বড় খবর

‘একুশে সরকার গড়ছে মমতা’, ভোট দিয়ে ভ্যাকসিন নিয়েও মোদী সরকারকে তুলোধোনা দেবের

‘বিজেপি ক্ষমতায় আসার জন্য নির্বাচন কমিশনে ব্যবহার করছে’, ‘বিস্ফোরক’ সাংসদ দেব।

dev1

বাবাকে নিয়ে সোমবার দুপুরে সাউথ সিটি ইন্টারন্যাশনাল স্কুলে নিজের গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করে এলেন তৃণমূল (TMC) সাংসদ তথা অভিনেতা দেব (Dev)। ভোট দিয়ে বেরিয়েই বিজেপির উদ্দেশে পরোক্ষ তোপ দেবের, “করোনা পরিস্থিতিতে রাজনৈতিক দলগুলোর পদক্ষেপই বুঝিয়ে দিচ্ছে যে, কাদের কাছে মানুষের প্রাণ বেশি গুরুত্বপূর্ণ, আর কারাই বা ভোট রাজনীতি করছে!” সাংসদ দীপক অধিকারীর দরাজ সার্টিফিকেট, “মমতা বন্দ্যোপাধ্যায়ের মতো বাংলাকে কেউ আগলে রাখতে পারবে না।” আত্মবিশ্বাস কণ্ঠেও। বলছেন, “বিপুল ভোট নিয়ে দিদি-ই সরকার গড়ছে।”

বাংলার এমন ভয়াবহ করোনা পরিস্থিতির জন্যও তোপ দাগলেন বিজেপি সরকার এবং নির্বাচন কমিশনের উদ্দেশে। দেবের সাফ কথা,
“বিজেপি ক্ষমতায় আসার জন্য নির্বাচন কমিশনে ব্যবহার করছে। গোটা দেশ সেটা দেখছে। বাংলায় এহেন ৮ দফা নির্বাচনের (West Bengal Assembly Election 2021) জন্যই করোনার এমন ভয়াবহ পরিস্থিতি।”

পাশাপাশি মোদী সরকারের বিরুদ্ধে তাঁর অভিযোগ, ভ্যাকসিন, ওষুধপাতি নিয়ে বাংলার মানুষের সঙ্গে দ্বিতারিতা করছে কেন্দ্র। কোথায় গিয়ে মনে হচ্ছে যেন অনাথের মতো রয়েছি। অক্সিজেন সিলিন্ডার পাওয়া যাচ্ছে না। কেন্দ্রীয় সরকারের তরফে সেরকম সাহায্য পাওয়া যাচ্ছে না। সেই জায়গা থেকেই বলব, দিদিকে পশ্চিমবঙ্গে আবার দরকার। যিনি বাংলাকে সব বিপদের মাঝেও আগলে রেখেছেন, রাখবেনও। কেন্দ্রীয় সরকার করোনার ভ্যাকসিন, ওষুধ নিয়ে বাংলার সঙ্গে দ্বিচারিতা করছে। অন্যান্য রাজ্যের তুলনায় বাংলায় কোভিড রোগীদের সংখ্যা বেশি হলেও কেন্দ্র থেকে এখানে কম অক্সিজেন সিলিন্ডার, ওষুধ পাঠানো হচ্ছে। এখানেই পরিষ্কার যে, কারা ভোট-রাজনীতিকে বেশি ভালবাসে, আর কোন দলের কাছে মানুষের গুরুত্ব বেশি।

সুচারু ভাষায় হুঁশিয়ারিও দাগলেন। “অতিমারী পরিস্থিতিকে কেন্দ্র পশ্চিমবঙ্গের সঙ্গে যে আচরণ করছে, তাঁর উত্তর বাংলার মানুষ শেষ দু’দফা নির্বাচনে ভোটবাক্সেই দিয়ে দেবে” মন্তব্য দেবের। পাশাপাশি ভোটারদের এও মনে করিয়ে দিলেন দেব যে, “অনেকেই মন্তব্য করেছিলেন, দিদি খারাপ। কিন্তু বর্তমানে এই পরিস্থিতিতে এসে তাঁদের মনের সন্দেহ নিশ্চয়ই দূর হয়েছে। তাঁরা বুঝতে পেরেছেন, দিদি ছাড়া বাংলাকে এত ভাল করে কেউ রাখতে পারবে না।”

এখানেই থামেননি মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) একনিষ্ঠ সৈনিক। মনে করিয়ে দিলেন, “বিহারেও ভোটের আগে বিজেপি প্রতিশ্রুতি দিয়েছিল ক্ষমতায় এলে ভ্যাকসিন ফ্রি করে দেব, এখানেও সেই একই প্রতিশ্রুতি দেওয়া হচ্ছে। বাংলা কি ভারতবর্ষের বাইরে?” ভোট দিয়ে বেরিয়ে মোদী সরকারের উদ্দেশে প্রশ্ন ছুঁড়ে দিলেন তৃণমূলের তারকা সাংসদ দেব।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Tmc mp dev slams ec bjp after casting vote

Next Story
‘এখন কিছু বলার নেই, ২ তারিখের পর বলব’, ‘দাবাং’ পুলিশ অফিসারকে ‘শাসালেন’ সায়নী ঘোষSaayoni
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com