বড় খবর

‘ইয়াস’ মোকাবিলায় ময়দানে সোহম, চণ্ডীপুরে রিলিফ সেন্টার, কন্ট্রোল রুম খুললেন ‘বিধায়ক’

ঝুঁকিপূর্ণ এলাকা থেকে ইতিমধ্যেই চণ্ডীপুরের বহু পরিবারকে সুরক্ষিত রিলিফ সেন্টারে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে।

soham

গতবার লকডাউনে আম্ফান, এবার চোখ রাঙাচ্ছে ঘূর্ণিঝড় ‘ইয়াস’। রাজ্য সরকারের তরফে ইতিমধ্যেই ‘ইয়াস’ (Yaas) মোকাবিলায় অতি তৎপরতার সঙ্গে ব্যবস্থা নেওয়া হয়েছে। সেই প্রেক্ষিতে এবার ঘূর্ণিঝড়ের প্রকোপ থেকে নিজস্ব কেন্দ্রের মানুষদের সুরক্ষিত রাখতে এগিয়ে এলেন বিধায়ক সোহম চক্রবর্তীও (Soham Chakraborty)। ইতিমধ্যেই খুলে ফেলেছেন কন্ট্রোল রুম। ঝুঁকিপূর্ণ এলাকার মানুষদের জন্য চালু করেছেন ত্রাণশিবিরও।

‘ইয়াস’-এ কলকাতা ও পার্শ্ববর্তী স্থানে ঝড়ের দাপট তেমন না হলেও ভারী থেকে অতিভারী বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। এদিকে দীঘা ও বালাসোরের মাঝে ল্যান্ডফল হওয়ায় ঝড়ের তান্ডব চলবে পূর্ব মেদিনীপুরে। সেই প্রেক্ষিতে চণ্ডীপুরেও এর বেজায় প্রভাব পড়তে পারে বলে অনুমান। তাই নিজস্ব বিধানসভা কেন্দ্রে এই দুর্যোগের মোকাবিলা করতে আগেভাগেই বেশকিছু পদক্ষেপ নিয়ে ফেলেছেন তৃণমূলের তারকা বিধায়ক। ঝুঁকিপূর্ণ এলাকা থেকে ইতিমধ্যেই বহু পরিবারকে সুরক্ষিত রিলিফ সেন্টারে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। পাশাপাশি খবরাখবর রাখতে খোলা হয়েছে দুটি কন্ট্রোল রুমও।

এই কঠিন পরিস্থিতিতে এলাকাবাসীকে ভয় না পেয়ে মনের জোর অটুট রাখারও আর্জি জানিয়েছেন বিধায়ক সোহম। তাঁর মন্তব্য, “আতঙ্কিত না হয়ে সতর্ক থাকুন। দুর্যোগ সামলাতে আমরা সকলেই বদ্ধপরিকর।”

উল্লেখ্য, প্রথমবার নির্বাচনী জয়ের স্বাদ পেয়েছেন। বিধায়ক হয়েই চণ্ডীপুরের (Chandipur) অতিমারী পরিস্থিতি পরিদর্শনে গিয়েছিলেন সোহম চক্রবর্তী। নিজস্ব কেন্দ্রের স্থানীয় বাসিন্দারা যাতে অতিমারী পরিষেবা থেকে বঞ্চিত না হন, তার জন্যে ভগবানপুরে সদ্য একটি কোভিড সেফও হোম খুলেছেন তিনি। এবার ‘ইয়াস’ মোকাবিলাতেও অতি তৎপর দেখা গেল তারকা বিধায়ককে।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Tmc mla soham chakrabortys initiative ahead of cyclone yaas

Next Story
‘দেশের মাটি’র কিয়ান পৌঁছে দিচ্ছেন ‘করোনা-ত্রাণ’, ‘আইসোলেশনে’ কোভিডে আক্রান্ত রাহুলrahul kiyan
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com