scorecardresearch

বড় খবর

KK বিতর্কের জেরে ছবি থেকে বাদ গান! রূপঙ্করের ‘মসিহা’ হয়ে এগিয়ে এলেন প্রযোজক রানা সরকার

রূপঙ্করকে দিয়ে নিজের সিনেমার গান গাওয়াবেন প্রযোজক।

KK বিতর্কের জেরে ছবি থেকে বাদ গান! রূপঙ্করের ‘মসিহা’ হয়ে এগিয়ে এলেন প্রযোজক রানা সরকার
বয়কট নয়! রূপঙ্কর বাগচির পাশে প্রযোজক রানা সরকার

কেকে-বিতর্ক যেন কিছুতেই পিছু ছাড়তে চাইছে না রূপঙ্কর বাগচির (Rupankar Bagchi)। জনপ্রিয় বেকারি সংস্থার তরফে তুলে নেওয়া হয়েছে তাঁর গাওয়া জিঙ্গলস। সাংবাদিক সম্মেলন করে প্রকাশ্যে ক্ষমা চেয়েছিলেন বটে, কিন্তু গায়কের শোয়ের থমথমে ভিড়-ই প্রমাণ যে শ্রোতা-অনুরাগীদের কাছে কতটা বিরাগভাজন হয়েছেন গায়ক। আর এবার তো সিনেমা থেকেও বাদ পড়ল রূপঙ্করের গান।

‘প্রথম বারে প্রথম দেখা’ নামে এ তরুণজুটির প্রেমকাহিনি নিয়ে সিনেমায় রূপঙ্করের গান ছিল। সেটা ছবি থেকে বাদ দিয়ে দেওয়া হয়েছে। কারণ হিসেবে পরিচালক আকাশ জানিয়েছেন, সিনেমার দৃশ্যে নায়কের লিপে গানটা একেবারেই মানাচ্ছে না। তাই এডিট টেবিলে বসে ছেঁটে ফেলতে হয়েছে রূপঙ্কর বাগচির গাওয়া গান। তার বদলে সেই গান গাওয়ানো হয়েছে অরিজিৎ পালকে দিয়ে। সেই সিদ্ধান্ত গায়ককে জানিয়েও দেওয়া হয়েছে। এবং সংশ্লিষ্ট গান রেকর্ডের জন্য রূপঙ্করকে টাকাও দেওয়া হয়েছে। এখবর প্রকাশ্যে আসার পর থেকেই আরেকপ্রস্থ গুঞ্জন। অনেকেরই ধারণা, কেকে-বিতর্কের রেশেই সিনেমা থেকে ছাঁটাই হয়েছে রূপঙ্করের গাওয়া গান।

এদিকে টলিপাড়ার অন্দরে গুঞ্জন, অনেকেই নাকি এখন রূপঙ্করের সঙ্গে কাজ করতে চাইছেন না। তবে গায়কের এই দুঃসময়ে মসিহা হয়ে এগিয়ে এলেন রানা সরকার (Producer Rana Sarkar)। টলিপাড়ার এই প্রযোজকের হাতে এখন একগুচ্ছ সিনেমা। সেগুলোর কোনওটাতেই রূপঙ্করকে দিয়ে গান গাওয়ানোর কথা ভেবেছেন তিনি। প্রকাশ্যে সেকথা জানিয়েওছেন রানা।

[আরও পড়ুন: এনা-শিলাদিত্যকে আইনি হুঁশিয়ারি যশের, ‘কালো ছেলে’ বিতর্ক তুঙ্গে]

সদর্পেই রানা সরকার লিখেছেন, “রূপঙ্করকে বয়কট করছি না। আমি KK-কে ভালোবাসি। ওঁর গানও ভালোবাসি। রূপঙ্করদা কেকে সম্বন্ধে যা বলেছেন সেটা সমর্থন করছি না। উনি ক্ষমাও চেয়ে নিয়েছেন। প্রকাশ্যে বলেছেন উনি দুঃখিত। KK-র মৃত্যুর জন্য কোনোভাবেই রূপঙ্কর দায়ী নন। তারপরও ওঁকে নিয়ে সোশ্যাল মিডিয়া ট্রায়ালের কোনো মানে হয় না। আমি হিন্দি গান ভালোবাসি, বাংলা গান আরও বেশি ভালোবাসি। আমি অন্য বাংলা গানের পাশাপাশি রূপঙ্করদার গানও ভালোবাসি, মনে করি, রূপঙ্কর বাংলা সঙ্গীত জগতের এক সম্পদ। শিল্পীকে বিচার করব শিল্পের নিরিখে। তার ব্যক্তিগত ত্রুটি বিচ্যুতি দিয়ে নয়! তাই রূপঙ্করদা-কে দিয়ে আমাদের পরের ছবিতে একটা গান গাওয়াবো যদি উনি গাইতে চান।” কোন ছবিতে? কানাঘুষো শোনা গেল, রাহুল অরুণোদয় বন্দ্যোপাধ্যায়ের ‘কলকাতা ৯৬’ সিনেমাতেই থাকছে রূপঙ্করের একটা গান।

প্রসঙ্গত, দু সপ্তাহ আগে “কেকে… কেকে.. হু ইজ কেকে, ম্যান?”, এই প্রশ্নটা ছুঁড়েই ভয়ঙ্কর বিপাকে পড়েছিলেন রূপঙ্কর। বিতর্কিত সেই ভিডিওর ২৪ ঘণ্টার মধ্যেই মুম্বইয়ের জনপ্রিয় শিল্পী কৃষ্ণকুমার কুন্নথের আকস্মিকপ্রয়াণ (KK Death) ঘটে কলকাতায়। তারপর থেকেই কটাক্ষ, কটুক্তি ভরা মন্তব্যের ছয়লাপ। শিল্পী হিসেবে তাঁর নৈতিকতা নিয়েও প্রশ্ন তুলেছেন বিনোদনমহলের একাংশ তো বটেই, এমনকী নেটিজেনরাও। ক্ষমা চেয়েও রেহাই পাননি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Tollywood producer rana sarkar supports rupankar bagchi