বড় খবর

মানবিক দেব! কমিউনিটি কিচেন খুলে করোনা রোগীদের ‘বিনামূল্যে’ খাবার পাঠাচ্ছেন সাংসদ

অভিনব উদ্যোগ সাংসদ-অভিনেতার। কোভিড কমিউনিটি কিচেন থেকে করোনা রোগীরা পাবেন ‘বিনামূল্যে’ খাবার।

dev

অতিমারী পরিস্থিতি নিয়ে গোড়া থেকেই উদ্বিগ্ন দেব (Dev)। গতবছর লকডাউনে পরিযায়ী শ্রমিক তথা বাইরের দেশে আটকে থাকা পড়ুয়াদের ঘরে ফিরিয়েছিলেন। ভোট প্রচারের ময়দানেও তাঁকে বারবার কোভিড সুরক্ষা বিধি মেনে চলার কথা বলতে শোনা গিয়েছিল। এবার তৃণমূলের (TMC) সাংসদ-অভিনেতা আরও এক অভিনব উদ্যোগ নিলেন করোনা আবহে মানুষের পাশে দাঁড়ানোর জন্য। খুলে ফেললেন কোভিড কমিউনিটি কিচেন। যেখানে করোনা (Covid-19) রোগীরা অর্ডার করলেই বিনামূল্যে তাঁদের বাড়িতে খাবার পৌঁছে যাবে।

দেবের রেস্তরাঁ ‘টলি টেলস’ (Tolly Tales)-এর মাধ্যমেই এমন মানবিক উদ্যোগ নেওয়া হয়েছে। পাশে অবশ্য পেয়েছেন সর্দারনি পরমজিৎ কউর মেডিক্যাল ট্রাস্টকে। তাঁদের যৌথ উদ্যোগেই কোভিড রোগীদের বাড়িতে খাবার পৌঁছে দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। মঙ্গলবার, অর্থাৎ আজ থেকেই এই পরিষেবা চালু করেছেন দেব। সোশ্যাল মিডিয়ায় নিজেই জানিয়েছেন সেকথা।

প্রথমে ৫০টি মিলের ব্যবস্থা করা হয়েছে। এরপর চাহিদা অনুযায়ী মিলের সংখ্যা আরও বাড়ানো হবে। কোভিড আক্রান্তদের পরিবারের যে কেউ এই খাবার নিয়ে যেতে পারবেন। নতুবা অর্ডারও করতে পারেন। শরৎ ব্যানার্জি রোডে অবস্থিত ‘টলি টেলস’ রেস্তোঁরার সামনে থেকেই পাওয়া যাবে এই প্যাকেট। দুপুর সাড়ে বারোটা থেকে দেড়টা পর্যন্ত চালু থাকবে এই পরিষেবা।

প্রসঙ্গত, এই রেস্তোঁরাটি দেব তাঁর বাবার জন্য তৈরি করেছিলেন। তাঁর বাবা গুরুপদ অধিকারী-ই চালাতেন এই রেস্তোঁরা। তবে করোনা আবহে রেস্তোঁরা বন্ধ রাখতে হয়েছে। কিন্তু তাতে কী? এমন চরম পরিস্থিতিতে দুস্থ কিংবা অসহায়দের মুখে খাবার তুলে দিতে তো কোনও বাঁধা নেই। সেই ভাবনা থেকেই কোভিড কমিউনিটি কিচেন চালু করলেন দেব।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Tmc mp dev starts community kitchen free food delivery for covid patients

Next Story
টিটাগড়ে বিজেপি আশ্রিত দুষ্কৃতীদের অত্যাচারে বন্ধ বাজার! ‘মুশকিল আসান’ বিধায়ক রাজRaj
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com