scorecardresearch

বড় খবর

আর্টিস্ট ফোরামের নতুন সভাপতি নির্বাচন, জল্পনা তুঙ্গে

দু’বছর এই পদে থাকার পর নিজেই ইস্তফা দিয়েছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। আর সে কারণেই নির্বাচনের প্রয়োজনীয়তা। শোনা গিয়েছে, প্রসেনজিতের পর অরিন্দম গঙ্গোপাধ্যায় ও জিতের কাছে এই প্রস্তাব গিয়েছিল।

artist forum
বাঁ-দিক থেকে শঙ্কর চক্রবর্তী, অঞ্জনা বসু, ভরত কল। ফোটো- সোশাল মিডিয়া

ওয়েস্ট বেঙ্গল মোশন পিকচারস আর্টিস্ট ফোরামের কার্যকরী সভাপতি পদের জন্য নির্বাচন বলে কথা।বর্তমান পরিস্থিতিতে তা নিয়ে কোনও রকম হইচই হবে না, এটা বোধহয় সম্ভব ছিল না। খবু তাড়াতাড়ি অর্থাত্ ৯ ফেব্রুয়ারি আর্টিস্ট ফোরামের সভাপতি নির্বাচন। প্রার্থী হিসেবে উঠে আসছে চার জন-ভরত কল, শংকর চক্রবর্তী, অঞ্জনা বসু এবং পার্থসারথি দেব।নির্বাচনে জয়ী প্রার্থীর কাঁধেই থাকবে আর্টিস্ট ফোরামের দায়িত্ব।

এর আগে ওয়েস্ট বেঙ্গল মোশন পিকচারস আর্টিস্ট ফোরামের সভাপতি ছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। দু’বছর এই পদে থাকার পর নিজেই ইস্তফা দিয়েছেন তিনি। আর সে কারণেই নির্বাচনের প্রয়োজনীয়তা। শোনা গিয়েছে, প্রসেনজিতের পর অরিন্দম গঙ্গোপাধ্যায় ও জিতের কাছে এই প্রস্তাব গেলেও তারা ব্যক্তিগত অসুবিধার কারণে রাজি হননি। তারপরেই মনোনীত হন এই চারজন।

আরও পড়ুন, ”সিনেমার থেকেও দীর্ঘতম এই বাজেট”, সমালোচনায় নুসরত

তবে টলিউডের একাংশের মতে পাল্লা একটু হলেও ভারী শংকর চক্রবর্তী ও ভরত কলের দিকে। দুজনেই সংবাদমাধ্যমে জানিয়েছেন, তারা আশাবাদী।অবশ্য ভরত কলের মত, তিনি শংকর চক্রবর্তীর কাছে হারতে রাজি আছেন। তবে সভাপতি যেই হোন না কেন তিনি ইন্ডাস্ট্রির মধ্যেকার হলেই ভাল। শংকর চক্রবর্তীর কথায়, তিনি আর্টিস্ট ফোরামের সিদ্ধান্তকে শিরোধার্য বলে মেনে নেবেন।

প্রায় আড়াই হাজার সদস্য আর্টিস্ট ফোরামের, যারা এদিন ভোট দিয়ে সভাপতি নির্বাচন করবেন। কিন্তু প্রশ্ন হল যেদিকে পরিস্থিতি এগোচ্ছে তাতে রাজনৈতিক গন্ধ মিলছে কি? ইতিমধ্যেই ফোরামে তৃণমূলের আধিপত্যকে চ্যালেঞ্জ জানাতে টালিগঞ্জে গেরুয়াবাহিনীর প্রবেশ ঘটেছে। সেই ছায়া পড়ছে টলিপাড়ার অন্দরেও। এবার আর্টিস্ট ফোরামের নির্বাচন কোনোও নতুন মোড় নেয় কিনা সেটাই দেখার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Tollywood artist forum president election