বড় খবর

জাভড়েকরের অনুষ্ঠানে ঋতুপর্ণা, পাওলি-সহ বহু টলি তারকা, জল্পনা তুঙ্গে

লক্ষ্য শুধুই কি বাংলা সিনে ইন্ডাস্ট্রির উন্নতি সাধন? নাকি একুশের নির্বাচনী কৌশল? প্রশ্ন রাজনৈতিক মহলের অন্দরে।

ন্যাশনাল ফিল্ম ডেভেলপমেন্ট কর্পোরেশনের (National Film Development Corporation of India) তরফে আয়োজিত অনুষ্ঠানে একঝাঁক টলি-তারকা। কে নেই? ঋতুপর্ণা সেনগুপ্ত, আবীর চট্টোপাধ্যায়, পাওলি দাম, তনুশ্রী চক্রবর্তী থেকে শুরু করে পরিচালক সৃজিত মুখোপাধ্যায়, শিবপ্রসাদ মুখোপাধ্যায়-সহ আরও অনেকেই সাড়া দিয়েছেন কেন্দ্রীয় তথ্য সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভড়েকরের (Prakash Javadekar) আমন্ত্রণে। অনুষ্ঠানে দেখা মিলল নৃত্যশিল্পী মমতা শঙ্কর এবং ওস্তাদ রশিদ খানেরও।

সোমবার এনএফডিসি আয়োজিত অনুষ্ঠানের উদ্বোধন করলেন প্রকাশ জাভড়েকর, বিশ্বজিৎ চট্টোপাধ্যায়, ঋতুপর্ণা সেনগুপ্ত, রূপা গঙ্গোপাধ্যায়, মমতা শঙ্কর এবং রাশিদ খান। কেন্দ্রীয় মন্ত্রীর সঙ্গে একই মঞ্চে তারকাদের দেখে ইতিমধ্যেই সরগরম সোশ্যাল মিডিয়া। কারণ, বিজেপি নেত্রী রূপা গঙ্গোপাধ্যায় এবং ভারতীয় জনতা পার্টির একনিষ্ঠ সদস্য বিশ্বজিৎ চট্টোপাধ্যায় ছাড়া মঞ্চে উপস্থিত বাকি কেউই রাজনৈতিক ব্যক্তিত্ব নন। উদ্বোধনের পর প্রবীণ অভিনেতা বিশ্বজিৎ চট্টোপাধ্য়ায়ের গলাতেও টলিউড ইন্ডাস্ট্রি নিয়ে আক্ষেপের সুর শোনা যায়। বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির যে হাল, সেই পরিস্থিতির পরিবর্তন করতে কেন্দ্রীয় সরকার-ই এবার উদ্যোগী হবে বলে আশ্বাস দিয়েছেন তিনি। বৈঠকে উপস্থিত ছিলেন চূর্ণী গঙ্গোপাধ্যায়, প্রযোজক মহেন্দ্র সোনি, নিসপাল সিং রানে, প্রিয়া সিনেমা হলের কর্ণধার অরিজিৎ-সহ অনেকেই।

প্রসঙ্গত, একুশের বিধানসভা নির্বাচনের আগে এই অনুষ্ঠানে টলিপাড়ার তারকাদের সঙ্গে সাক্ষাৎ যে বিশেষভাবে উল্লেখ্য, অনেকেই মনে করছেন সেটা। কারণ, আসন্ন ভোটে ‘স্টার-স্ট্র্যাটেজি’ যে গেরুয়া শিবিরের তরফে তুরুপের তাস হতে চলেছে, ইতিমধ্যেই পদ্ম শিবির ঘনিষ্ঠরা দাবি করে বসেছেন। সেই প্রেক্ষিতে টলিউড তারকাদের সঙ্গে প্রকাশ জাভড়েকরের এই বৈঠক যে নিছকই ইন্ডাস্ট্রির উন্নতি সাধনের জন্য নয়, এমনটাই মত রাজনৈতিক মহলের একাংশের। যদিও বাবুল সুপ্রিয়র দাবি, এই অনুষ্ঠান পুরোপুরি অ-রাজনৈতিক। এটা আদ্যন্ত সরকারি অনুষ্ঠান। আগামী দিনে বাংলা চলচ্চিত্রকে এগিয়ে নিয়ে যেতে কী কী প্রয়োজন, সেসব নিয়েই বৈঠকে আলোচনা হয়েছে। তবে এই ত্বত্ত্বকে মানতে নারাজ অনেকেই।

Web Title: Tollywood celebs met prakash javadekar

Next Story
শঙ্কুর সঙ্গে ‘চায়ে পে চর্চা’, ‘সোনার বাংলা’ নিয়ে আলোচনা, বিজেপির পথে অরিন্দম শীল?arindam sil
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com