বড় খবর

‘দিদি আছে, চিন্তা নেই’, তৃণমূলের ‘দুয়ারে সরকার’ কর্মসূচির জোরদার প্রচারে মিমি-নুসরত

রাজ্যের সাধারণ মানুষ যেন কোনওরকম সরকারি পরিষেবা থেকে বঞ্চিত না হন, সেদিকে কড়া নজর দুই সাংসদ-অভিনেত্রীর।

mimi-nusrat

একদিকে সিনেমার কাজ, অন্যদিকে রাজনীতির ময়দান। এর পাশাপাশি একজন ক্যানভাসে রং-তুলি দিয়ে মনের ভাব ফুটিয়ে তোলেন তো আবার অন্যজন আগামীর গান রেকর্ডের প্রস্তুতিতে ব্যস্ত থাকেন, তবে এতকিছুর মাঝেও কিন্তু নিজেদের সংসদীয় এলাকার মানুষদের কথা ভোলেননি তৃণমূলের দুই সাংসদ তথা অভিনেত্রী নুসরত জাহান (Nusrat Jahan) এবং মিমি চক্রবর্তী (Mimi Chakraborty)। সম্প্রতি তাঁরা রাজ্য সরকারের ‘দুয়ারে সরকার’ কর্মসূচির পরিষেবা নিয়ে পৌঁছে গিয়েছিলেন জনসাধারণের কাছে। রাজ্যের সাধারণ মানুষ যেন কোনওরকম সরকারি পরিষেবা থেকে বঞ্চিত না হন, সেদিকে কড়া নজর দুই সাংসদ-অভিনেত্রীর।

বলা ভাল, মিমি-নুসরত দু’জনেই কিন্তু ‘দুয়ারে সরকার’ কর্মসূচি নিয়ে জোরদার প্রচার শুরু করে দিয়েছেন। দুই অভিনেত্রীই সোশ্যাল মিডিয়ায় ভিডিও পোস্ট করে জানান দিয়েছেন যে, এই কর্মসূচির দ্বারা জনসাধারণ কীভাবে উপকৃত হচ্ছেন। বসিরহাটের সাংসদ নুসরত টুইট করে জানিয়েছেন, “ইতিমধ্যেই সাধারণ মানুষদের মধ্যে দুয়ারে সরকার কর্মসূচির ইতিবাচক প্রভাব পড়েছে। মমতা সরকারের এই অভিনব উদ্যোগে আজ লক্ষ লক্ষ মানুষ উপকৃত। ডিসেম্বরের ১৫ তারিখ অর্থাৎ মঙ্গলবার থেকেই এই কর্মসূচির দ্বিতীয় পর্ব শুরু হয়ে গিয়েছে। দয়া করে আজই নিজের কাছাকাছি কোনও ক্যাম্পে গিয়ে এই পরিষেবা উপভোগ করুন। দিদি আছে চিন্তা নেই।”

অন্যদিকে, যাদবপুরের সাংসদ মিমি চক্রবর্তী বলছেন, “মমতা সরকারের নিরলস প্রচেষ্টায় মাত্র ১১ দিনের মধ্যেই দুয়ারে সরকার কর্মসূচি আজ ৬৪ লক্ষ মানুষের কাছে পৌঁছে গিয়েছে। ডিসেম্বরের ১৫ থেকে ২৪ তারিখ অবধি চলবে এই কর্মসূচির দ্বিতীয় পর্ব। সবাইকে অনুরোধ জানাচ্ছি, তাঁরা যেন নিজস্ব এলাকার কোনও ক্যাম্পে গিয়ে এই সরকারি পরিষেবা উপভোগ করেন।”

‘খাদ্যসাথী’, ‘স্বাস্থ্যসাথী’ ‘শিক্ষাশ্রী’, ‘কন্যাশ্রী’ ‘রূপশ্রী’ ‘কৃষি বন্ধু’ এবং ‘১০০ দিনের কাজ’ এই সবকটি প্রকল্পের প্রয়োজনীয়তা সম্পর্কে সাধারণ মানুষকে অবগত করতেই ‘দুয়ারে কর্মসূচি’ প্রকল্পের আয়োজন করা হয়েছে রাজ্য সরকারের তরফে। দিন কয়েক আগেই দুই সাংসদ-অভিনেত্রী মিমি ও নুসরত নিজেদের সংসদীয় এলাকায় গিয়ে ক্যাম্পের লাইনে দাড়িয়ে থাকা হাজার হাজার মানুষদের এই পরিষেবা সম্পর্কে বলেন এবং কী করে এই সুবিধা পাওয়া যাবে, সেটাও জানান। রাজ্যের সাধারণ মানুষ যেন কোনওরকম সরকারি পরিষেবা থেকে বঞ্চিত না হন, সেই উদ্দেশেই ‘দুয়ারে সরকার’ কর্মসূচি নিয়ে জোরদার প্রচার অভিযান চালাচ্ছেন মিমি চক্রবর্তী ও নুসরত জাহান।

Web Title: Tmc mp actress duo mimi chakraborty nusrat jahan talks on duare sarkar campaign

Next Story
সিনে ইন্ডাস্ট্রিতে লাস্যময়ীর স্ট্রাগল, যৌন আবেদনের গল্প বলবে রিচার ‘শাকিলা’, প্রকাশ্যে ট্রেলারshakeela
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com