scorecardresearch

বড় খবর

‘গোটা বিশ্ব দেখছে কৃষকদের উপর এই অত্যাচারের দৃশ্য’, মোদী সরকারকে তোপ নুসরতের

দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মতোই দিল্লির এই অশান্ত পরিস্থিতির দায়ে মোদী সরকারকে দুষলেন তৃণমূলের সাংসদ তথা অভিনেত্রী নুসরত জাহান।

প্রজাতন্ত্র দিবসে ধুন্ধুমার রাজধানীতে। কৃষক আন্দোলনের সূত্র ধরে এদিনের ট্রাক্টর মিছিল, বিক্ষোভকারী কৃষকের মৃত্যু, লালকেল্লা দখল করে নিশান ওড়ানো, জলকামান-টিয়ার গ্যাস, গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ… এদিন কার্যত রণক্ষেত্রে পরিণত হয় দেশের রাজধানী। কৃষক-দিল্লি পুলিশ কেউই কাউকে একচুল জায়গা ছেড়ে দিতে নারাজ! লালকেল্লা দখল করে নিশান সাহিবা ওড়ানোর পর ‘ডান-বা’ জ্ঞান না করে দেশের অন্নদাতাদের উপর যেভাবে লাঠিচার্জ হয়েছে, তার ভিডিও ইতিমধ্যেই ভাইরাল নেটদুনিয়ায়। বিপরীত দৃশ্যও যে দেখা যায়নি এমনটাও নয়। তবে কৃষকদের বিরুদ্ধে হওয়া লাঞ্ছনা-গঞ্জনার জন্য কেন্দ্রের শাসক দলের দিকেই তোপ দাগলেন সাংসদ-অভিনেত্রী নুসরত জাহান (Nusrat Jahan)। দলনেত্রীর মতোই রাজধানীর এই অশান্ত পরিস্থিতির জন্য কাঠগড়ায় তুললেন বিজেপিকে।

দিল্লি পুলিশ যেভাবে নির্বিচারে আন্দোলনকারীদের উপর লাঠিচার্জ করছে, সেই দৃশ্যের একটি ভিডিও শেয়ার করে তৃণমূল সাংসদ নুসরতের মন্তব্য, “প্রজাতন্ত্র দিবসে এরকম একটা দৃশ্য দেখে আমার মন ভেঙে গেল। যে কৃষক ভাই-বোনেরা গোটা দেশের মুখে অন্ন তুলে দেন, তাঁদের উপর নরেন্দ্র মোদী সরকারের এমন নৃশংস অত্যাচার মেনে নেওয়া যায় না! আজ গোটা বিশ্ব আমাদের দেশের দিকে তাকিয়ে আছে। এই অরাজকতা বন্ধ হওয়া দরকার।”

মঙ্গলবার দেশের রাজধানীতে কৃষক আন্দোলন নিয়ে ঘটে যাওয়া যে ঘটনার সাক্ষী থাকল গোটা দেশবাসী, তা নিয়ে ইতিমধ্যেই কেন্দ্রের বিরোধী শিবিরগুলির অন্দরমহলে জোর শোরগোল শুরু হয়েছে। গোটা ঘটনাটিকে শাসকদলের ষড়যন্ত্র হিসেবেও দেখছে বিরোধীদের একাংশ। সেই প্রেক্ষিতে দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মতোই দিল্লির এই অশান্ত পরিস্থিতির দায়ে মোদী সরকারকে দুষলেন তৃণমূলের সাংসদ তথা অভিনেত্রী নুসরত জাহান।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Tmc mp nusrat jahan slams modi government for insensitive attitude towards farmers