”আমি শান্তি চাই, কাশ্মীর থেকে অশান্তির বাতাবরণ দূর হোক”

''এখনও আমরা জানিনা এটা সঠিক পদক্ষেপ না ভুল'' জানালেন পরিচালক সুদেষ্ণা রায়। কাশ্মীর ইস্যু নিয়ে আর কী বললেন তিনি, দেখুন ভিডিও।

By: Kolkata  Updated: August 6, 2019, 09:53:54 AM

সোমবার জম্মু-কাশ্মীর নিয়ে ঐতিহাসিক সিদ্ধান্ত নিয়েছে মোদী সরকার। বাতিল হয়েছে ৩৭০ ধারা। জম্মু-কাশ্মীর ও লাদাখকে পৃথক কেন্দ্রশাসিত রাজ্যের প্রস্তাব দিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। আর এই সিদ্ধান্তেই তোলপাড়া রাজ্য-রাজনীতি। যার ঢেউ পড়ল টলিউডের। এদিন একটি ওয়েব সিরিজের শুটিংয়ে উত্তর কলকাতায় ব্যস্ত ছিলেন পরিচালক সুদেষ্ণা রায়।

পরিচালক বললেন, ”কাশ্মীর সমস্যা আজকের নয়, বহুদিনের। ৩৭০ ধারা বাতিল করায় যদি কাশ্মীরের ভাল হয়, তাহলে অত্যন্ত ভাল পদক্ষেপ বলেই গৃহীত হবে। কিন্তু সমস্যার সমাধান কতটা করতে পারবে তা এখনই বলা যাচ্ছে না। পরবর্তীতে ঘটনার পরিপ্রেক্ষিতেই এর মূল্যায়ন সম্ভব।”

আরও পড়ুন, বাতিল ৩৭০ ধারা, জম্মু-কাশ্মীর ও লাদাখ পৃথক কেন্দ্রশাসিত অঞ্চল

তিনি আরও বলেন, ”৩৭০ ধারা উঠে যাওয়ার নেপথ্যে নিশ্চয়ই সরকারের কোনও প্ল্যান অফ অ্যাকশন রয়েছে। আগেও ব্লু স্টার অপারেশনের ভাল-মন্দ ছিল, তা বিচারও হয়েছিল। আমি শান্তি চাই। কাশ্মীর থেকে অশান্তির বাতাবরণ দূর হোক। এভাবে যদি সমাধান করা যায় তাহলে তাই, তবে এখনও আমরা জানিনা এটা সঠিক পদক্ষেপ না ভুল।”

অন্যদিকে, রাজ্যসভায় পেশ করা বিলের মূল বক্তব্য হল, সংবিধানে ৩৭০ অনুচ্ছেদ রদ করা। এই ধারার জন্যই কাশ্মীর বিশেষ মর্যাদার অধিকারী ছিল। অমিত শাহের এই বিল পেশের পরে বেশিক্ষণ স্থায়ী হয়নি রাজ্যসভার অধিবেশন। বিরোধিতার জেরেই অধিবেশন মুলতুবি করেন উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডু।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Tollywood director sudeshna roy on article 370 scrapped ladakh jammu kashmir127889

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং