ভারতে মারিজুয়ানা বৈধ করে দেওয়া উচিৎ: উদয় চোপড়া

উদয় চোপড়া মনে করেন ভারতে মারিজুয়ানা বৈধ করে দেওয়া প্রয়োজন। এতে অনেক বেশি লাভ হবে অর্থনৈতিক দিক থেকে এবং চিকিৎসার ক্ষেত্রেও সুবিধা হবে বলে তাঁর মত।

By: Mumbai  Updated: Sep 14, 2018, 7:45:04 PM

উদয় চোপড়া মনে করেন, ভারতে মারিজুয়ানা বৈধ করে দেওয়া প্রয়োজন। এটা অনেক বেশি লাভ হবে অর্থনৈতিক দিক থেকে এবং চিকিৎসার ক্ষেত্রেও সুবিধার হবে। বৃহস্পতিবার টুইট করে তিনি বলেন, “আমি মনে করি ভারতে মারিজুয়ানা বৈধ করে দেওয়া প্রয়োজন। প্রথমত, এটা আমাদের সংস্কৃতির অংশ, দ্বিতীয়ত, বৈধ করলে এর ট্যাক্স থেকে অর্থনৈতিকভাবে লাভজনক হবে দেশ। তবে বলাই বাহুল্য, অপরাধ জগত এর সঙ্গে যুক্ত হবেই। কিন্তু সবথেকে গুরুত্বপূর্ণ অনেক বেশি চিকিৎসায় সুবিধা হবে।”

এর আগে শশী থারুরও মারিজুয়ানা বৈধ করার কথা বলেছেন। বারবার সরব হয়েছেন মারিজুয়ানার ভাল দিক গুলো নিয়ে। এই নিয়ে অনেক সমালোচনাও শুনতে হয়েছে কংগ্রেস নেতাকে। কিন্তু জেনারেশন ওয়াইয়ের পক্ষে সওয়ালের জন্য প্রংশসিতও হয়েছেন তিনি।

বিখ্যাত চলচ্চিত্র পরিচালক যশ চোপড়ার ছেলে উদয় চোপড়ার কথায়, এটা বৈধ হলে অসুবিধার থেকে বেশি সুবিধাই হবে। তবে তিনি এটাও পরিষ্কার করছেন যে তিনি এসব খাননা। তবে আমার মনে হয় এটা ভীষণই বিচক্ষণ পদক্ষেপ হবে। আমাদের ইতিহাসও জীবন পাবে।

আরও পড়ুন, স্বপ্নার বায়োপিক করতে চান সৃজিত, সায় নেই কোচের

৪৫ বছরের এই অভিনেতা নিজের অভিনয় জীবন শুরু করেছিলেন ২০০০ সালে শাহরুখ খানের সঙ্গে মহব্বতে ছবিতে। পরে মেরে ইয়ার কি শাদি হ্যায়, মুঝসে দোস্তি করোগে, ধুন, নীল অ্যান্ড নিকি, প্যার ইম্পসিবলের মতো ছবিতে দেখা গিয়েছে। শেষ সিলভার স্ক্রিনে দেখা মিলেছে ২০১৩ সালে ধুম ফ্র্যানঞ্চাইজির ছবিতে আলির ভূমিকায়।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook


Title: Uday Chopra: ভারতে মারিজুয়ানা বৈধ করে দেওয়া উচিৎ

Advertisement