বড় খবর

‘বিজেপি ভোট দিতে দিচ্ছে না! খুন করছে গণতন্ত্রকে’, ভগবানপুর-কাণ্ডে ‘ক্ষুব্ধ’ নুসরত

এক প্রতিবন্ধী মহিলা এবং তাঁর মেয়েকে ভোট দিতে বাধা দেওয়ার অভিযোগ ওঠে বিজেপির বিরুদ্ধে।

nusrat

শনিবার রাজ্যের প্রথম দফা ভোট মোটামুটি সুষ্ঠই। বিক্ষিপ্ত কয়েকটি ঘটনা ছাড়া সেরকম কোনও অশান্তির খবর নেই ঠিকই, কিন্তু পূর্ব মেদিনীপুরের ভগবানপুর কেন্দ্রে তৃণমূল ভোটারকে ভোট না দিতে দেওয়ার অভিযোগ উঠল বিজেপির বিরুদ্ধে। এক প্রতিবন্ধী মহিলা এবং তাঁর ভাইজিকে ভোট দিতে বাধা দেওয়ার অভিযোগ ওঠে। ঘটনার জেরে ভগবানপুরে সাময়িক চাঞ্চল্য ছড়ায়। সেই ঘটনার প্রেক্ষিতেই এবার গর্জে উঠলেন তৃণমূল সাংসদ নুসরত জাহান (Nusrat Jahan)।

শনিবার ভগবানপুরে (Bhagwanpur) এক তৃণমূল (TMC) কর্মীর প্রতিবন্ধী স্ত্রী এবং তাঁর মেয়েকে বুথে ঢোকার মুখেই বাঁধা দেওয়ার অভিযোগ ওঠে গেরুয়া শিবির সমর্থকদের বিরুদ্ধে। ভোট দিতে ঢোকার সময় তাঁদেরকে বাড়ি ফিরে যাওয়ার নির্দেশ দেয় বিজেপির কর্মীরা। এরপর চাঞ্চল্য ছড়ানোয় কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা ওই ভোটারদের আশ্বস্ত করেন বুথে যাওয়ার জন্য। ভয়ে সিঁটিয়ে ছিলেন মা ও মেয়ে। ভোট দিয়ে চলে যাওয়ার পর যদি তাদের ওপর হামলা করা হয় তা নিয়ে চিন্তায় পড়েন ওই মহিলা। কেন্দ্রীয় বাহিনীর কাছে সাহায্য চাইলে তাঁরা নিরাপত্তা দেওয়ার আশ্বাস দেন। অন্যদিকে, ভগবানপুরের গাজিপুরে বাড়ি এবং দোকান ভাঙচুরের অভিযোগ ওঠে বিজেপির বিরুদ্ধে। প্রথম দফা ভোটের দিনই গেরুয়া শিবিরের এহেন কর্ম-কাণ্ডেরপ্রেক্ষিতে গর্জে উঠলেন তৃণমূলের তারকা সাংসদ নুসরত জাহান।

নুসরতের মন্তব্য, “বিজেপির (BJP) নির্লজ্জ গুন্ডারাজের কোনও সীমা নেই। বাংলার ভোটাররা যাতে ভোট না দিতে পারে তার জন্য এই গুন্ডারা ভয় দেখাচ্ছে এবং মানুষকে আটকাচ্ছে। বাংলার মানুষের কণ্ঠ কখনও রোধ করা যাবে না এবং এহেন ঘটনা এই ‘বহিরাগতদের’ মৃত্যু ঘণ্টা ইতিমধ্যেই বাজিয়ে দিয়েছে। তাই ওরা ভয় পাচ্ছে।”

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Tmc mp nusrat jahan slams bjps hooliganism during first phase of election

Next Story
রাজনীতির মঞ্চে মীর! রাজ্যে প্রথম দফা ভোটের দিনই নয়া ‘চমক’ কৌতুকশিল্পীরmir Afsar Ali
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com