বড় খবর

‘রাজনীতির সঙ্গে খাপ খাওয়াতে পারছি না! দিদি প্রার্থী হতে বললে হতাম না’, ‘বিস্ফোরক’ দেব

তাহলে কি রাজনীতি থেকে সন্ন্যাস নিতে চলেছেন দেব? প্রশ্ন উঠেছে রাজনৈতিকমহলের অন্দরেই।

dev

“বর্তমানে রাজনীতিটা ভীষণ জটিল হয়ে গিয়েছে। আমি খাপ খাওয়াতে পারছি না”, বিস্ফোরক মন্তব্য করে বসলেন তৃণমূলের (TMC) সাংসদ দীপক অধিকারী ওরফে দেব (Dev)। শুধু তাই নয়, একুশের নির্বাচনে (West Bengal Assembly Election 2021) ‘দিদি’ মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) প্রার্থী হতে বললেও তিনি ভোটে দাঁড়াতেন না বলে খোলাখুলি মন্তব্য করেন ঘাসফুল শিবিরের তারকা সাংসদ। তাহলে কি রাজনীতি থেকে সন্ন্যাস নিতে চলেছেন দেব? প্রশ্ন উঠেছে রাজনৈতিকমহলের অন্দরেই।

মঙ্গলবার বসিরহাট (Basirhat) দক্ষিণ বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী সপ্তর্ষী বন্দ্যোপাধ্য়ায়ের হয়ে প্রচারে গিয়েছিলেন দেব, সেখানেই এমন বিস্ফোরক মন্তব্য করেন সাংসদ-অভিনেতা। দেবের সাফ কথা, “কীসের জন্য এই নির্বাচন বুঝতেই পারছি না! রাজনীতিটা ক্রমশ বড্ড জটিল হয়ে উঠছে। নিজেকে খাপ খাওয়াতে পারছি না। ধর্ম নিয়ে রাজনীতি হচ্ছে। ভোট নেওয়ার জন্য হিন্দু নেতারা হিন্দুদেরকে বলছে আপনারা সুরক্ষিত নন, আপনারা আমাদেরকে ভোট দিন, আমরা আপনাদের সুরক্ষিত রাখব। মুসলমানদের ক্ষেত্রেও একই ঘটনা ঘটছে।” “আমার মাথায় আসছে না, তবে কে সুরক্ষিত আছে এই দেশে? হিন্দু-মুসলমান দু’পক্ষই যদি বলেন, কেউ সুরক্ষিত নন, তাহলে কারা সুরক্ষিত? ভাবুন!” প্রচারসভার মঞ্চেই প্রশ্ন তুলেছেন দেব।

পাশাপাশি ভোটবাক্স ভারী করার জন্য নাম না করেই গেরুয়া শিবিরের মেরুকরণের রাজনীতি নিয়ে তোপ দাগেন তিনি। দেবের কথায়, “আসলে আমাদের দেশে সুরক্ষিত সেই নেতারা, যাঁরা সবাইকে বোকা বানিয়ে ভোট নিয়ে যান। হিন্দু-মুসলিম লড়াই বাঁধান।”

মঙ্গলবার বসিরহাটের সভা থেকেই মনে করিয়ে দেন লকডাউনের সময় পরিযায়ী শ্রমিকদের দুর্দশার কথা। বললেন, “সম্মানীয় হিন্দু নেতারা লকডাউনের সময় কোথায় ছিলেন? লক্ষ-লক্ষ শ্রমিক বন্ধুরা যখন পায়ে হেঁটে বাড়ি ফিরছিলেন, খেতে পাচ্ছিলেন না, বাড়ি যেতে পারছিলেন না, কোথায় ছিলেন তখন এই নেতারা? আজ আমি সাধারণ মানুষের তরফ থেকে দু’পক্ষের নেতাদের জিজ্ঞেস করছি, যখন আপনাদের প্রয়োজন ছিল কোথায় ছিলেন? সেইসময় তাঁরা কেন ছিলেন না বলুন তো! তাই শুধু একটু ভেবে ভোট দেবেন, যাতে যে দল মানুষের সুখে-দুঃখে পাশে থাকবে, তারাই যেন সরকার গঠন করে সকলের পাশে থাকতে পারে।”

কাদা ছোঁড়াছুড়ি নয়, তিনি যে সৌজন্যতার রাজনীতিতেই বিশ্বাস করেন, তা আবারও প্রমাণ করে দিলেন তৃণমূল সাংসদ-অভিনেতা দেব।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Tmc mp dev says he doesnt like todays politics

Next Story
রাজীবের পোস্টে ভবানীপুরের বিজেপিপ্রার্থী ‘রুদ্রনীল হল ইন্দ্রনীল’! নেটপাড়ায় ‘হাসির রোল’rajib
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com