বড় খবর

”মাতৃভাষা দিবস বলেই কী গর্জে উঠছেন?” নেটিজেনের প্রশ্নের জবাব টোটার

আর সব বাঙালির মতো নিজের সোশাল মিডিয়ায় বাংলা ভাষা নিয়ে পোস্ট করেন অভিনেতা টোটা রায় চৌধুরি।

TOTA
টোটা রায়চৌধুরি। অলংকরণ- অভিজিৎ বিশ্বাস

গতকাল ছিল আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস। আর সব বাঙালির মতো নিজের সোশাল মিডিয়ায় বাংলা ভাষা নিয়ে পোস্ট করেন অভিনেতা টোটা রায় চৌধুরি। বাঙালিদের মধ্যে যে বিভাগটি সাংস্কৃতিক ও ভাষিক স্তরে আধিপত্য তৈরি ও বিস্তার করতে সক্ষম, তাঁদের মূল অংশ, বা হাতে গোনা কিছু উদাহরণ বাদ দিলে প্রায় পুরো অংশটাই ইংরেজিমুখী। তাই এদিন টোটার পোস্টেও নেটিজেনদের এই প্রশ্ন থেকে গেল।

কিছুটা আক্রমনের সুরেই এক নেটিজেন, টোটার পোস্টে কমেন্ট করেন- ”স্যার আজ ভাষা দিবস বলেই কী আপনি নিজেকে বাঙালি বলে গর্জে উঠতে বলছেন? ভাষাদিবস ছাড়া কি আপনার নিজের বাঙালি হিসাবে গর্জে তুলতে ইচ্ছে হয় না?” এই টুইটের কড়া জবাব দিয়েছেন সৃজিতের ‘ফেলুদা’।

আরও পড়ুন, অপমানজনক, কেউ বাবাকে জিজ্ঞেস করার প্রয়োজন মনে করল না: সোনম কাপুর

টুইটেই টোটা লেখেন, ”আমার গর্জে ওঠা দিন নির্ভর নয়, জীবনভর। আমার গর্জে ওঠা বাক্যে নয়, কর্মে। আমার গর্জে ওঠা আবেগ নির্ভর হলেও আবেগ সর্বস্ব নয়। আমার গর্জে ওঠার নমুনা – হিন্দি, তামিল, কন্নড় ভাষায় ছবি করার পরও টুইটার হ্যান্ডেলে লিখি Bengali actor / বাঙালি অভিনেতা এবং সেটা খুবই গর্ব সহকারে।”

সোশাল মিডিয়ায় ভাষাদিবসের শুভেচ্ছা জানাতে ভোলেননি তারকারা। পরমব্রত চট্টোপাধ্যায়, মিমি চক্রবর্তী, প্রসেনজিৎ চক্রবর্তী প্রত্যেকে টুইট করে বাংলা ভাষার প্রতি নিজেদের ভালবাসার প্রকাশ করেছেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Tota roy choudhury vs netizen word fight in international mother language day

Next Story
Bhoot movie review: ছবিটি দেখার একমাত্র কারণ ভিকি কৌশলbhoot
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com