বড় খবর

‘লাশ’ ভাসিয়ে গঙ্গাদূষণ, ‘স্বচ্ছ ভারত অভিযান’ কি শিকেয়? দায় কে নেবে? মোদিকে ‘তোপ’ মিমির

ভেসে আসা কোভিড রোগীর মৃতদেহ থেকেই ব্যাপক সংক্রমণ ছড়াবে না তো? আশঙ্কায় কাঁপছেন অনেকেই। সেই প্রেক্ষিতেই মোদী সরকারের তুলোধোনা করলেন তৃণমূল সাংসদ।

mimi chakraborty

করোনার (Covid-19) দ্বিতীয় ধাক্কায় ভয়াবহ পরিস্থিতি দেশে। বিগত কয়েক দিন ধরেই বিহার, উত্তরপ্রদেশের গঙ্গায় শয়ে শয়ে লাশ ভেসে থাকতে দেখা গিয়েছে। প্লাটিকে মোড়া সেই শবদেহগুলি যে আদতে কোভিড রোগীদেরই, তা নিয়ে বিস্ফোরক তথ্য প্রকাশ্যে এসেছে ইতিমধ্যেই। পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছেছে যে, নদীর চড়েও প্লাস্টিকে মোড়া অগুন্তি মৃতদেহ ছড়িয়ে রয়েছে ইতি-উতি। গঙ্গা (Ganges) বেয়ে বাংলাতেও কোভিড রোগীদের সেই পচে যাওয়া লাশ ভেসে আসতে পারে বলে সতর্কতা জারি করা হয়েছে মালদা-সব বিভিন্ন এলাকায়। তার সঙ্গে ছড়িয়ে করোনা সংক্রমণের আশঙ্কা। ভেসে আসা কোভিড রোগীর মৃতদেহ থেকেই ব্যাপক সংক্রমণ ছড়াবে না তো? সেই আশঙ্কায় কাঁপছেন অনেকেই। সেই প্রেক্ষিতেই এবার মোদী সরকারের তুলোধোনা করলেন মিমি চক্রবর্তী (Mimi Chakraborty)।

তৃণমূলের তারকা সাংসদ কোনওরকম রেয়াত না করেই মোদীর উদ্দেশে তোপ দেগেছেন। সোজাসাপটা প্রশ্নবাণ ছুঁড়েছেন, গঙ্গায় ভেসে থাকা এই মৃতদেহগুলির জন্য কাকে কাঠগড়ায় তোলা হবে। এখানেই থামেননি তিনি। প্রধানমন্ত্রীর স্বচ্ছ ভারত অভিযান (Swacch Bharat Mission) প্রসঙ্গ উল্লেখ করেও খোঁচা দিয়েছেন। মিমির মন্তব্য, গঙ্গাদূষণটা কি স্বচ্ছ ভারত অভিযান প্রকল্পের আওতায় পড়ে না? মোদী সরকার অনেক আগেই ব্যর্থ হয়েছে, আর এখন নিজেদের নির্বুদ্ধিতার পরিচয় দিচ্ছেন।

প্রসঙ্গত, সোমবার নারদ মামলায় (Narada Scam) রাজ্যের শাসক দলের নেতা-মন্ত্রীদের গ্রেপ্তারি নিয়েও মিমি সরব হয়েছিলেন। অতিমারীর এই চরম পরিস্থিতিতে ভ্যাকসিনের বদলে সিবিআই কেন পাঠাচ্ছে কেন্দ্র? প্রশ্ন তুলেছিলেন তৃণমূলের সাংসদ-অভিনেত্রী। এবার গঙ্গায় কোভিড রোগীর লাশ ভাসানো নিয়ে কাঠগড়ায় তুললেন মোদী সরকারকে।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Tmc mp mimi chakraborty slams modi government for floating covid bodies in ganges

Next Story
‘BJP-তে গিয়ে সাধু! আর দল ছাড়তেই দুয়ারে CBI, বাহ!’, শোভনের গ্রেপ্তারিতে কেন্দ্রকে ‘খোঁচা’ মিমিরmimi
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com