scorecardresearch

বড় খবর

‘শিল্পীর পাশে শিল্পী’, ফুটপাথের ভাইরাল বেহালা বাদককে সিনেজগতে কাজ দেবেন রাজ, দেখুন ভিডিও

দুঃস্থ ওই বেহালা বাদককে খুঁজে বের করে তাঁর পাশে দাঁড়ালেন তৃণমূলের তারকা বিধায়ক।

‘শিল্পীর পাশে শিল্পী’, ফুটপাথের ভাইরাল বেহালা বাদককে সিনেজগতে কাজ দেবেন রাজ, দেখুন ভিডিও
ফুটপাথের ভাইরাল বেহালা বাদককে সাহায্য রাজ চক্রবর্তীর

Raj Chakraborty: লকডাউনের রাস্তায় আপন মনে বেহালা বাজিয়ে চলেছেন এক বৃদ্ধ। মলিন বেশভূষা। রুক্ষ্ম চুল। কাঁধের উপর বাদ্যযন্ত্র রেখে সুরের মুর্ছনায় ভরিয়ে দিচ্ছেন চারপাশের মানুষকে। অথচ, কোনও দিকে তাঁর ভ্রূক্ষেপ নেই। অতিমারী আবহে সাধারণ মানুষের দৈনন্দিন জীবন যখন বিপর্যস্ত, খানিক মলমের মতোই কাজ করেছিল সেই বৃদ্ধ বেহালা বাদকের ভাইরাল ভিডিও। সোশ্যাল মিডিয়ায় সেই ভিডিও নজরে আসতেই ৯ জুন বিধায়ক রাজ চক্রবর্তী (Raj Chakraborty) নেটদুনিয়ায় একটি পোস্টে আবেদন জানান যে, কেউ যেন এই বেহালা বাদকের সঙ্গে তাঁর পরিচয় করিয়ে দেন। ঘটনাচক্রে দিন দুয়েক আগে বিশ্ব সঙ্গীত দিবসেই ওই ব্যক্তির সঙ্গে আলাপ হয় রাজের। কথাবার্তাও হয় দু’জনের। বৃদ্ধের করুণ কাহিনি শুনে তাঁর পাশে দাঁড়ানোর প্রতিশ্রুতি দেন তৃণমূলের তারকা বিধায়ক।

দুঃস্থ ওই বেহালা বাদকের নাম ভগবান মালি। আদতে মালদহের বাসিন্দা তিনি। গতবছর লকডাউনে স্ত্রীকে সঙ্গে নিয়ে কলকাতায় মেয়ের বাড়ি এসেছিলেন সদ্যোজাত নাতনিকে দেখতে। কিন্তু অতিমারীর কোপে আটকে পড়েন। একদিকে অসুস্থ স্ত্রী, অন্যদিকে, লকডাউনে মেয়ের বাড়িতে নেমে আসে অর্থাভাব। অতঃপর বেহালা নিয়ে উত্তর কলকাতার রাস্তায় বেরিয়ে পড়েন ভগবান। লকডাউনের রাস্তায় এমনিতেই লোকজন কম। কিন্তু, তাও যা দু’-চার জন রাস্তা দিয়ে পারাপার করতেন, তাঁদের কেউ পাশ কাটিয়ে চলে যেতেন, আবার কেউ বা সহৃদয়ে যথাসাধ্য অর্থসাহায্য করতেন। এইভাবেই দিনযাপন চলছিল ভগবানের। সেই হৃদয় বিদারক কাহিনি শুনেই ভগবানের পাশে দাঁড়ানোর প্রতিশ্রুতি দেন মমতা বন্দ্যোপাধ্যায়ের একনিষ্ঠ সৈনিক রাজ চক্রবর্তী।

[ আরও পড়ুন: Shabaash Mitthu: কেন মিতালি রাজের বায়োপিকের দায়িত্বে সৃজিত? খোলসা করলেন নির্মাতা]

যেমন কথা তেমন কাজ। গিরীশপার্ক অঞ্চলের বিধায়ক তথা মন্ত্রী শশী পাঁজার সঙ্গে কথা বলে বেহালাবাদক ভগবানের থাকার ব্যবস্থা করে দেন রাজ। শুধু তাই নয়, আগামী দিনে যাতে পেশাদার মিউজিক ইন্ডাস্ট্রিতে ভগবান কাজ করতে পারেন, সেই ব্যবস্থা করে দেবেন বলেও কথা দেন। পাশাপাশি, তাঁর নাতনির জন্যও যথাসাধ্য সাহায্য করার প্রতিশ্রুতি দেন ব্যারাকপুরের (Barrackpore) বিধায়ক রাজ চক্রবর্তী। মানবদরদী এমন একজন শিল্পীর ভূমিকায় আপ্লুত আরেক শিল্পী।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Tmc star mla raj chakraborty extends help to needy violin player