scorecardresearch

বড় খবর

অন্ধ্রপ্রদেশের ২টি হাসপাতালে সোনুর উদ্যোগে অক্সিজেন প্লান্ট, নজরে আরও রাজ্য

২৪ ঘণ্টায় আক্রান্ত ২ লক্ষ ৪০ হাজার ৮৪২ জন।

অন্ধ্রপ্রদেশের ২টি হাসপাতালে সোনুর উদ্যোগে অক্সিজেন প্লান্ট, নজরে আরও রাজ্য

অন্ধ্রপ্রদেশের দুটি হাসপাতালে অক্সিজেন বসাতে উদ্যোগ নিলেন সোনু সুদ। সেই রাজ্যের নেল্লরের হাসপাতালে বসবে এই দুটি প্লান্ট। ট্যুইট করে একথা জানান ওই অভিনেতা। জানা গিয়েছে, কুরনুল সরকারি হাসপাতাল আর জেলা হাসপাতালে বসবে এই অক্সিজেন প্লান্ট। দেশের অন্য প্রান্তিক অঞ্চলের হাসপাতালেও প্লান্ত বসানোর পরিকল্পনা রয়েছে সোনু সুদের। ট্যুইটে এমনটাই জানিয়েছেন এই অভিনেতা।

করোনার প্রথম ঢেউ থেকেই জনসেবায় নিজেকে উৎসর্গ করেছেন এই অভিনেতা। গত বছর পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরাতে সুদের উদ্যোগ সাড়া ফেলেছিল দেশব্যাপী। এ বছরেও দুঃস্থদের পাশে দাঁড়াতে নিজের সম্পত্তি বন্ধক রেখে ১০ কোটি টাকা তুলেছেন সোনু সুদ। পাশাপাশি চালু করেছেন সোনু সুদ ফাউন্ডেশন।

এদিকে, এপ্রিলের পর সম্ভবত এই প্রথম দেশে দৈনিক করোনা সংক্রমণের হার কমল বেশ কিছুটা। এপ্রিলের পর থেকে এই প্রথম দেশে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা আড়াই লক্ষের নিচে নামল। ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ লক্ষ ৪০ হাজার ৮৪২ জন।

বিশেষজ্ঞদের মতে টিকাকরণের জন্যও এই হার কমতে পারে। ভারতের জনসংখ্যা তুলনায় টিকা ঘাটতি রয়েছে ঠিকই, তবে টিকাকরণ প্রক্রিয়া জারি রয়েছে। মোট টিকাকরণ হয়েছে ১৯ কোটি ৫০ লক্ষ ৪ হাজার ১৮৪। পাশাপাশি কোভিড নমুনা পরীক্ষাও চলছে। আইসিএমআরের পরিসংখ্যাণ অনুযায়ী, গতকাল ভারতে ২১ লক্ষ ২৩ হাজার ৭৮২ নমুনা পরীক্ষা করা হয়েছে।

গত ২৪ ঘন্টায় বেশ কিছুটা কমেছে মৃত্যুও। দেশে করোনায় ৩ হাজার ৭৪১ জনের মৃত্যু হয়েছে। দেশে করোনায় মোট মৃত্যু ২ লক্ষ ৯৯ হাজার ২৬৬। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা-মুক্ত ৩ লক্ষ ৫৫ হাজার ১০২ জন।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Two hospitals in andhra get oxygen plant from sonu sood foundation entertainment