scorecardresearch

কোভিড রোগীদের জন্য ‘বড় উদ্যোগ’ বিধায়ক জুনের, চালু হেল্পলাইন, দিচ্ছেন ‘বিনামূল্যে খাবার’

মহিলাদের কোভিড আক্রান্তদের জন্য রয়েছে বিশেষ ব্যবস্থা করলেন তৃণমূলের তারকা বিধায়ক জুন মালিয়া।

june

মেদিনীপুর (Medinipur) বিধানসভা কেন্দ্র থেকে জিতেই সৌজন্যের বার্তা দিতে পরাজিত প্রতিদ্বন্দ্বী বিজেপি প্রার্থীর বাড়িতে গিয়েছিলেন জুন মালিয়া। তাঁকে মিষ্ঠি খাইয়ে একসঙ্গে এলাকার উন্নয়নের কাজে অঙ্গীকার বদ্ধ হয়েছেন তিনি। এবার নিজস্ব কেন্দ্রের কোভিড রোগী ও তাঁদের আত্মীয়দের জন্য বড় উদ্যোগ নিলেন তৃণমূলের (TMC) তারকা বিধায়ক। জিতেই অতিমারী মোকাবিলায় ময়দানে নেমেছেন জুন। পরিষেবা দিতেও তৎপর নব নির্বাচিত বিধায়ক। হাসপাতালের বাইরে কোভিড রোগীদের আত্মীয়দের যাতে পেটে খিদে নিয়ে না ঘুরতে হয়, তার জন্য মেদিনীপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের সামনে কমিউনিটি কিচেন খুলেছেন। সেখানেই বিনামূল্যে খাবারের ব্যবস্থা করা হয়েছে। শুধু তাই নয়, রাতে-বিরেতে কোভিড রোগীরা যাতে চিকিৎসা পরিষেবা থেকে বঞ্চিত না হন, তার জন্য হেল্পলাইন নম্বরও চালু করলেন জুন মালিয়া (June Malia)।

মহিলাদের জন্য রয়েছে বিশেষ ব্যবস্থা। সংশ্লিষ্ট কেন্দ্রের কোনও মহিলা যদি কোভিড (Covid-19) আক্রান্ত হন, তাহলে ওই হেল্পলাইন নম্বরে ফোন করলেই তিনবেলা বিনামূল্যে পুষ্টিকর খাবার পৌঁছে যাবে তাঁদের কাছে।

প্রসঙ্গত, বুধবার মেদিনীপুরের করোনা পরিস্থিতি খতিয়ে দেখতে খোদ সেখানে হাজির হন জুন। শুধু তাই নয়, সরকারি হাসপাতালের বাইরে যেখানে কোভিড রোগীদের আত্মীয়দের খাবার বিলি করা হচ্ছে, সেখানে নিজে হাতে খাবার পরিবেশন করতেও দেখা যায় তাঁকে। ঘণ্টার পর ঘণ্টা হাসপাতাল চত্বরে অপেক্ষা করতে করতে অনেকেই খিদের জ্বালায় অস্থির হয়ে ওঠেন। ওদিকে লকডাউনের জন্য বাজারও মাত্র তিন ঘণ্টা খোলা। খাবারের দোকানের দরজাতেও তালা ঝুলছে। তাই তাঁদের যাতে আর খিদে পেটে না ঘুরতে হয় সেই জন্যই এমন মানবিক উদ্যোগ বিধায়কের। মেদিনীপুর শহরের তৃণমূল কংগ্রেসের তরফেই এই পরিষেবা চালু করা হয়েছে।

বুধবারও কোভিডবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে লাইনে দাঁড়িয়ে খাবার নিয়েছেন রোগীর আত্মীয়রা। মেন্যুতে- ভাত, ডাল, সবজি ও ডিমের ঝোল। বিধায়ক জুন মালিয়ার এমন উদ্যোগে যে মানুষ অনেকটাই উপকৃত, সেকথাও জানিয়েছেন রোগীর পরিজনেরা।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Tmc mp june malia starts community kitchen helpline for covid patien