বড় খবর

‘রাম-রহিমের মাঝে যারা দেওয়াল তৈরি করছে, তাদের খেলা শেষ হবে’, বিজেপিকে ‘তোপ’ দেবের

‘শুধু মন্দির-মসজিদ তৈরি হলে মানুষের উন্নয়ন হবে না’, সোনারপুরে লাভলি মৈত্রর হয়ে প্রচারে গিয়ে মেরুকরণের রাজনীতি নিয়ে বিজেপিকে কটাক্ষ তৃণমূল সাংসদ দেবের।

arundhati

“যারা ধর্মের নামে রাজনীতি করছেন দয়া করে তাদের হাত শক্ত করবেন না। বাইরের রাজ্যের লোকজন এসে ধর্ম বোঝাচ্ছে! যারা রাম-রহিমের মাঝে দেওয়াল তৈরি করছে, এবার তাদের খেলা শেষ হবেই। মানুষ বেঁচে থাকলে ধর্ম হবে, মন্দির-মসজিদ হবে। তবে শুধু মন্দির হলে বা মসজিদ তৈরি হলে সাধারণ মানুষের দুঃখ, কষ্ট মিটবে না”, ভোটপ্রচারের মঞ্চেই নাম না করে ভারতীয় জনতা পার্টির উদ্দেশে তোপ দাগলেন তৃণমূল সাংসদ দেব (Dev)। তিনি সাধারণত, সৌজন্যতার রাজনীতিতেই বিশ্বাসী, দোষারোপ কিংবা বিরোধী শিবিরপক্ষের দোষ-গুণ বিচার করে কাদা ছোঁড়াছুড়ি করতে তাঁকে খুব একটা দেখা যায় না। তবে বুধবার সোনারপুরের (Sonarpur) তৃণমূল প্রার্থী লাভলি মৈত্রর (Lovely Maitra) হয়ে প্রচার করতে গিয়ে একেবারে ঝাঁজালো মন্তব্য করে বসলেন সাংসদ-অভিনেতা।

রাজ্যের চতুর্থ দফায় অর্থাৎ আগামী ১০ এপ্রিল সোনারপুর দক্ষিণ বিধানসভা কেন্দ্রে নির্বাচন। হাতে আর মাত্র দিন কয়েক। তার আগেই তৃণমূলপ্রার্থী লাভলি ওরফে অরুন্ধতী মৈত্রর হয়ে ভোটপ্রচার করলেন তৃণমূলের তারকা সাংসদ দেব ওরফে দীপক অধিকারী। প্রচারের মঞ্চ থেকেই গেরুয়া শিবিরের মেরুকরণের রাজনীতির বিরুদ্ধে সুর চড়ালেন। বললেন, “ধর্ম জিতলে মানুষ মরবে আর মানুষ জিতলে ধর্মও বাঁচবে, মানুষও বাঁচবে। নাহলে শুধু মন্দির-মসজিদ তৈরি হবে, কিন্তু মানুষের জন্য কোনও উন্নয়ন হবে না। হাসপাতাল, রাস্তাঘাট তৈরি হবে না।”

পাশাপাশি সংশ্লিষ্ট কেন্দ্রের আমজনতাকে এও মনে করিয়ে দেন, “নিজেদের গণতান্ত্রিক অধিকার স্বাধীনভাবেই প্রয়োগ করুন। শুধু প্রয়োগ করার আগে একবার ভেবে নেবেন যে যাঁদের জিতিয়ে আনবেন, তাঁরা অসময়ে বা বিপদে আপনার পাশে ছিলেন তো? আগামী দিনেও থাকবেন তো? আমি শুধু বলতে পারি, গত ১০ বছরে আমাদের সরকার যে উন্নয়ন করেছে তা গত ৭০ বছরেও হয়নি। অতিমারী আবহে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) মানুষের জন্য যেভাবে কাজ করেছেন, দেশের অন্য কোনও রাজ্যের মুখ্যমন্ত্রী এভাবে রাস্তায় নেমে কাজ করেননি।”

দিদির একনিষ্ঠ সৈনিকের মতোই দেবের মন্তব্য, “সোনারপুরের মানুষের কাছে আমি শুধুমাত্র মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নকে তুলে ধরতে এসেছি। তার হয়ে ভোট চাইতে এসেছি। আমি চাইব এই নির্বাচন (West Bengal Assembly Election 2021) হোক উন্নয়নের ভিত্তিতে। ২ নম্বর বোতাম টিপে জোড়াফুল চিহ্নে ভোট দিয়ে তাই লাভলি মৈত্রকে জেতান।”

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Tmc mp dev campaigns for lovely maitra in sonarpur slams bjp

Next Story
ভারতীয় রেস্তোরাঁয় রবার্ট ডি নিরো! ট্রিট দিলেন অনুপম খের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com