scorecardresearch

ভোটের আগে হেডকোয়ার্টার ছাড়া যাবে না, তৃণমূল প্রার্থী লাভলির স্বামীকে ‘নির্দেশ’ কমিশনের

তৃণমূলের তারকা প্রার্থী লাভলি মৈত্রর স্বামী নির্বাচনী প্রক্রিয়ার কোনও কাজই করতে পারবেন না, জানাল কমিশন।

lovely

স্ত্রী লাভলি মৈত্র (Lovely Maitra) তৃণমূলের প্রার্থী। সোনারপুর দক্ষিণ বিধানসভা কেন্দ্র থেকে গেরুয়া শিবিরের বিরুদ্ধে প্রতিদ্বন্দিতা করবেন তিনি। আর তাই স্বামী সৌম্য সরকার, যিনি কিনা একজন সরকারি আমলা, তার বিরুদ্ধে নির্বাচন কমিশনের কাছে ‘নালিশ’ জানিয়েছিল বঙ্গ বিজেপি। গেরুয়া শিবিরের সেই আপত্তির ভিত্তিতেই অভিনেত্রীর স্বামীকে এর আগে পুলিশ সুপার (গ্রামীণ) পদ থেকে সরিয়েছে কমিশন। এবার নয়া নির্দেশ জারি হল তৃণমূলের তারকা প্রার্থী লাভলির স্বামীর উপর। নির্বাচন শেষ না হওয়া পর্যন্ত হেডকোয়ার্টার ছাড়তে পারবেন না তিনি।

সৌম্য রায়কে অনির্বাচনী পদে বদলি করল নির্বাচন কমিশন। জানিয়ে দেওয়া হল যে, নির্বাচনপ্রক্রিয়া চলাকালীন হেডকোয়ার্টার ছাড়তে পারবেন না তিনি। লাভলি মৈত্র প্রার্থী হওয়ার পরই বিজেপিরা হুঁশিয়ারি দেগেছিল। তারপরই সরানো হয় সৌম্যকে। তাঁর পরিবর্তে এসেছেন শ্রীহরি পাণ্ডে। এবার বিধানসভা ভোটের (West Bengal Assembly Election 2021) মুখে নির্বাচন কমিশন জানিয়ে দিয়েছে যে, সৌম্য রায়কে অনির্বাচনী পদে বদলি করা হয়েছে। নির্বাচন প্রক্রিয়া সম্পূর্ণ না হওয়া পর্যন্ত হেডকোয়ার্টার ছাড়তে পারবেন না তিনি।

এর পাশাপাশি কমিশনের তরফে এও জানিয়ে দেওয়া হয়েছে যে, প্রশাসনিক কর্তাদের নিকট আত্মীয়রা নির্বাচনী প্রক্রিয়ায় যুক্ত থাকলে তাঁদের ভোটের প্রার্থী করা যায় না। এতে পক্ষপাতিত্বের ধারণা তৈরি হতে পারে।

প্রসঙ্গত, বিজেপির (BJP) এই আপত্তি নিয়ে প্রচারের মাঝেই এর আগে তীব্র বিরোধিতা করেছিলেন লাভলি মৈত্র। কড়া প্রশ্ন ছুঁড়ে বিরোধী শিবিরের উদ্দেশে বলেছিলেন, “বিজেপির এত ভয় কীসের?” মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) সৈনিক হিসেবে সোনারপুর দক্ষিণ বিধানসভা কেন্দ্রে জয়ের ব্যাপারে লাভলি যে বেজায় আশাবাদী, তা প্রচারের ময়দানেই তাঁর কণ্ঠেই ঝড়ে পড়েছে একাধিকবার। লাভলির বিরুদ্ধে সংশ্লিষ্ট কেন্দ্র থেকে বিজেপির হয়ে প্রতিদ্বন্দিতা করছেন অভিনেত্রী অঞ্জনা বসু (Anjana Basu)। যা নিয়ে ইতিমধ্যেই স্থানীয় গেরুয়া সমর্থকদের মধ্যে গোষ্ঠীকোন্দলের সৃ্টি হয়েছে। এবার দুই টলি-অভিনেত্রীর হাড্ডাহাড্ডি লড়াইয়ে কার ভোটবাক্স ভারী হয়? সেটাই দেখার।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Tmc star candidate lovely maitras husband soumya roy transferred to non election post