scorecardresearch

সুশান্তকে ট্রিবিউট টিম ‘দিল বেচারা’র, শোকে, বিষণ্ণতায় ভাসল অনুষ্ঠান

বিনোদনের সেরা খবর জেনে নিন এক ক্লিকে- সুশান্তকে মিউজিক্যাল ট্রিবিউট দিল টিম দিল বেচারা। পোলিশ শহরের কীর্তিতে মুগ্ধ অমিতাভ বচ্চন।

সুশান্তকে ট্রিবিউট টিম ‘দিল বেচারা’র, শোকে, বিষণ্ণতায় ভাসল অনুষ্ঠান

অমিতাভ ও হরিবংশ রাই বচ্চনকে সম্মান জানাল পোলিশ শহর ওরক্লো। সুশান্তকে ট্রিবিউট দিল বেচারার।

ট্রিবিউটে সুশান্ত

সুরে, ঝংকারে প্রয়াত অভিনেতা সুশান্ত সিং রাজপুতকে সম্মান জানাল ‘দিল বেচারা’ টিম। এআর রহমানের কম্পোজ করা এই এলবাম বেশ বিষাদময়। মিউজিক্যাল এই ট্রিবিউট শুরুতেই এআর রহমান জানান, সিনেমার জন্য যে গান তিনি কম্পোজ করেছিলেন, সেই গানের অর্থ এখন সম্পূর্ন অন্যভাবে প্রাসঙ্গিক। অস্কারজয়ী মিউজিশিয়ান জানান, “এই গানগুলো সুশান্তের সুন্দর স্মৃতির উদ্দেশে সমর্পিত।”

প্রথমে এআর রহমান টাইটেল ট্র্যাক দিয়ে এই সুরের অনুষ্ঠান শুরু করেন। পরের ট্র্যাক ছিল সুনিধি চৌহান ও হৃদয় গাটানির গলায় ‘মাসকারি’। ভিডিওয় দেখা যাচ্ছে, সুনিধি বলছেন এই গান যেন পর্দা আর পর্দার বাইরের সুশান্ত।

এই পরেই মোহিত চৌহান ও শ্রেয়া ঘোষাল গলা মেলান ‘তারে গিন’-এর জন্য। অরিজিৎ সিংয়ের হৃদয় ছুঁয়ে যাওয়া গলায় ‘খুলকে জিনে কা’ চোখে জল এনে দেবে। তাঁকে যোগ্য সঙ্গত করেন সাশা তিরুপতি। মিউজিক্যাল ট্রিবিউটের শেষ গান যোনিতা গান্ধী এবং হৃদয় গাটানির গলায় ‘ম্যায় তুমহারা’।

এখানেই শেষ নয়। লিরিসিস্ট অমিতাভ ভট্টাচার্য সুশান্তের স্মৃতিতে কবিতা আবৃত্তি করে এই অনুষ্ঠান শেষ করেন। চলতি মাসের ২৪ তারিখে শুক্রবার ডিজনি হটস্টারে রিলিজ করছে ‘দিল বেচারা’। সুশান্ত ছাড়াও এই ছবিতে রয়েছেন সঞ্জনা সংঘী।

পিতার সম্মানে গর্বিত বিগ বি

পোল্যান্ডের ওরক্লো শহরে বাবার কবিতা কোরাসে গাওয়া হচ্ছে। গাইছেন একদল কিশোরী। তা দেখে চোখের জল ধরে রাখতে পারলেন না অমিতাভ বচ্চন। পোলিশ মহিলাদের কোরাস গ্রুপ পুলেই ক্যান্টেন্টেশ অমিতাভ রাই বচ্চন এবং তাঁর পিতা হরিবংশ রাই বচ্চনকে সম্মান জানাতে ওরক্লো বিশ্ববিদ্যালয়ের ছাদে বিখ্যাত কবিতা ‘মধুশালা’ কোরাসে আবৃত্তি করে ওঠে। সম্প্রচারিত এক ভিডিওয় দেখা যাচ্ছে, দশজন শিল্পী কোনো মিউজিক্যাল ইন্সট্রুমেন্ট ছাড়াই হরিবংশ বচ্চনের কবিতা আবৃত্তি করছেন। পিছনে নীল সফেদ আকাশ।

২০১৯ সালেই পোলিশ এই শহরের ব্র্যান্ড আম্বাসাডর ঘোষণা করা হয়েছিল অমিতাভকে। সেই ভিডিও শেয়ার করে বিগ বি লিখলেন, “ইউনেস্কোর তরফে সাহিত্যের শহর বলে সম্মানিত হয়েছিল ওরক্লো। তারাই বাবুজির ভালোবাসার বার্তা গোটা বিশ্বে ছড়িয়ে দিল। ওরক্লো হরিবংশ রাই বচ্চনের শহর। অনেক ভালো লাগলো। কঠিন সময়ে এটাই আনন্দ দিল। ওরক্লো তোমাকে ধন্যবাদ।”

বিশ্ববিদ্যালয়ের ছাদের ছোট একটি অংশে খোলা আকাশের এই কনসার্ট মন কেড়ে নিয়েছে সবার। ওরক্লো-র বিখ্যাত বিষয়ের উপর অনলাইন কনসার্ট আয়োজন করেছে পোলিশ এই শহর। জুন মাসে এই কনসার্ট হলেও তা প্রকাশ্যে মেগাস্টার শেয়ার করলেন এক মাস পরে।

এই কোরাস-কনসার্টে ভারতের জাতীয় সঙ্গীতও গাওয়া হয়। আয়োজকরা এক বিবৃতিতে জানিয়েছেন, ওরক্লো শহরের আটটি স্থাপত্যের ছাদ থেকে অনুষ্ঠান আয়োজন করা হয়েছিল ঐক্যের বার্তা দিয়ে। স্বাধীনতা, ইচ্ছা, আশাবাদের সুর মিশিয়ে মাটি থেকে অনেক উপরে এই অনুষ্ঠান নতুন আঙ্গিকের সাক্ষ্য রেখে যায়।

বর্তমানে মুম্বইয়ের এক হাসপাতালে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অমিতাভ। তাঁর অবস্থা স্থিতিশীল বলে জানানো হয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Todays top entertainment news headlines entertainment updates 22nd july