী, ব্যারাকপুরে ‘কোভিড হাসপাতাল’ গড়ছেন ‘বিধায়ক’ রাজ

জিতেই অতিমারী রুখতে ওয়ার্ডভিত্তিক পরিকাঠামো গঠনের প্রতিশ্রুতি দিয়েছিলেন। এবার শপথবাক্য পাঠ করে সেই প্রতিশ্রুতি পূরণের জন্য ময়দানে নেমে পড়লেন তারকা বিধায়ক রাজ চক্রবর্তী (Raj Chakraborty)। যেমন কথা তেমন কাজ। ব্যারাকপুর এবং তৎসংলগ্ন এলাকার মানুষেরা যাতে যথাযথ কোভিড পরিষেবা পান, তার জন্যে অতি তৎপরতার সঙ্গে হাসপাতাল তৈরির সিদ্ধান্ত নিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) একনিষ্ঠ সৈনিক-পরিচালক রাজ।

শনিবার নিজস্ব কেন্দ্রে অতিমারী পরিস্থিতি খতিয়ে দেখতে গিয়েছিলেন ব্যারাকপুরের সদ্য নির্বাচিত বিধায়ক রাজ চক্রবর্তী। স্থানীয় তৃণমূল কর্মীদের সঙ্গে বৈঠকও করেন। সেখানেই দুশো থেকে আড়াইশো শয্যার কোভিড হাসপাতাল গড়ার কথা জানান তিনি। ব্যারাকপুরের (Barrackpore) স্পোর্টস ফোরাম স্টেডিয়ামকে হাসপাতালে পরিণত করার ভাবনা রয়েছে তাঁর। স্বাস্থ্য ভবন থেকে ডাক্তার সুপর্ণ পাল, ডঃ তাপস রায় (সিএমএইচ) আজ রাজের সঙ্গে সমস্তটা ঘুরে দেখেন। হাসপাতালে অক্সিজেন হাব রাখার পরিকল্পনাও রয়েছে। খুব তাড়াতাড়ি উত্তর ২৪ পরগণায় কোভিড আক্রান্তদের চিকিৎসার জন্য এই স্টেডিয়ামের দরজা খুলে যাবে।

রাজের মন্তব্য, “মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় ১০৮ ব্যারাকপুর বিধানসভা কেন্দ্র এবং সংলগ্ন অঞ্চলের কোভিড আক্রান্ত মানুষদের পরিষেবা দেওয়ার উদ্দেশ্যে প্রায় ২০০ থেকে ২৫০ বেডের কোভিড হাসপাতাল করার পরিকল্পনা নেওয়া হয়েছে। সরকারি উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গে মিটিংয়ের পর আমরা একটি যথার্থ সিদ্ধান্তে পৌঁছেছি যে, খুব শীঘ্রই মানুষকে বিনামূল্যে এই পরিষেবা দিতে সক্ষম হব আমরা।”

রাজ-পাট সামলানোর দায়িত্বে অবিচল মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) একনিষ্ঠ সৈনিক রাজ চক্রবর্তী (Raj Chakraborty)। প্রার্থী হয়েই হুঁশিয়ারি ছুড়েছিলেন, ব্যারাকপুরকে অর্জুন সিংয়ের (Arjun Singh) দখলদারিত্ব থেকে মুক্ত করবেন। বিজেপির শক্তঘাঁটিতে আসন জিতে দিদিকে উপহার দেবেন। কথা রেখেছেন মমতার ভরসার পাত্র। অর্জুনকে দেওয়া চ্যালেঞ্জও বিফলে যায়নি। বলেছিলেন, “অর্জুন সিং আমাকে গুরুত্ব দেবেন না বলছেন, কিন্তু কথা দিচ্ছি সবথেকে বেশি গুরুত্ব আমাকেই দিতে হবে।” ২মে ব্যারাকপুরবাসী বুঝিয়ে দিয়েছেন যে, তাঁরা ক্ষমতায় মমতার প্রার্থীকেই চান। সংশ্লিষ্ট কেন্দ্রের আসন জিতে কোনওরকম উৎসব-উল্লাস নয়, করোনা মোকাবিলায় সোজা নেমে গিয়েছেন ময়দানে। অতিমারীর আবহে ব্যারাকপুরবাসীকে যাতে কোনওরকম পরিষেবা থেকে বঞ্চিত না হতে হয়, সেদিকে কড়া নজর সদ্য বিধায়ক রাজ চক্রবর্তীর। সেই প্রেক্ষিতেই এবার কোভিড হাসপাতাল গড়ার কথা জানালেন তিনি।

এদিনের বৈঠকে উপস্থিত ছিলেন প্রিন্সিপাল সেক্রেটারি, ফিন্যান্স ম্যানেজমেন্ট, ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেট এবং বারাকপুর পৌরসভার চেয়ারম্যান। বিএনবোস হাসপাতালে সুপারেন্টেন্ডেন্ট ও ব্যারাকপুরের পুলিশ কমিশনারও।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Tmc mla raj chakraborty is all set to build covid hospital in barrackpore